বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রেড রোডে পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী, ১১ জন আইএএস পেলেন বিশেষ সম্মান

রেড রোডে পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী, ১১ জন আইএএস পেলেন বিশেষ সম্মান

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কর্মক্ষেত্রে ভাল কাজের জন্য এই সংবর্ধনা দেওয়া হয়েছে। এই প্রথমবার সিভিল সার্ভিস অফিসাররা স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বিশেষ সম্মানে সম্মানিত হলেন। কলকাতা হাইকোর্টে স্বাধীনতা দিবসে বক্তব্য রাখেন প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। স্বাস্থ্য সাথী, লক্ষ্মীর ভাণ্ডার থেকে শুরু করে কন্যাশ্রী এখানে স্থান পেয়েছে।

আজ, ১৫ অগস্ট। ৭৭তম স্বাধীনতা দিবসের সকালে সেজে উঠেছে রেড রোড। আজ এখানেই পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বহু স্কুলের পড়ুয়ারা হাজির হয়েছে এই অনুষ্ঠানে। তাদের হাতেও দেখা গিয়েছে জাতীয় পতাকা। যে পতাকা প্রত্যেক ভারতীয়র গর্বের প্রতীক। রেড রোডের অনুষ্ঠানকে ঘিরে কড়া নিরাপত্তার বলয় গড়ে তোলা হয়েছে। শহরজুড়ে যান নিয়ন্ত্রণের কাজ করছে কলকাতা ট্রাফিক পুলিশ। একাধিক ট্যাবলো এখানে দেখা গিয়েছে। স্বাস্থ্য সাথী, লক্ষ্মীর ভাণ্ডার থেকে শুরু করে কন্যাশ্রী—সবই এখানে স্থান পেয়েছে।

এদিকে প্রত্যেক বছরের মতোই স্বাধীনতা দিবসে রাজ্যের পুলিশ অফিসারদের পুরষ্কৃত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী আজ ১১ জন আইএএস অফিসারকে বিশেষ সম্মান প্রদান করলেন মুখ্যমন্ত্রী। তাঁদের কর্মক্ষেত্রে ভাল কাজের জন্য এই সংবর্ধনা দেওয়া হয়েছে। বাংলায় এই প্রথমবার সিভিল সার্ভিস অফিসাররা স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বিশেষ সম্মানে সম্মানিত হলেন বলে খবর। এদিন কলকাতা হাইকোর্টে স্বাধীনতা দিবসের বিশেষ অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম।

কারা পেলেন বিশেষ সম্মান?‌ অন্যদিকে ১১ জন সরকারি আমলাকে বিশেষ পদক প্রদান করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাঁরা এই বিশেষ সম্মান পেলেন তাঁরা হলেন—বিপি গোপালিকা, বিবেক কুমার, মনোজ পন্থ, প্রভাত মিশ্র, সংঘমিত্রা ঘোষ, নারায়ণস্বরূপ নিগম, শান্তনু বসু, পিবি সেলিম, শরৎকুমার দ্বিবেদী, মুক্তা আর্য এবং বিধান রায়। চিফ মিনিস্টার্স পুলিশ মেডেল ফর আউটস্ট্যান্ডিং সার্ভিস পেলেন পুলিশের ওয়েস্টার্ন জোনের এডিজি এবং আইজিপি শ্রী ত্রিপুরারি অথর্ব। চিফ মিনিস্টার্স পুলিশ মেডেল পেলেন আলিপুরদুয়ারের পুলিশ সুপার ওয়াই রাজবংশী, হাওড়া গ্রামীণের পুলিশ সুপার স্বাতী ভাঙ্গালিয়া, পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকার এবং হুগলি গ্রামীণের পুলিশ সুপার আমনদীপ।

আরও পড়ুন:‌ মোদী সরকারের বরাদ্দ করা ভর্তুকির ছোলা প্রত্যাখ্যান করল মমতা সরকার, কেন?

ঠিক কী টুইট করেছেন মুখ্যমন্ত্রী?‌ আজ, মঙ্গলবার সকালেই স্বাধীনতা দিবস উপলক্ষ্যে টুইট করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি লেখেন, ‘‌নিজ হস্তে নির্দয় আঘাত করি, পিতঃ, ভারতেরে সেই স্বর্গে করো জাগরিত। আমার সমস্ত মা, ভাই, বোনকে ৭৭তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাই।’‌ স্বাধীনতা দিবসের দিন উদযাপনে রাজ্যজুড়েই উৎসবের মেজাজ দেখা গিয়েছে। আবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি কলকাতা হাইকোর্ট ও ওয়েস্ট বেঙ্গল স্টেট লিগাল সার্ভিসেস অথরিটির বিভিন্ন কাজের কথা এদিন তুলে ধরেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘ফিরে আসতে বলার উপায় নেই, স্বপ্নে এসো’, মায়ের জন্য পোস্ট টলি গায়িকার, বলুন তো কে IND vs ENG: জুরেল তো পরবর্তী ধোনি! গাভাসকরের প্রশংসায় কী বলছেন ভারতের নয়া তারকা সব থেকে কম বয়সে টেস্টে পাঁচ উইকেট নেওয়া ব্রিটিশ বোলারদের তালিকায় শোয়েব বশির করোনার পরে নতুন উদ্বেগের নাম জম্বি ডিয়ার ডিজিজ! কতটা বিপজ্জনক এই রোগ, কী হয় এতে মঙ্গলে দেখা দিতে পারে অমঙ্গলের মেঘ, বৃষ্টি হবে জেলায় জেলায়, জারি সতর্কতা 'রোজা'র সাফল্য আমায় অহংকারী করে তুলেছিল, মণিরত্নমকেও কৃতিত্ব দিইনি', অকপট মধু মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল রকুল-জ্যাকির বিয়েতে বরযাত্রী অক্ষয়-টাইগার, অন্য মেজাজে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ Summer Travel Plans: দুর্দান্ত গরমে বেড়াতে যান পশ্চিমবঙ্গের এই সব জায়গায়! প্রাকৃতিক শোভা মুগ্ধ করবে কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.