বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাসপাতাল থেকে ছুটি পেয়ে সেফ হোমে নিভৃতবাসে সস্ত্রীক বুদ্ধদেব
বুদ্ধদেব ভট্টাচার্য। ফাইল ছবি (HT_PRINT)
বুদ্ধদেব ভট্টাচার্য। ফাইল ছবি (HT_PRINT)

হাসপাতাল থেকে ছুটি পেয়ে সেফ হোমে নিভৃতবাসে সস্ত্রীক বুদ্ধদেব

  • বুদ্ধবাবুর সঙ্গে করোনা আক্রান্ত তাঁর স্ত্রী মীরাদেবী ও আপ্তসহায়কও। বাড়িতে তাঁদের যত্ন নেওয়ার লোক না থাকায় বাড়ির কাছেই একটি সেফ হোমে থাকার সিদ্ধান্ত নেন তাঁরা।

বাড়িতে দেখাশোনা করার লোকের অভাব, তাই হাসপাতাল থেকে ছুটি পেয়েও পাম অ্যাভিনিউর দু’কামরার ফ্ল্যাটে ফেরা হল না প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। বাড়ির কাছেই একটি সেফ হোমে থাকবেন তিনি। সঙ্গে থাকবেন তাঁর স্ত্রী মীরাদেবীও। 

এদিন দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। বুদ্ধবাবুর শারীরিক অবস্থার প্রভূত উন্নতি হয়েছে। বাইপ্যাপের মাধ্যমে মিনিটে মাত্র ০.৫ লিটার অক্সিজেনেই রক্তে ৯৬ শতাংশ সম্পৃক্ততার মাত্রা থাকছে তাঁর। সেজন্য এদিন তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। তবে তাঁকে ৭ দিন আইসোলেশনে থাকতে হবে। 

বুদ্ধবাবুর সঙ্গে করোনা আক্রান্ত তাঁর স্ত্রী মীরাদেবী ও আপ্তসহায়কও। বাড়িতে তাঁদের যত্ন নেওয়ার লোক না থাকায় বাড়ির কাছেই একটি সেফ হোমে থাকার সিদ্ধান্ত নেন তাঁরা। সেখানেই ৭ দিন চিকিৎসকদের নজরদারিতে থাকবেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ও তাঁর স্ত্রী। 

গত ১৮ মে করোনা আক্রান্ত হন বুদ্ধবাবু ও মীরদেবী। মীরাদেবীকে সেদিনই হাসপাতালে ভর্তি করা হয়। তবে বুদ্ধবাবু ভর্তি হননি। গত ২৫ মে বুদ্ধবাবুর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁকে রেমডিসিভিরসহ করোনার অন্যান্য ওষুধ দেন চিকিৎসকরা। দেওয়া হয় স্টেরয়েডও। 

 

বন্ধ করুন