বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিনা অনুমতিতে ফিরহাদ-সুব্রতদের বিরুদ্ধে চার্জশিট কীভাবে? CBI-ED-কে তলব অধ্যক্ষের
ফাইল ছবি।
ফাইল ছবি।

বিনা অনুমতিতে ফিরহাদ-সুব্রতদের বিরুদ্ধে চার্জশিট কীভাবে? CBI-ED-কে তলব অধ্যক্ষের

  • চিঠিতে সিবিআইয়ের DSP সত্যেন্দ্র সিং ও ইডির তদন্তকারী আধিকারিক রথীন বিশ্বাসকে ২২ সেপ্টেম্বর বেলা ১টায় বিধানসভায় হাজির হতে বলা হয়েছে।

নারদমামলায় রাজ্যের ৩ জনপ্রতিনিধির বিরুদ্ধে চার্জশিট দেওয়ায় সিবিআই ও ইডির আধিকারিকদের তলব করলেন পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। আগামী ২২ সেপ্টেম্বর সিবিআই DSP সত্যেন্দ্র সিংকে বিধানসভায় অধ্যক্ষের কার্যালয়ে হাজিরা দিতে বলা হয়েছে। সোমবার অধ্যক্ষের কার্যালয় থেকে এই মর্মে চিঠি পাঠানো হয়েছে নিজাম প্যালেসে।

চিঠিতে সিবিআইয়ের DSP সত্যেন্দ্র সিং ও ইডির তদন্তকারী আধিকারিক রথীন বিশ্বাসকে ২২ সেপ্টেম্বর বেলা ১টায় বিধানসভায় হাজির হতে বলা হয়েছে। দুর্নীতিদমন আইনের ধারায় কোনও জনপ্রতিনিধির বিরুদ্ধে চার্জশিট পেশ করতে গেলে সংশ্লিষ্ট আইনসভার অধ্যক্ষের অনুমতি নিতে হয়। বিমানবাবুর দাবি, ফিরহাদ, সুব্রত ও মদনের বিরুদ্ধে চার্জশিট পেশের আগে সেই অনুমতি নেয়নি সিবিআই। এদিন বিমানবাবু বলেন, ‘বিধানসভাকে পাশ কাটিয়ে অনুমতি জোগাড় করে বিধানসভার মর্যাদা ক্ষুণ্ণ করার চেষ্টা হয়েছে। যা মেনে নেওয়া যায় না।’

উলটো দিকে সিবিআই তরফে জানা গিয়েছে, বিধানসভা ভঙ্গ হয়ে যাওয়ায় সুব্রত – ফিরহাদদের বিরুদ্ধে চার্জশিট পেশের আসে রাজ্যপালের অনুমতি নিয়েছিলেন তাঁরা। হিসাব মতো ওই সময় অনুমতি দেওয়ার এক্তিয়ার স্পিকারের থাকে না। ফলে সাংবিধানিক প্রধান হিসাবে রাজ্যপালই।

 

বন্ধ করুন