বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দু'দিনে প্রায় ১,০০০ কমল করোনায় দৈনিক সংক্রমণ, রাজ্যে নতুন রেকর্ড করল সুস্থতা
কলকাতায় চলছে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ। (PTI)
কলকাতায় চলছে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ। (PTI)

দু'দিনে প্রায় ১,০০০ কমল করোনায় দৈনিক সংক্রমণ, রাজ্যে নতুন রেকর্ড করল সুস্থতা

  • সোমবারের বুলেটিন অনুসারে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৫৩ জনের। যার ফলে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৪,৫১৭। এদিন উত্তর ২৪ পরগনায় ৪৭ জন ও কলকাতায় ৩৫ জনের মৃত্যু হয়েছে।

আশা জাগিয়ে রাজ্যে জারি রইল করোনা সংক্রমণের ধারাপতন। সঙ্গে নতুন রেকর্ড করল দৈনিক সুস্থতা। সোমবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নামল ১৮ হাজারের নীচে। ২ দিনে দৈনিক সংক্রমণ কমল প্রায় ১,০০০। তবে এদিন পরীক্ষাও হয়েছে কিছু কম। রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা রইল ১৫০-র ওপরেই। 

রবিবার সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ৬৬,৩০০। তার মধ্যে ১৭,৮৮৩ জন সংক্রমিতের খোঁজ মিলেছে। যার ফলে মোট সংক্রমণের সংখ্যাহয়েছে ১২,৮৪,৯৭৩। এদিন রাজ্যে সুস্থ হয়েছেন ১৯,৬৭০ জন। যা এক নতুন রেকর্ড। এর ফলে মোট সুস্থতা বেড়ে হয়েছে ১১,৪১,৮৭১।

সোমবারের বুলেটিন অনুসারে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৫৩ জনের। যার ফলে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৪,৫১৭। এদিন উত্তর ২৪ পরগনায় ৪৭ জন ও কলকাতায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। সোমবারের পর মঙ্গলবারও রাজ্যে লক্ষণীয় ভাবে কমেছে অ্যাক্টিভ কেস। সোমবার রাজ্যে ১,৯৪০টি অ্যাক্টিভ কেস কমেছে। যার ফলে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১,২৮,৫৮৫। 

রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৮.৮৬ শতাংশ। প্রতি শতকে সংক্রমণের হার বেড়ে হয়েছে ১০.৭২। 

বিশেষজ্ঞরা বলছেন, রবিবার বেশ কিছু পরীক্ষাগার বন্ধ থাকায় সোমবার সাধারণত সংক্রমণ একটু কম দেখায়। সোমবারের পরীক্ষার ফল মঙ্গলবার জানা গেলে বোঝা যাবে সংক্রমণের আসল চেহারা। 

 

বন্ধ করুন