বাড়ি > বাংলার মুখ > কলকাতা > বাসমালিকদের জন্য ভর্তুকির বদলে করছাড় ঘোষণা রাজ্য সরকারের
লকডাউনে কলকাতায় বাসে ওঠার সময় শিকেয় সোশ্যাল ডিসট্যান্সিং
লকডাউনে কলকাতায় বাসে ওঠার সময় শিকেয় সোশ্যাল ডিসট্যান্সিং

বাসমালিকদের জন্য ভর্তুকির বদলে করছাড় ঘোষণা রাজ্য সরকারের

  • ‘১ এপ্রিল থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মোটর ভেহিকলস ট্যাক্স ও অ্যাডিশনাল ট্যাক্স দিতে হবে না বাসমালিকদের।

করোনা পরিস্থিতির মধ্যে পরিবহণ সমস্যা মেটাতে পদক্ষেপ করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। বৃহস্পতিবার নবান্নে মন্ত্রিসভার বৈঠকে বাস ও মিনিবাসের কর মকুবের সিদ্ধান্ত নিল তারা। সরকারের দাবি, বাসমালিকদের দাবি মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

সরকারের তরফে বৃহস্পতিবার নবান্নের সাংবাদিক সম্মেলনে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, ‘১ এপ্রিল থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মোটর ভেহিকলস ট্যাক্স ও অ্যাডিশনাল ট্যাক্স দিতে হবে না বাসমালিকদের। গোটা বছরের জন্য দিতে হবে না পারমিট ফি। ৩১ মার্চ পর্যন্ত বকেয়া কর যে সমস্ত বাসমালিকরা এখনো পরিশোধ করেননি তারা সেই কর ৩১ অগাস্টের মধ্যে পরিশোধ করলে এই সুবিধা পাবেন।’ তবে শুধুমাত্র নন এসি বাসের মালিকরাই এই সুবিধা পাবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব।

স্বরাষ্ট্রসচিব বলেন, বাসপ্রতি মাসে ১৫,০০০ টাকা ভর্তুকি দেওয়ার যে প্রকল্পের কথা সরকার ঘোষণা করেছিল তার বদলে এই সুবিধা পাবেন বাসমালিকরা। তিনি জানান, মুখ্যমন্ত্রীর সঙ্গে এক বৈঠকে এই আবেদন করেছিলেন বাসমালিকরা। সেই আবেদন বিবেচনা করেছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর অনুরোধে সোশ্যাল ডিসট্যান্সিং মেনে বাস চালাচ্ছেন মালিকরা। ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। 

 

বন্ধ করুন