বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Liquor sale in Holi: এ বছর দোল-হোলিতে রেকর্ড মদ বিক্রি, গত বছরের তুলনায় ৩৫ শতাংশ বেশি

Liquor sale in Holi: এ বছর দোল-হোলিতে রেকর্ড মদ বিক্রি, গত বছরের তুলনায় ৩৫ শতাংশ বেশি

হোলিতে রেকর্ড মদ বিক্রি। প্রতীকী ছবি

করোনা অতিমারির কারণে গত তিন বছর বিভিন্ন ধরনের বিধি নিষেধ ছিল অর্থাৎ ২০২০ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত এই তিন বছর মদের দোকান খোলা থাকলেও সে ক্ষেত্রে বেশ কিছু বিধিনিষেধ ছিল। যার ফলে মদের বিক্রিতেও প্রভাব পড়েছিল। এ বছর কোনও বিধিনিষেধ না থাকায় বুধবার সকাল থেকেই মদের দোকান খোলা ছিল।

এ বছর দোল হোলির দিনে মদের বিক্রি ছাপিয়ে গেল অন্যান্য বছরগুলিকে। এই দুদিনে রেকর্ড মদের বিক্রি হয়েছে রাজ্যে। এই শিল্পের সঙ্গে যুক্ত ব্যবসায়ীদের মতে, এ বছর দোল-হোলিতে রাজ্যে মদের বিক্রি গত বছরের তুলনায় ৩৫ শতাংশ বেশি হয়েছে। উল্লেখ্য, রাজ্যে গত বছর দোল হোলি উপলক্ষে মদ বিক্রি হয়েছিল ২০০ কোটি টাকার। এ বছর তার থেকেও ৩৫ শতাংশ মদ বেশি বিক্রি হয়েছে।

করোনা অতিমারির কারণে গত তিন বছর বিভিন্ন ধরনের বিধিনিষেধ ছিল অর্থাৎ ২০২০ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত এই তিন বছর মদের দোকান খোলা থাকলেও সে ক্ষেত্রে বেশ কিছু বিধিনিষেধ ছিল। যার ফলে মদের বিক্রিতেও প্রভাব পড়েছিল। এ বছর কোনও বিধিনিষেধ না থাকায় বুধবার সকাল থেকেই ছিল মদের দোকান খোলা। যার ফলে এ বছর মদের দোকানগুলিতে দেখা গিয়েছে লম্বা লাইন। প্রসঙ্গত, গত বছর কোভিডের তৃতীয় ঢেউয়ের পর হোলি এবং দোলে বিধি নিষেধ আরোপ করা হয়েছিল। তবে এই বছর কোনও বিধি নিষেধ না থাকায় রং উৎসবের আনন্দে মাতোয়ারা হয়েছে গোটা রাজ্য। কনফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যালকোহলিক বেভারেজ কোম্পানির একজন কর্মকর্তা (সিআইএবিসি) জানিয়েছেন, এই বছর রাজ্যে সামগ্রিকভাবে মদের বিক্রি ভালো হয়েছে।

গণেশ চন্দ্র অ্যাভিনিউতে এক মদ বিক্রেতা বলেন, ‘সোমবার রাতের মধ্যে আমাদের প্রায় ৮০ শতাংশ স্টক শেষ হয়ে গিয়েছিল কারণ ক্রেতারা দোলের কারণে মদ কিনেছিলেন। বুধবারও হোলি উপলক্ষে সকাল থেকেই দোকানে লম্বা লাইন ছিল। বেশ কয়েকটি হাউজিং কমপ্লেক্স দোল ও হোলি পার্টির আয়োজন করে। অনেক পরিবারও মঙ্গলবারের পাশাপাশি বুধবার বাড়িতে পার্টির আয়োজন করেছে। বুধবার শহরের বিভিন্ন স্থানে অন্তত ১৫টি বড় হোলির অনুষ্ঠান হয়েছে।

বিক্রেতারা জানাচ্ছেন, মোট বিক্রির প্রায় ৫০ শতাংশ হল বিয়ার। সবচেয়ে বেশি বিক্রি হয়েছে এবং তারপরে ভদকা। তবে অন্যান্য উৎসব অনুষ্ঠানের মতো বার, লাউঞ্জ এবং নাইটক্লাবগুলিতে মদের বিক্রি সেভাবে বাড়েনি। অন্যদিকে, গত বছর হোলি উৎসবের সময় বাংলায় ২০০ কোটি টাকার মদ বিক্রি হয়েছিল। প্রতিদিন গড়ে ৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। এর পাশাপাশি গত বছর পুজোর মরশুমে রেকর্ড সংখ্যক মদ বিক্রি হয়েছিল। আয়ের পরিমাণ ছিল প্রায় ৩০০০ কোটি টাকা। গত সেপ্টেম্বর মাসে পুজোর মরশুমে প্রতিদিন রাজ্য জুড়ে প্রায় ৭০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ১৭ জুনের রাশিফল মোবাইলে আসা ওটিপি দিয়ে কি সত্যিই খোলা যায় ইভিএম? বিরাট জবাব দিল কমিশন বালিখাদগুলিতে বিরাট দুর্নীতি চক্র চলছে, ইডি তদন্তের হুঁশিয়ারি দিলেন সৌমিত্র খাঁ ‘বি’ গ্রুপের এক নম্বর দল হয়েও, কেন দ্বিতীয় বাছাই হিসেবে সুপার আটে খেলবে অজিরা? আধপেটা খেয়ে কাটে,জাতীয় পুরস্কার নিতে যাওয়ার টাকা ছিল না, কীভাবে দিল্লি যান মিঠুন খুন না করেও ৪৩ বছর জেলে, অবশেষে দেখা গেল মহিলা নির্দোষ! হাসপাতাল ছাড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, বাড়িতেই নেবেন বিশ্রাম, কেমন আছেন এখন? 1 ওভার শেষে Ireland-র স্কোর 2/2 অভিনবভাবে সন্ত্রাস দমনে বদ্ধপরিকর মোদী সরকার-J&K র জঙ্গি হানা নিয়ে সাফ কথা শাহের সোমবার কি বকরি ইদের জন্য ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? শেয়ার বাজার খোলা?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.