বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌তৃণমূলের দালাল’‌, কলকাতা হাইকোর্টে চিদম্বরমকে তেড়ে গেলেন মহিলা আইনজীবী
পি চিদম্বরম (HT_PRINT)

‘‌তৃণমূলের দালাল’‌, কলকাতা হাইকোর্টে চিদম্বরমকে তেড়ে গেলেন মহিলা আইনজীবী

  • তৃণমূল কংগ্রেসের হয়ে মামলা লড়তেই কলকাতায় এসেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। মেট্রো ডেয়ারির মামলায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরির বিরুদ্ধে সওয়াল করেন পি চিদম্বরম। তখন তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন কংগ্রেসের আইনজীবীরা।

তিনি রাজনীতিবিদ। আবার অর্থনীতিবিদ। একইসঙ্গে আইনজীবীও বটে। একদা কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন তিনি। আর তাঁকেই কলকাতা হাইকোর্টে তাড়া করলেন এক মহিলা আইনজীবী। এমন বিরল দৃশ্য দেখা গিয়েছে কলকাতা হাইকোর্টে। আর তা নিয়ে এখন শোরগোল পড়ে গিয়েছে। একটি মামলার শুনানিতে সওয়াল করতে কলকাতা এসেছেন তিনি। হ্যাঁ, তিনি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম।

ঠিক কী ঘটেছে কলকাতা হাইকোর্টে?‌ আজ, বুধবার মেট্রো ডেয়ারি মামলায় কলকাতা হাইকোর্টে সওয়াল করতে এসেছিলেন পি চিদম্বরম। তখনই তাঁকে তাড়া করলেন এক মহিলা আইনজীবী। এই ঘটনা যে ঘটতে পারে তা কেউ কল্পনাও করতে পারেননি। ওই মহিলা আইনজীবীকে দেখা যায় ‘‌তৃণমূলের দালাল’‌ বলে চিৎকার করে বিক্ষোভ দেখাতে। তারপরই তাড়া করেন সেই মহিলা আইনজীবী।

কেন এমন শুনতে হল চিদম্বরমকে?‌ আদালত সূত্রে খবর, তৃণমূল কংগ্রেসের হয়ে মামলা লড়তেই কলকাতায় এসেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। মেট্রো ডেয়ারির মামলায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরির বিরুদ্ধে সওয়াল করেন পি চিদম্বরম। তখন তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন কংগ্রেসের আইনজীবীরা। অধীরের আইনজীবী কৌস্তভ বাগচি চিদম্বরমকে ‘মমতার দালাল’ বলেও মন্তব্য করেন। এমনকী প্রাক্তন মন্ত্রী তথা আইনজীবীর কোটও খুলে নেওয়া হয় বলে অভিযোগ।

তারপর ঠিক কী ঘটল?‌ এরপরই দেখা যায় এক মহিলা আইনজীবী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে দেখে তেড়ে যান। ওই মহিলা আইনজীবীর নাম সুমিত্রা নিয়োগী। মহিলা আইনজীবী প্রথমে চিদম্বরমের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে চিদম্বরমের গায়ের কোট খুলে নিয়ে তেড়ে যান। এই ঘটনায় হকচকিয়ে যান প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর নিরাপত্তার যে এমন হাল হবে তা ভাবতে পারেননি। মহিলা বলে কিছু বলেননি চিদম্বরমও।

বন্ধ করুন