বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করে লোকসান, বিদ্যাসাগর সেতু থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা

ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করে লোকসান, বিদ্যাসাগর সেতু থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা

বিদ্যাসাগর সেতু।

২৩ বছর বয়সি ওই যুবক একজন ইঞ্জিনিয়ার। তিনি কলকাতা থেকে হাওড়া অভিমুখের দিকে বিদ্যাসাগর সেতু থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা করেন। পুলিশ জানিয়েছে, ওই যুবক নিউ টাউনের সুখবৃষ্টি হাউজিং কমপ্লেক্সের বাসিন্দা। সেক্টর ফাইভের একটি আইটি অফিসের কর্মী। 

ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করে কয়েক লক্ষ টাকা ক্ষতির সম্মুখীন হয়েছিলেন যুবক। তা থেকে মানসিক অবসাদ এবং শেষে বিদ্যাসাগর সেতু থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা করলেন যুবক। যদিও ক্যাব চালকের চালকের তৎপরতায় ঝাঁপ দেওয়ার আগেই যুবককে রক্ষা করল পুলিশ। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকাল ৮টা নাগাদ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৩ বছর বয়সি ওই যুবক একজন ইঞ্জিনিয়ার। তিনি কলকাতা থেকে হাওড়া অভিমুখের দিকে বিদ্যাসাগর সেতু থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা করেন। পুলিশ জানিয়েছে, ওই যুবক নিউ টাউনের সুখবৃষ্টি হাউজিং কমপ্লেক্সের বাসিন্দা। সেক্টর ফাইভের একটি আইটি অফিসের কর্মী। ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করে প্রচুর ক্ষতির সম্মুখীন হয়েছিলেন তিনি। তাই তিনি আত্মহত্যা করতে চেয়েছিলেন। জানা গিয়েছে, ওই যুবক ক্রিপ্টোকারেন্সিতে প্রায় ৩০ লক্ষ টাকা বিনিয়োগ করেছিল। সমস্ত টাকা তিনি হারিয়েছিলেন। এরজন্য তিনি ঋণ নেওয়ার পাশাপাশি বহু মূল্যবান জিনিস বিক্রি করেছিলেন। এমনকী মায়ের পেনশনও সেখানে বিনিয়োগ করেছিলেন। কিন্তু, ওই যুবক ঋণের টাকা ফেরাতে না পারায় তাঁকে খুনের হুমকি দেওয়া হয়। সেই অবসাদে আত্মহত্যার চেষ্টা করে ওই যুবক। তাঁকে উদ্ধারের পর পরিবারের সদস্যের সঙ্গে যোগাযোগ করে পুলিশ।

উল্লেখ্য, এ বছর বিদ্যাসাগর সেতুতে এ নিয়ে ৪টি এই ধরনের ঘটনা ঘটল। যার মধ্যে দুটি ক্ষেত্রে আত্মহত্যা রুখতে পেরেছে পুলিশ। প্রসঙ্গত, প্রতিবছরই বিদ্যাসাগর সেতু থেকে ঝাঁপ দিয়ে ৭–৮ জন আত্মঘাতী হয়ে থাকেন। বিদ্যাসাগর সেতু থেকে ঝাঁপ দেওয়ার প্রবণতা রুখতে তৎপর হয়েছে কলকাতা পুলিশ এবং সেতুর রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা সংস্থা হুগলি রিভার ব্রিজ কমিশনার্স (এইচআরবিসি)। পাশাপাশি দুর্ঘটনা রুখতেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। ইতিমধ্যেই এরজন্য কাজ শুরু হয়ে গিয়েছে। বিদ্যাসাগর সেতুতে ১০ টি ক্যামেরা রয়েছে। তার মধ্যে ৬টি ক্যামেরা খারাপ হয়ে যায়। আমপানে এই সমস্ত ক্যামেরা খারাপ হয়ে গিয়েছিল। আরও একটি ক্যামেরা দুর্ঘটনার ফলে ক্ষতিগ্রস্ত হয়। ফলে আপাতত তিনটি ক্যামেরা সেখানে কাজ চলছিল। এসবের কারণে সেখানে নজরদারিতে অসুবিধা হচ্ছিল। কিছুদিন আগেই এই সমস্ত ক্যামেরাগুলি মেরামত করার জন্য এইচআরবিসিকে চিঠি দিয়েছিল কলকাতা পুলিশ। সেই সমস্ত ক্যামেরাগুলি মেরামত করা হচ্ছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

Texas Super Kings বনাম MI New York ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.