বাংলা নিউজ > বাংলার মুখ > দাদা, ২৫ কোটি দিয়ে কী করবেন? লটারিতে প্রথম পুরস্কার জিতে তিতিবিরক্ত অটোচালক
লটারিতে ২৫ কোটি পেলেন অটোচালক। হিন্দুস্তান টাইমস।

দাদা, ২৫ কোটি দিয়ে কী করবেন? লটারিতে প্রথম পুরস্কার জিতে তিতিবিরক্ত অটোচালক

  • বছরভরই এই লটারি চলে। প্রতিদিন নয় মিলিয়ন টিকিট বিক্রি হয়। প্রায় ১০০,০০০ ভেন্ডর রয়েছে গোটা রাজ্যে। গত বছর সরকার ঘোষণা করেছিল পুরস্কার পাওয়ার পরে কী করতে হবে সেব্যাপারে সরকার কিছু পরামর্শ দেবে। কারণ বেশিরভাগ ক্ষেত্রেই লটারির টাকা নয়ছয় হয়ে যায়।

রমেশ বাবু

গত রবিবারের ঘটনা। ওনাম বাম্পার লটারিতে ২৫ কোটি টাকা জিতেছিলেন কেরলের এক বাসিন্দা। কে অনুপ নামে ওই ৩০ বছর বয়সী ওই যুবক অটো চালাতেন। আর লটারির টিকিট পেয়ে রাতারাতি আমির হয়ে গিয়েছেন ওই অটোচালক। আর তার সঙ্গেই রাতারাতি বিখ্যাত হয়ে গিয়েছেন তিনি।  তবে এই খ্যাতির বিড়াম্বনা যে এমন হতে পারে আগে হয়তো তিনি জানতেন না।

সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন রাতদিন লোকজন বাড়িতে আসছে। একেবারে অসহ্য হয়ে গিয়েছি। বাড়ি থেকে বের হতে পারছি না। এর চেয়ে দ্বিতীয় অথবা তৃতীয় পুরস্কার পেলে ভালো হত।

তিনি লিখেছেন, পুরস্কার পাওয়ার পরে সব ক্যামেরা যেন আমার দিকেই তাক করা ছিল। আর সেই প্রচারের মাসুল গুনছি আমি। এখন বাড়ি থেকে বের হতে পারছি না। মেয়ের সঙ্গেও খেলতে পারছি না। এতটাই বিড়াম্বনা।

তাঁর মতে এই খ্যাতির জেরে আমার আত্মীয়রাও সমস্যা পড়ে গিয়েছেন। তাদের কাছেও অজস্র ফোন আসছে। অনেকেই অনেক পরামর্শ দিচ্ছেন। কেউ বলছেন দানধ্যান করতে। দুবার আত্মীয়দের বাড়ি বদলালাম। মানুষ আমার ব্যাপারটাও বুঝুক।

এদিকে লটারি বিভাগ সূত্রে খবর., গোটা টাকাটা পেতে অন্তত সপ্তাহ দুয়েক সময় লাগবে।

এদিকে বছরভরই এই লটারি চলে। প্রতিদিন নয় মিলিয়ন টিকিট বিক্রি হয়। প্রায় ১০০,০০০ ভেন্ডর রয়েছে গোটা রাজ্যে। গত বছর সরকার ঘোষণা করেছিল পুরস্কার পাওয়ার পরে কী করতে হবে সেব্যাপারে সরকার কিছু পরামর্শ দেবে। কারণ বেশিরভাগ ক্ষেত্রেই লটারির টাকা নয়ছয় হয়ে যায়।

বন্ধ করুন