বাংলা নিউজ > কর্মখালি > Central govt jobs: এই কেন্দ্রীয় সরকারি চাকরিতে আবেদনের শেষ সুযোগ আজ! কারা অ্যাপ্লাই করতে পারবেন?

Central govt jobs: এই কেন্দ্রীয় সরকারি চাকরিতে আবেদনের শেষ সুযোগ আজ! কারা অ্যাপ্লাই করতে পারবেন?

স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল, মেকানিকাল এবং ইলেকট্রিকাল) পদে আবেদনের শেষদিন আজ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Central govt jobs: স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল, মেকানিকাল এবং ইলেকট্রিকাল) পদে আবেদন করতে চান? আজই শেষদিন। যাঁরা কেন্দ্রীয় সরকারি চাকরি করতে চান, তাঁদের কাছে সুবর্ণ সুযোগ এটা।

সম্ভবত প্রত্যেকেই কেন্দ্রীয় সরকারের চাকরি করতে চান। আর যাঁরা কেন্দ্রীয় সরকারের চাকরি করতে পারেন, তাঁদের কাছে আরও একটি বড় সুযোগ পেয়েছেন। ইতিমধ্যে অনেকেই সেই চাকরির জন্য আবেদন করে ফেলেছেন। কিন্তু যাঁরা এখনও আবেদন করেননি, তাঁরা বেশিক্ষণ আর সুযোগ পাবেন না। কারণ আজ স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল, মেকানিকাল এবং ইলেকট্রিকাল) পদে আবেদনের শেষদিন আজ। যে নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে ১,৩২৪ জন চাকরি পাবেন। আপনিও যদি ওই ১,৩২৪ জনের মধ্যে একজন হতে চান, তাহলে আজকের মধ্যেই স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in থেকে আবেদন করতে পারবেন।

আরও পড়ুন: Rape accused barred from govt jobs: ধর্ষণে অভিযুক্ত হলে সরকারি চাকরি মিলবে না, স্বাধীনতা দিবসে ঘোষণা এই রাজ্যের

SSC JE পদে নিয়োগের জন্য আবেদনের প্রক্রিয়া

১) স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in-তে যেতে হবে। আগে নিজের ইউজারনেম, পাসওয়ার্ড ও ক্যাপচা দিয়ে লগইন করতে হবে প্রার্থীদের। তারপর হোমপেজের উপর দিকে যেতে হবে। সেখানে ‘Apply’ আছে। তাতে ক্লিক করতে হবে। তাহলে একটি নয়া পেজ খুলে যাবে।

২) প্রথমেই আসবে CGL আসবে। সেখান থেকে JE বেছে নিতে হবে। একেবারে শেষের দিকে 'Junior Engineer (Civil, Mechanical, Electrical and Quantity Surveying & Contracts) Examination, 2023' আছে। সেটার পাশেই আছে 'Apply'।

৩) সেখানে গিয়ে নিজের অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করতে হবে। তারপর ফি জমা দিতে হবে প্রার্থীদের। আবেদন ফি ডাউনলোড করে তা ভবিষ্যতের জন্য রেখে দিতে হবে।

আরও পড়ুন: Primary Teacher Recruitment Criteria: DEd ও D.El.Ed করলে হওয়া যাবে প্রাথমিক শিক্ষক, শুধু B.ED ডিগ্রিতে মিলবে না চাকরি

SSC JE পদে নিয়োগের জন্য আবেদন ফি

স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল, মেকানিকাল এবং ইলেকট্রিকাল) পদে আবেদনের জন্য লাগবে ১০০ টাকা। যে প্রার্থীরা তফসিলি জাতি, তফসিলি উপজাতি, বিশেষভাবে সক্ষম এবং এক্স-সার্ভিসম্যানদের কোনও আবেদন ফি দিতে হবে না বলে জানিয়েছে কমিশন।

SSC JE পদে শিক্ষাগত যোগ্যতা

SSC JE পদে নিয়োগের প্রক্রিয়া

প্রাথমিকভাবে কম্পিউটার বেসড পরীক্ষা হবে (প্রথম পত্র এবং দ্বিতীয় পত্র)। তারপর বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে প্রায় ১,৪০০ জন প্রার্থী স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল, মেকানিকাল এবং ইলেকট্রিকাল) পদে চাকরি পাবেন।

কর্মখালি খবর

Latest News

হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.