বাংলা নিউজ > কর্মখালি > Check SSC CGL tier 1 result:স্টাফ সিলেকশন কমিশনের কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল পরীক্ষার প্রথম পর্যায়ের ফল দেখুন এখানে

Check SSC CGL tier 1 result:স্টাফ সিলেকশন কমিশনের কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল পরীক্ষার প্রথম পর্যায়ের ফল দেখুন এখানে

এসএসসি সিজিএল পরীক্ষার ফল প্রকাশিত (HT_PRINT)

প্রকাশিত তালিকায় পরাক্ষার্থীর নাম এবং রোল নম্বর রয়েছে। এদিকে বিভিন্ন মামলার জেরে ১১৩ জন প্রার্থীর ফলাফল স্থগিত রাখা হয়েছে। ২০২৩ সালের স্টাফ সিলেকশন কমিশনের কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল পরীক্ষার দ্বিতীয় পর্যায়টি আগামী ২৫ থেকে ২৭ অক্টোবর অনুষ্ঠিত হবে।

২০২৩ সালের স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল পরীক্ষার (সিজিএল) প্রথম পর্যায়ের ফলাফল ঘোষণা হল। প্রার্থীরা এখন ssc.nic.in ওয়েবসাইটে গিয়ে নিজেদের ফলাফল দেখতে পারেন। এদিকে ফলাফল দেখার জন্য লিঙ্ক নীচে প্রদান করা হয়েছে। কমিশন ফলাফল নথিতে বিভাগ এবং পোস্ট-ওয়াইজ কাট-অফ মার্কসও ঘোষণা করেছে। 

উল্লেখ্য, গত ১৪ থেকে ২৭ জুলাই কম্পিউটার ভিত্তিক পরীক্ষার মাধ্যমে স্টাফ সিলেকশন কমিশনের কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল পরীক্ষার প্রথম পর্যায় অনুষ্ঠিত হয়েছিল। এই পরীক্ষায় যাঁরা উত্তীর্ণ হবেন, তাঁরা এসএসসি সিজিএল-এর দ্বিতীয় পর্যায়ের জন্য যোগ্যতা অর্জন করবেন। এদিকে ১৪ থেকে ২৭ জুলাই বিভিন্ন শিফটে চারিপ্রার্থীরা পরীক্ষা দিয়েছিলেন। তবে দ্বিতীয় পর্বের যোগ্যতা অর্জনকারীদের সহজেই যাতে চিহ্নিত করা যায়, তার জন্য সবার ফল একসঙ্গে প্রকাশ করা হয়েছে একই তালিকায়। প্রকাশিত তালিকায় পরাক্ষার্থীর নাম এবং রোল নম্বর রয়েছে। এদিকে বিভিন্ন মামলার জেরে ১১৩ জন প্রার্থীর ফলাফল স্থগিত রাখা হয়েছে।

এদিকে ২০২৩ সালের স্টাফ সিলেকশন কমিশনের কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল পরীক্ষার দ্বিতীয় পর্যায়টি আগামী ২৫ থেকে ২৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। এর আগে প্রথম পর্বের পরীক্ষার মডেল উত্তরপত্র প্রকাশিত হয়েছিল। তা নিয়ে কোনও পরীক্ষার্থীর কোনও আপত্তি থাকলে সেটির বিরুদ্ধে আবেদন জানানোর উপায়ও খোলা ছিল। সেই মতো প্রাপ্ত অভিযোগ খতিয়ে দেখে তারপরই পরীক্ষার খাতা চেক করা হয় বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, মোট ৭৫০০ শূন্যপদ পূরণের জন্য অনুষ্ঠিত হয়েছে এবছরের স্টাফ সিলেকশন কমিশনের কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল পরীক্ষা। বিভিন্ন বেতনক্রমে নিয়োগ করা হবে। পে লেভেল-৮ (মাসিক ৪৭,৬০০ টাকা থেকে ১,৫১,১০০ টাকা), পে লেভেল-৭ (মাসিক ৪৪,৯০০ টাকা থেকে ১,৪২,৪০০ টাকা), পে লেভেল-৬ (মাসিক ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা), পে লেভেল-৫ (মাসিক ২৯,২০০ টাকা থেকে ৯২,৩০০ টাকা) এবং পে লেভেল-৪ (মাসিক ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা)-র আওতায় কেন্দ্রীয় সরকারি কর্মীদের নিয়োগ করবে কমিশন।

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

এখনই জলের ঘাটতি দেশের ৫৪০টি জেলা, এপ্রিল থেকে পড়বে তীব্র গরম! সতর্ক করল IMD সব আত্মহত্যা প্ররোচনার জেরে হয় না-সুপ্রিম কোর্ট ‘কাশীর ভাই-বোনদের সেবা করতে প্রস্তুত’, আনুষ্ঠানিক নাম ঘোষণার পর বললেন মোদী শ্রেয়স কিন্তু রঞ্জি খেলতে অস্বীকার করেননি-তারকা ব্যাটারের পাশে দাঁড়ালেন গাভাসকর গরুর গাড়ির সঙ্গে বাইকের ধাক্কা, মৃত্যু আইআইটি রুরকির ২ ছাত্রের আপনার শিশুর ওজন বেড়েই চলেছে! রোগে পড়ার আগে জেনে নিন মুক্তির উপায় জেনারেলের টিকিট কেটে AC কোচে কেন? 'মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দিলেন' TTE! স্বাস্থ্যসাথী কার্ডে জালিয়াতি রুখতে এবার কাজে লাগানো হবে AI ‘তৃণমূলের জন্য দরজা এখনও খোলা’, ফের বললেন জয়রাম রমেশ ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.