বাড়ি > কর্মখালি > করোনার জেরে স্থগিত হয়ে গেল IND-SAT পরীক্ষা ২০২০,সিদ্ধান্ত মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের
স্থগিত হয়ে গেল IND-SAT পরীক্ষা ২০২০
স্থগিত হয়ে গেল IND-SAT পরীক্ষা ২০২০

করোনার জেরে স্থগিত হয়ে গেল IND-SAT পরীক্ষা ২০২০,সিদ্ধান্ত মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের

  • জুলাই মাস পর্যন্ত স্থগিত হয়ে গেল IND-SAT পরীক্ষা ২০২০। করোনা অতিমারীর কারণে এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক।

আপাতত স্থগিত হয়ে গেল IND-SAT পরীক্ষা ২০২০। করোনা অতিমারীর কারণে এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। ৩০ শে মে এই পরীক্ষা হওয়ার কথা ছিল।

মঙ্গলবার সকালে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক টুইটারে পরীক্ষা স্থগিতের ঘোষণা করেন। তিনি জানান, বর্তমানে বিশ্বব্যাপী করোনা সংকট বিবেচনা করে ও

বহু আন্তর্জাতিক শিক্ষার্থীর কাছ থেকে অনুরোধ পেয়ে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে প্রাথমিকভাবে ৩০ মে'২০২০ থেকে জুলাই '২০-এর মধ্যে নির্ধারিত IND-SAT পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিলাম। পরীক্ষার তারিখ শিগগিরই ঘোষণা করা হবে।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ ১ ফেব্রুয়ারি তার কেন্দ্রীয় বাজেট বক্তৃতায় আইএনডি-স্যাট পরীক্ষার সূচনা করেছিলেন।Study in India’ বৃত্তি নিয়ে এশিয়া ও আফ্রিকার শিক্ষার্থীদের ভারতে পড়াশুনো করার জন্য এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

"২০০০ সালের বাজেট উপস্থাপনের সময় মন্ত্রী বলেছিলেন," এশিয়ান এবং আফ্রিকান শিক্ষার্থীদের Study in India’ বৃত্তি নিয়ে পড়াশোনা র জন্য আইএনডি-স্যাট পরীক্ষা অনুষ্ঠিত হবে।

IND- SAT হ'ল ইন্ডিয়ান স্কলাস্টিক অ্যাসেসমেন্ট টেস্ট। স্টাডি ইন ইন্ডিয়া (এসআইআই) প্রোগ্রামএ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের জন্য এটি একটি অনলাইন পরীক্ষা।

এটি স্টাডি ইন ইন্ডিয়া (এসআইআই) প্রোগ্রাম সহ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের জন্য একটি প্রমিত অনলাইন প্রটেক্টর পরীক্ষা। আইএনডি-স্যাট স্কোরগুলি বৃত্তি বরাদ্দের জন্য মেধাবী শিক্ষার্থীদের শর্টলিস্ট করার মানদণ্ড হিসাবে কাজ করবে। IND-SAT পরীক্ষার নম্বরের ভিত্তিতে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হয়।

বাংলাদেশ, ভুটান, ইথিওপিয়া, ভারত, ইন্দোনেশিয়া, কেনিয়া, মরিশাস, নেপাল, রুয়ান্ডা, শ্রীলঙ্কা, তানজানিয়া, উগান্ডা এবং জাম্বিয়া সহ বিভিন্ন এশীয় ও আফ্রিকার দেশগুলিতে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন