বাংলা নিউজ > কর্মখালি > UPSC Story: ১২বার চেষ্টা, ৫বার ইন্টারভিউ, তবুও ব্যর্থ, ইউপিএসসিতে হার না মানা জেদ! কী লিখলেন পরীক্ষার্থী?

UPSC Story: ১২বার চেষ্টা, ৫বার ইন্টারভিউ, তবুও ব্যর্থ, ইউপিএসসিতে হার না মানা জেদ! কী লিখলেন পরীক্ষার্থী?

১২বার চেষ্টা, ৫বার ইন্টারভিউ, ইউপিএসসিতে হার না মানা জেদ! ছবি সৌজন্যে এক্স হ্যান্ডেল।

এক্স হ্যান্ডেলে লিখেছেন, ১২বার পরীক্ষায় বসলাম, ৭বার মেইন দিয়েছি, ৫বার ইন্টারভিউ। চাকরি পেলাম না। সেই সঙ্গেই তিনি লিখেছেন মনে হয় জীবনের অপর নামই হল সংঘর্ষ।

ইউপিএসসি পরীক্ষায় একের পর এক সফলতার কাহিনি সামনে আসছে। তবে এর বাইরেও রয়েছে এমন নানা কাহিনি যা নজর কেড়েছে নেট দুনিয়ায়। যারা বহুবার চেষ্টা করার পরেও সফল হতে পারলেন না তাদের খবর রাখছে কজন?

কুণাল আর ভিরুলকর। তিনিও ইউপিএসসি দিয়েছিলেন। এনিয়ে ১২বার তিনি এই পরীক্ষা দিয়েছেন। তিনি এক্স হ্যান্ডেলে লিখেছেন, ১২বার পরীক্ষায় বসলাম, ৭বার মেইন দিয়েছি, ৫বার ইন্টারভিউ। চাকরি পেলাম না। সেই সঙ্গেই তিনি লিখেছেন মনে হয় জীবনের অপর নামই হল সংঘর্ষ।

বার বার ব্যর্থ হয়েছেন তিনি। বার তিনি উঠে দাঁড়িয়েছেন। আবার তিনি ঘুরে দাঁড়িয়েছেন। সেই লড়াইয়ের কাহিনিটা পড়ে নিন এবার।

আসলে কৃতীদের উপরই যাবতীয় আলো পড়ে। তাদের জন্য রয়েছে শুভেচ্ছার বন্যা। তাদেরকে নিয়েই এত নাচানাচি। কিন্তু যাঁরা চেষ্টা করেও পারলেন না তাঁদের মনে কোণে জমে থাকা অবসাদটা দূর করবে কে?

 

এদিকে তিনি এই পোস্ট করার পরেও কার্যত ঝড় উঠেছে নেটপাড়ায়। একজন লিখেছেন, আপনি লক্ষ্যে পৌঁছবেন। এটা আপনাকে কেউ আটকাতে পারবে না। অপরজন লিখেছেন, আপনার নামটা জানতে চাই। হয়তো জীবন আপনার জন্য আরও বড় কিছু রেখে দিয়েছে। আপনি যে সংঘর্ষ করছেন তা শব্দে প্রকাশ করা যাবে না। আপনারা এটা করেছেন। আমরা আপনার জন্য গর্বিত। আপনি সবটা জয় করেছেন।

আসলে ইউপিএসসি তো অনেকেই দেন। কিন্তু সফল হন কজন! তবে এই প্রার্থীর টুইট মন ছুঁয়ে গিয়েছে অনেকের। ১২বার পরীক্ষায় বসেছেন তিনি। হার না মানা জেদ। তবে এখনও সফল হননি তিনি। অনেকেই উৎসাহ দিয়েছেন তাঁকে। অনেকেই অনেক কথা লিখছেন তাঁর টুইটের জবাবে। একজন লিখেছেন, আপনার এই কাহিনি অনেকের কাছেই অনুপ্রেরণার। অপরজন লিখেছেন, আপনার জন্য আরও শক্তি নিয়ে আসবে। অপর একজন লিখেছেন হয়তো খুব হতাশার। কিন্তু দেখবেন আপনি একদিন সফল হবেন। অপর একজন লিখেছেন, আপনার এই লড়াই অনেকের কাছেই অনুপ্রেরণার। অনেকেই তাঁকে বাড়তি উৎসাহ দিয়েছেন।

আসলে পরীক্ষা তো দেন হাজার হাজার পরীক্ষার্থী। একেবারে ক্ষুরধার লড়াই। একটুর জন্য বাতিল হয়ে যান অনেকেই। আবার নতুন করে ঘুরে দাঁড়ানোর লড়াই। সেই লড়াইতে টিকে থাকার মতো মনোবল থাকে না সবার। বার বার ব্যর্থ হয়ে ঘুরে দাঁড়াতে পারেন না সকলে।

কর্মখালি খবর

Latest News

ভারতের প্রথম দলিত ক্রিকেট খেলোয়াড়ের জীবনী বর্ণনা দিতে আসছে অজয়-তিগমাংশু একইসঙ্গে সাবলীলভাবে ৪ ভাষা বলছেন! শ্রদ্ধার প্রতিভায় মুগ্ধ ভক্তরা কিশোর কুমারের বায়োপিকে কার্তিক? অনুরাগের নতুন ছবি নিয়ে ফাঁস বড় খবর হাঁটুর বয়সী অভিনেত্রীকে ভরা মঞ্চে ধাক্কা জুনিয়র NTR-এর কাকার!পরের ঘটনা আরও ভয়ানক শনিদেবের রাশি বদলের কারণে হাতে আসবে টাকা, ৯৭ দিন রাজার মতো বাঁচবেন এই জাতকরা দরমার বাড়ি, অর্ধেক জায়গায় নেই আস্তরণ, কোটিপতিদের ভিড়ে রেখার ভিটে ফোকলা দাঁত সৌমিতৃষাকে বিয়েতে ডাকেননি আদৃত! প্রশ্ন উঠতেই মাথা নেড়ে কী জবাব কৌশাম্বির বরের কী বিরাট বাড়ি! বাকিংহাম প্যালেসে রাজা চার্লসের সঙ্গে চা চক্রে অটো চালক আরতি বিশ্বকাপের ম্যাচে নামার আগে নার্ভাস ছিলেন কোহলি… কোন ম্যাচের কথা বললেন বিরাট! INDIA ব্লকের প্রধানমন্ত্রী 'মুখ' কে? সপ্তম দফার ভোটের আগেই বড় ঘোষণা কংগ্রেসের

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.