বাংলা নিউজ > কর্মখালি > Paytm: পেটিএমের অর্ধেক কর্মীকে কি ছাঁটাই করা হবে? সত্যিটা জানিয়ে দিল সংস্থা

Paytm: পেটিএমের অর্ধেক কর্মীকে কি ছাঁটাই করা হবে? সত্যিটা জানিয়ে দিল সংস্থা

পেটিএম REUTERS/Amit Dave/File Photo (REUTERS)

পেটিএমের অর্ধেক কর্মীকে কি সত্যিই ছাঁটাই করা হবে? এনিয়ে এবার আসল কথাটা জানাল সংস্থা। 

অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম পেটিএম ২৫-৫০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের খবরকে 'ভিত্তিহীন' বলে খারিজ করে দিয়েছে এবং আরও বলেছে যে তারা ‘কোম্পানির পরিচালন ও কৌশলগত পরিকল্পনাকে ভুলভাবে উপস্থাপন করে’। 

পেটিএম বলেছে যে এটি বর্তমানে বার্ষিক মূল্যায়ন প্রক্রিয়ায় জড়িত, যা সংস্থা জুড়ে একটি স্ট্যান্ডার্ড অনুশীলন এবং ছাঁটাইয়ের ইঙ্গিত দেয় না।

সংস্থাটি তার এক্সচেঞ্জ ফাইলিংয়ে আরও বলেছে যে তার পুনর্গঠন প্রচেষ্টা এবং পারফরম্যান্স-সম্পর্কিত সমন্বয়গুলি ছাঁটাই হিসাবে 'ভুলভাবে ব্যাখ্যা' করা হয়েছে। 

পেটিএমের পক্ষ থেকে জানানো হয়েছে, 'আমাদের ৫০ শতাংশ কর্মীকে প্রভাবিত করে ছাঁটাইয়ের দাবিগুলি ভিত্তিহীন এবং বিভ্রান্তিকর। আমরা টেকসই বৃদ্ধি, উদ্ভাবন এবং আমাদের গ্রাহকদের ব্যতিক্রমী পরিষেবা প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ করি। আমরা আমাদের স্টেকহোল্ডার এবং জনগণকে সরকারী উৎস থেকে প্রাপ্ত প্রকৃত এবং যাচাই করা তথ্যের উপর নির্ভর করতে এবং অনুমানমূলক বিবরণ উপেক্ষা করার আহ্বান জানাচ্ছি।

'পেটিএম ভারতে ডিজিটাল পেমেন্ট এবং আর্থিক পরিষেবা ল্যান্ডস্কেপের নেতৃত্ব দেওয়ার লক্ষ্যে নিবেদিত রয়েছে, ভিত্তিহীন ছাঁটাইয়ের জল্পনার মধ্যে উদ্ভাবন, গ্রাহক পরিষেবা এবং দল বিকাশের প্রতিশ্রুতি আরও জোরদার করে। 

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই) তার ঋণদানকারী সহায়ক সংস্থা পেটিএম পেমেন্টস ব্যাংককে নতুন আমানত গ্রহণ করতে নিষেধ করার পর থেকে পেটিএম খবরে রয়েছে। ১৪ মার্চ, ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই) ওয়ান৯৭ কমিউনিকেশনস লিমিটেডকে (ওসিএল) তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন সরবরাহকারী (টিপিএপি) হিসাবে ইউপিআই পরিষেবায় অংশ নেওয়ার অনুমোদন দিয়েছে। 


‘আরবিআই একটি নির্দেশিকা জারি করেছে যে পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক অ্যাকাউন্ট / ওয়ালেট ১৫ মার্চ, ২০২৪ এর পরে নতুন আমানত গ্রহণ বা ক্রেডিট লেনদেনের অনুমতি দেওয়া নিষিদ্ধ করেছে। দয়া করে মনে রাখবেন যে আপনি ১৫ মার্চ ২০২৪ এর পরে আপনার পেটিএম পেমেন্টস ব্যাংক অ্যাকাউন্ট / ওয়ালেটে অর্থ জমা বা যুক্ত করতে পারবেন না। তবে, ১৫ মার্চ ২০২৪ এর পরেও আপনার বিদ্যমান ব্যালেন্স থেকে অর্থ প্রত্যাহারের ক্ষেত্রে কোনও বিধিনিষেধ নেই, ’পেটিএম একটি এফএকিউতে জানিয়েছে।

তবে কর্মী ছাঁটাই হবে, বহু কর্মীর কাজ চলে যাবে, বেকার হয়ে যাবেন অনেকে, সেই সংক্রান্ত খবর মানতে চায়নি সংস্থা। তবে বাস্তবে শেষ পর্যন্ত কী হয় সেটাই দেখার। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে বার্ষিক অ্য়াপ্রাইজাল প্রক্রিয়ার মধ্য়ে রয়েছে তারা। এর মধ্য়ে কর্মী ছাঁটাইয়ের কোনও ব্যাপার নেই। এটা কর্মী ছাঁটাইয়ের কোনও বিষয়কে ইঙ্গিত করে না। 

কর্মখালি খবর

Latest News

T20 WC 2024 Points Table: ইংল্যান্ডকে চাপে ফেলল ওয়েস্ট ইন্ডিজ! জমে গেল সেমির রেস নানা গুণে ভরা জামে হার্ট থাকবে সুস্থ! নিয়ন্ত্রণে থাকবে ব্লাডসুগার ভারত সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তিস্তা নিয়ে হতে পারে বড় আলোচনা টানা ৯ ঘণ্টা আকাশে উড়ে একই এয়ারপোর্টে ফিরল লন্ডনের প্লেন, রেগে আগুন যাত্রীরা মেয়ের বিয়ের আনন্দে সাজল 'রামায়ণ', কোথায় আইনি বিয়ে সারছেন সোনাক্ষী-জাহির? ১ কোটি জরিমানা থেকে ১০ বছর জেল, NEET বিতর্কের মাঝে কার্যকর প্রশ্নফাঁস বিরোধী আইন ‘‌লোকেদের থেকে টাকা নেবেন, মদ মাংস খাবেন আর ভুক্তভুগী হবে দল?’‌ বার্তা উদয়নের সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেল USA, ৯ উইকেটে জিতে সেমির আশা বাঁচিয়ে রাখল WI শ্মশানঘাটে মায়ের মৃতদেহের সামনে মালাবদল করে বিয়ে করলেন মেয়ে, ইচ্ছেপূরণ বর্ধমানে পুরসভার চেয়ারম্যানদের নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠক নবান্নে, ব্রাত্য তাহেরপুর–ঝালদা‌

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.