বাংলা নিউজ > কর্মখালি > NEET PG 2022: লাগাতার বিক্ষোভের মধ্যে ডাক্তারি পরীক্ষা কি পিছিয়ে যাচ্ছে?

NEET PG 2022: লাগাতার বিক্ষোভের মধ্যে ডাক্তারি পরীক্ষা কি পিছিয়ে যাচ্ছে?

সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা (নিট স্নাতকোত্তর) পরীক্ষা পিছিয়ে যাচ্ছে না। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

NEET PG 2022: লাগাতার নিট (স্নাতকোত্তর) পিছিয়ে দেওয়ার দাবি তুলছেন পড়ুয়ারা। তারইমধ্যে একটি নোটিশ ছড়িয়ে পড়েছিল। তাতে দাবি করা হয় যে পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। আগামী ৯ জুলাই হবে পরীক্ষা। যদিও সেই নোটিশ ভুয়ো বলে জানানো হল।

লাগাতার বিক্ষোভ চলছে। তবে সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা (নিট স্নাতকোত্তর) পরীক্ষা পিছিয়ে যাচ্ছে না। এমনই জানিয়ে দিল ন্যাশনাল বোর্ড অফ এগজামিনেশন (এনবিই)। পরীক্ষা পিছিয়ে যাচ্ছে বলে যে করা দাবি করা হচ্ছিল, তা ভুয়ো বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: কুর্নিশ! বাবা সবজি বিক্রেতা, দাদা শ্রমিক, বিচারক হয়ে তাক লাগালেন অঙ্কিতা

আগামী ২১ মে স্নাতকোত্তর কোর্সে ভরতির ডাক্তারি প্রবেশিকা (NEET PG 2022) নেওয়া হবে। যদিও সেই পরীক্ষা পিছিয়ে যাওয়ার দাবিতে সরব হয়েছেন পড়ুয়াদের একাংশ। তারইমধ্যে শনিবার সোশ্যাল মিডিয়ায় একটি ভুয়ো নোটিশ ছড়িয়ে পড়ে। তাতে দাবি করা হয়, নিট (স্নাতকোত্তর) পিছিয়ে যাচ্ছে। আগামী ৯ জুলাই হতে চলেছে পরীক্ষা। যদিও সেই নোটিশ ভুয়ো বলে জানিয়ে দিয়েছে পরীক্ষার আয়োজক সংস্থা। আগের মতোই ২১ মে পরীক্ষা হবে বলে জানানো হয়েছে।

কেন্দ্রের প্রেস ইনফরমেশন ব্যুরোর (পিআইবি) তথ্য যাচাইকারী টুইটার হ্যান্ডেলের তরফেও ভুয়ো খবরটি জানানো হয়েছে। ওই টুইটে বলা হয়েছে, 'ন্যাশনাল বোর্ড অফ এগজামিশনের নামে একটি ভুয়ো নোটিশ ছড়িয়ে পড়েছে। তাতে দাবি করা হয়েছে যে ৯ জুলাই পরীক্ষা হবে। কিন্তু পরীক্ষা পিছিয়ে যায়নি। ২১ মে পরীক্ষা হবে।'

চলতি বছর ১৫,০০০ জনের পড়ুয়া নিট (স্নাতকোত্তর) দেবেন। সেই পরীক্ষা পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়ে গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছে ডাক্তারি পড়ুয়াদের সংগঠন। সেইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও স্মারকলিপি জমা দিয়ে আট থেকে ১০ সপ্তাহের জন্য পরীক্ষা পিছিয়ে দেওয়ার আর্জি জানানো হয়েছে। বিষয়টি সামনে আসার পরই টুইটারে '#POSTPONENEETPG2022_MODIJI' হ্যাশট্যাগ দিয়ে ট্রেন্ড শুরু হয়।

বন্ধ করুন