বাংলা নিউজ > কর্মখালি > NETResult December 2023:অপেক্ষার অবসান, বিষয়ভিত্তিক কাট অফ মার্কস ও আনসার কি প্রকাশিত

NETResult December 2023:অপেক্ষার অবসান, বিষয়ভিত্তিক কাট অফ মার্কস ও আনসার কি প্রকাশিত

অপেক্ষার অবসান, বিষয়ভিত্তিক কাট অফ মার্কস প্রকাশ (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

ন্যাশনাল টেস্টিং এজেন্সি ইউজিসি নেট ডিসেম্বর ২০২৩ -এর বিষয়ভিত্তিক কাট অফ মার্কগুলি অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.ac.in -এ প্রকাশ করেছে।

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে প্রকাশিত হল ইউজিসি নেট ২০২৩ ডিসেম্বর সেশনের ফলাফল। তার সঙ্গে সঙ্গে ন্যাশনাল টেস্টিং এজেন্সি ইউজিসি নেট ডিসেম্বর ২০২৩ -এর বিষয়ভিত্তিক কাট অফ মার্কগুলি অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.ac.in -এ প্রকাশ করেছে। ইউসিজি নেট পাস করে বহু শিক্ষার্থীরই জীবনের আকাঙ্ক্ষা থাকে, উচ্চশিক্ষার আঙিনায় পা রাখার। গবেষণা ক্ষেত্রে আগ্রহী পড়ুয়ারা তাই মুখিয়ে থাকে নেট ক্র্যাক করার জন্য।

আবেদন প্রক্রিয়া চলাকালীন আপলোড করা তথ্য বা ডকুমেন্টগুলির সত্যতা যাচাই করার দায়িত্ব এনটিএ নেয় না৷ আবেদনের প্রক্রিয়াকরণ, পরীক্ষা পরিচালনা, ফলাফল ঘোষনা এবং যথাযথ কর্তৃপক্ষের কাছে ফলাফল সরবরাহই এনটিএ'র প্রধান কাজ। এনটিএ শীঘ্রই যোগ্য প্রার্থীদের সার্টিফিকেট প্রদানের কাজটিও করবে। ইউজিসি নেট ডিসেম্বর ২০২৩-এর কাট অফ মার্কগুলি স্বাভাবিক প্রক্রিয়া অনুসারে ঘোষণা করা হয়েছে। চূড়ান্ত নম্বরগুলি, চূড়ান্ত অ্যানসার কি অনুসারে বিবেচনা করে বিশেষজ্ঞদের দ্বারা মূল্যায়িত হয়েছে।

ইউজিসি নেট ডিসেম্বর ২০২৩ এর কাট অফ মার্কস এর তালিকা ডাউনলোড করার বিস্তারিত পদক্ষেপ টি দেওয়া হল।

১ম ধাপ : ugcnet.nta.nic.in-এ অফিসিয়াল ওয়েবসাইটটিতে ঢুকুন।

২য় ধাপ : হোমপেজে, 'বিষয় অনুসারে কাট-অফ মার্কস' লিঙ্কটি সনাক্ত করুন এবং ক্লিক করুন।

৩য় ধাপ : কাট-অফ তালিকার PDF স্ক্রিনে প্রদর্শিত হবে।

৪র্থ ধাপ : ভবিষ্যতের রেফারেন্সের জন্য PDF ডাউনলোড করে রাখুন।

 

কাট অফ-এর সঙ্গে সঙ্গে ইউজিসি নেটের চূড়ান্ত অ্যানসার কি প্রকাশ করেছে এনটিএ। এনটিএ এই বিষয়ে জানিয়েছে, পরীক্ষা ব্যবস্থাকে স্বচ্ছ করার জন্য প্রশ্নপত্র, অস্থায়ী অ্যানসার কি এবং সংশ্লিষ্ট প্রার্থীদের নথিভুক্ত প্রক্রিয়াগুলি অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া আছে। কোনও পরীক্ষার্থী ফাইনাল অ্যানসার কি দেখার জন্য অফিসিয়াল ওয়েবসাইটের হোমপেজে গিয়ে ‘ফাইনাল অ্যানসার কি’ লিংকে ক্লিক করলেই পেয়ে যাবে প্রয়োজনীয় পিডিএফ ফাইলটি।

কর্মখালি খবর

Latest News

হিটস্ট্রোক হলে শরীরে দেখা দেয় এই ৫ লক্ষণ, মৃত্যু এড়াতে জেনে নিন প্রতিরোধের উপায় IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি লেবু থেকে রস বেশি পাওয়া যায় এইভাবে রেখে দিলে! খুব সহজ উপায়টি দেখে নিন গর্ভে সন্তান নিয়ে বিয়ে, তারপরই ডিভোর্স হয় কঙ্কনার! নতুন প্রেমে অপর্ণা সেনের মেয়ে বাড়িতে অশ্বত্থ গাছ কি শুভ? দেওয়ালে গজিয়ে উঠলে কী করণীয়? রইল বাস্তুটিপস নিজেদের স্বভাবের কারণে অস্বস্তিতে পড়েন এই রাশির জাতকেরা! কারা তাঁরা ভারতের সবথেকে হালকা বুলেটপ্রুফ জ্যাকেট তৈরি DRDO-র! বাঁচাবে সর্বোচ্চ বিপদ থেকেও কেউ মারা গেল শোক নয়, উৎসব হয়! মৃতদেহকেই আগলে রাখে পরিবার, অদ্ভুত রীতি এই গ্রামের সৌরভের বায়োপিক কি আরও পিছলো, করণ জোহরের স্পাই হতে গিয়ে আয়ুষ্মান ভুলছেন মহারাজকে পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ

Latest IPL News

IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.