বাংলা নিউজ > কর্মখালি > RRB NTPC CBT 2 Exam Dates: পিছিয়ে গেল নিয়োগের পরীক্ষা? মুখ খুলল ভারতীয় রেল
রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরির (এনটিপিসি) দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা ৯ এবং ১০ মে হতে পারে বলে সপ্তাহদুয়েক আগেই জানিয়েছিল রেল। (ছবিটি প্রতীকী)
রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরির (এনটিপিসি) দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা ৯ এবং ১০ মে হতে পারে বলে সপ্তাহদুয়েক আগেই জানিয়েছিল রেল। (ছবিটি প্রতীকী)

RRB NTPC CBT 2 Exam Dates: পিছিয়ে গেল নিয়োগের পরীক্ষা? মুখ খুলল ভারতীয় রেল

  • রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরির (এনটিপিসি) দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা ৯ এবং ১০ মে হতে পারে বলে সপ্তাহদুয়েক আগেই জানিয়েছিল রেল। এবার কি তাহলে সত্যিই পরীক্ষা পিছিয়ে যাচ্ছে?

রেলে নিয়োগের পরীক্ষার দিন পিছিয়ে গিয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় একটি বিজ্ঞপ্তি ছড়িয়েছে। যদিও রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরির (এনটিপিসি) দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা নিয়ে ছড়ানো সেই বিজ্ঞপ্তি পুরোপুরি ভুয়ো বলে জানিয়ে দিল ভারতীয় রেল।

মঙ্গলবার রেলের তরফে বলা হযেছে, 'রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরির) দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা (RRB NTPC CBT 2 Exam) নিয়ে একটি ভুযো নোটিশ ছড়িয়ে পড়েছে। কিন্তু রেলের তরফে সেরকম কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। এরকম ভুয়ো বিজ্ঞপ্তি থেকে সতর্ক থাকুন।'

কী ছিল সেই বিজ্ঞপ্তিতে?

ওই ভুয়ো বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরির (এনটিপিসি) দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা (RRB NTPC CBT 2 Exam) পিছিয়ে গিয়ে সম্ভবত ১৯, ২০ মে এবং ১৪, ১৫ ও ১৬ জুন হবে। আদতে যে পরীক্ষা ৯ এবং ১০ মে হতে পারে বলে সপ্তাহদুয়েক আগেই জানিয়েছিল রেল।

আরও পড়ুন: Railway Jobs: পূর্ব রেলে কয়েক হাজার শূন্য পদে শুরু হবে নিয়োগ, মাধ্যমিক পাশ হলেই জানান আবেদন

কারা কারা এনটিপিসি দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা (RRB NTPC CBT 2 Exam 2022) দিতে পারবেন?

১) পে লেভেল (বেতনক্রম) অনুযায়ী যতগুলি শূন্যপদে নিয়োগ করা হবে, তার ২০ গুণ প্রার্থীকে এনটিপিসির দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার জন্য বেছে নেওয়া হবে।

২) ইতিমধ্যে যে প্রার্থীরা নির্বাচিত হয়েছেন, তাঁরা এনটিপিসির দ্বিতীয় পর্যায়ের পরীক্ষায় বসতে পারবেন।

৩) যে বাড়তি প্রার্থীদের নির্বাচন করা হবে, পে লেভেল (বেতনক্রম) অনুযায়ী তাঁদের তালিকা প্রকাশ করা হবে। সেই তালিকা প্রকাশিত হবে এপ্রিলে।

বন্ধ করুন