বাড়ি > কর্মখালি > CBSE কম্পার্টমেন্টাল পরীক্ষার পুনর্বিবেচনার আর্জি নিয়ে সুপ্রিম দ্বারে পড়ুয়ারা
কম্পার্টমেন্টাল পরীক্ষা আয়োজনে CBSE-র সিদ্ধান্ত বিবেচনার জন্য অনুরোধ জানিয়ে সুপ্রিম কোর্টকে চিঠি পাঠালেন দেশের ৮০০-রও বেশি শিক্ষার্থী।
কম্পার্টমেন্টাল পরীক্ষা আয়োজনে CBSE-র সিদ্ধান্ত বিবেচনার জন্য অনুরোধ জানিয়ে সুপ্রিম কোর্টকে চিঠি পাঠালেন দেশের ৮০০-রও বেশি শিক্ষার্থী।

CBSE কম্পার্টমেন্টাল পরীক্ষার পুনর্বিবেচনার আর্জি নিয়ে সুপ্রিম দ্বারে পড়ুয়ারা

  • সিবিএসই-র সিদ্ধান্তের ফলে শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও কর্মীদের সংক্রমণের মধ্যেই বেরোতে হবে, যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

করোনা আবহে কম্পার্টমেন্টাল পরীক্ষা আয়োজনে কেন্দ্রীয় মাধ্যমিক শিক্ষা বোর্ডের (CBSE) সিদ্ধান্ত বিবেচনার জন্য অনুরোধ জানিয়ে সুপ্রিম কোর্টকে চিঠি পাঠালেন দেশের ৮০০-রও বেশি শিক্ষার্থী।

অল ইন্ডিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের জাতীয় সাধারণ সম্পাদক সন্দীপ সৌরভ ৮০৯ জন শিক্ষার্থীর পক্ষে চিঠিটি দায়ের করেন। সেই সঙ্গে ভারতের প্রধান বিচারপতি এস এ বোবডে এবং শীর্ষ আদালতের অন্যান্য বিচারকদের অবহিত করেন যে, সিবিএসই-র সিদ্ধান্তের ফলে শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক এবং কর্মচারীদের করোনা সংক্রমণের মধ্যেই বাইরে বেরোতে হবে। যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

কম্পার্টমেন্টাল পরীক্ষার সময়সূচীর আপডেট না পাওয়া গেলেও বেশিরভাগ কলেজ পরীক্ষার সময়সীমা দিয়েছে বলে শিক্ষার্থীরা জানিয়েছেন। তাঁরা অতিমারি পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সিবিএসই-র কম্পার্টমেন্টাল পরীক্ষা এখনই আয়োজনের সিদ্ধান্তকে স্থগিত রাখতে শীর্ষ আদালতকে অনুরোধ করেছেন।

CBSE-র ফলাফল ঘোষণার পরে দেখা যায়, দশম শ্রেণির ১,৫০,১৯৮ জন শিক্ষার্থী এবং দ্বাদশ শ্রেণির ৮৭,৬৫১ জন শিক্ষার্থীকে কম্পার্টমেন্টাল পরীক্ষায দিতে হবে। বিহার এবং তেলাঙ্গনা ইতিমধ্যে কম্পার্টমেন্টাল পরীক্ষা বাতিল করেছে। এই পরিস্থিতিতে কম্পার্টমেন্টাল পরীক্ষা নিয়ে তাদের আবেদনে সুপ্রিম কোর্ট কী মতামত দেয়, তার অপেক্ষাতেই দিন গুনছেন পড়ুয়ারা।

বন্ধ করুন