বাংলা নিউজ > কর্মখালি > Mastermind of exam papers leak: ১৪ বছর ধরে ফাঁস করছে পরীক্ষার প্রশ্নপত্র, ধরা পড়ল ডাক্তারি পড়া 'মাস্টারমাইন্ড'

Mastermind of exam papers leak: ১৪ বছর ধরে ফাঁস করছে পরীক্ষার প্রশ্নপত্র, ধরা পড়ল ডাক্তারি পড়া 'মাস্টারমাইন্ড'

সরকারি চাকরি ও প্রতিযোগিতামূলক চাকরির পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের 'মাস্টারমাইন্ড'। (ছবি সৌজন্যে এক্স)

সরকারি চাকরি ও প্রতিযোগিতামূলক চাকরির পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ‘মাস্টারমাইন্ড’-কে গ্রেফতার করল পুলিশ। ১৪ বছর ধরে তিনি বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে আসছেন। উত্তরপ্রদেশ পুলিশ তাঁকে গ্রেফতার করল।

সরকারি চাকরি ও প্রতিযোগিতামূলক চাকরির পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের 'মাস্টারমাইন্ড'- সেই রবি আট্টরিকে অবশেষে গ্রেফতার করা হল। সম্প্রতি উত্তরপ্রদেশ পুলিশের কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মামলায় তাঁর নাম উঠে এসেছে। সেই ঘটনায় তাঁকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। একাধিক রিপোর্ট অনুযায়ী, বুধবার গ্রেটার নয়ডার জেওয়ার বাসস্ট্যান্ডের কাছে তাঁকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে তিনটি প্রশ্নপত্র, মোবাইল ফোন, একটি পেনড্রাইভ এবং একটি মেট্রো কার্ড। রবি যে সেখানে আসতে পারেন, সেই খবরটা গোপন সূত্রে আগেই পেয়েছিল উত্তরপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। সেইমতো ফাঁদ পাতা হয়েছিল। আর সেই ফাঁদে পা দেন রবি।

রিপোর্ট অনুযায়ী, জেরায় রবি জানিয়েছেন যে গ্রেটার নয়ডা জেলায় স্কুলের পাঠ চুকিয়ে রাজস্থানের কোটায় গিয়েছিলেন। সেখানেই স্থানীয় মাফিয়ার সঙ্গে পরিচিতি তৈরি হয়েছিল। ওই মাফিয়ার হাত ধরে অপরাধ জগতের সঙ্গে হাতেখড়ি হয়েছিল রবির।

আরও পড়ুন: JU and JNU shine in world rankings: ভারতসেরা যাদবপুর বিশ্ববিদ্যালয়, বিশ্ব র‍্যাঙ্কিংয়ে সার্বিকভাবে দেশে প্রথম JNU!

রবির প্রশ্নপত্র ফাঁসের ইতিহাস

১) একাধিক সরকারি চাকরি ও প্রতিযোগিতামূলক চাকরির পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের 'মাস্টারমাইন্ড' রবি একটা সময় নিজেই ডাক্তারি নিয়ে পড়াশোনা করতেন। এমবিবিএস কোর্সে ভরতি হয়েছিলেন। উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডার বাসিন্দা ছিলেন রবি। আর পাঁচজনের মতোই স্কুলজীবন কেটেছিল। রিপোর্ট অনুযায়ী, ডাক্তারি কোর্সে ভরতির জন্য রাজস্থানের কোটায় পাঁচ বছর প্রস্তুতি নিয়েছিলেন। হরিয়ানার প্রি-মেডিক্যাল টেস্টে উত্তীর্ণ হয়েছিলেন।

আরও পড়ুন: WBJEE 2024 Admit Card Download Date: কবে রাজ্য জয়েন্ট পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে? কোথায় কত নেগেটিভ মার্কিং?

২) এমবিবিএস করার মধ্যেই ২০১৫ সালে পুলিশের হাতে ধরা পড়েছিলেন রবি। অল ইন্ডিয়া প্রি-মেডিক্যাল টেস্টের প্রশ্নপত্র ফাঁসের মামলায় তাঁকে গ্রেফতার করেছিল হরিয়ানা পুলিশ। সেইসময় তদন্তে উঠে এসেছিল যে ২০১১ সালে এইমসের প্রশ্নপত্র ফাঁস এবং ২০১২ সালে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করার ঘটনায় যুক্ত ছিলেন রবি।

৩) তারইমধ্যে ডাক্তারি কোর্সে তৃতীয় বর্ষের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন রবি। কিন্তু তারপরই পড়াশোনা ছেড়ে দিয়েছিলেন। আর ভারতে সরকারি চাকরি ও প্রতিযোগিতামূলক চাকরির পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের 'মাস্টারমাইন্ড' হয়ে ওঠেন।

আরও পড়ুন: Hailstorm, Rain Forecast till 11th April: শিলাবৃষ্টি, ৫০ কিমিতে ঝড় এখন, ইদে বর্ষণ বাংলার ১২ জেলা! কেমন থাকবে আবহাওয়া?

কর্মখালি খবর

Latest News

ভারতীয় দলের কোচ হওয়ার পর, চন্দ্রকান্ত পণ্ডিতের সঙ্গে কি কথা হয় গৌতম গম্ভীরের? 'রাম এঁটো খেয়েছিল তো আমি…' নিজেকে ঈশ্বরের সঙ্গে তুলনা করে কটাক্ষের মুখে সোনু KKR-এর ২ কোচ গম্ভীরের সঙ্গে যোগ দিতে চলেছেন, দ্রাবিড় জমানার ফিল্ডিং কোচও থাকছেন সম্প্রচারের মাঝে 'বন্ধ' বাংলাদেশি খবরের চ্যানেলে, ওপার বাংলা যেন 'অন্ধকার দ্বীপ' গুরু পূর্ণিমায় এই ৩টি কাজ করুন, দেবী লক্ষ্মীর কৃপায় অর্থের বৃষ্টি হবে ‘পরিস্থিতিটা খুব এলার্মিং…’, দুমদাম বন্ধ হচ্ছে মেগা সিরিয়াল, কতটা চিন্তায় রাজা? বিরাট-ধোনির সঙ্গে আমার জনপ্রিয়তার তুলনা হয় না!আক্ষেপের সুরেই স্বীকারোক্তি নীরজের প্রকাশিত হলো বিশ্বের ১০০টি সেরা খাবারের তালিকা, স্থান পেল ভারতের একটি পদও সস্তায় ইলেকট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্স, আরও কত কী! শুরু অ্যামাজন প্রাইম ডে সেল ২১ শে জুলাইয়ের জন্য 'সবুজ' হচ্ছে কলকাতা, ডিম-ভাত ছাড়া TMC কর্মীদের মেনুতে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.