বাংলা নিউজ > কর্মখালি > WB govt jobs 2024 notification: প্রায় ৬,৭০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি দিল মমতা সরকার! শীঘ্রই চাকরি আরও ১,০০০ জনের

WB govt jobs 2024 notification: প্রায় ৬,৭০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি দিল মমতা সরকার! শীঘ্রই চাকরি আরও ১,০০০ জনের

প্রায় ৬,৭০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএফপি)

WB govt jobs 2024 notification: শিলিগুড়ি মহকুমা পরিষদের পাশাপাশি গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদ মিলিয়ে পঞ্চায়েতের তিনটি স্তরে মোট ৬,৬৫২ শূন্যপদে নিয়োগ করা হবে। পরে আরও ১,০০০টি শূন্যপদের নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

প্রায় ৬,৭০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতর। ফেব্রুয়ারির শেষলগ্নে এসে পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে শিলিগুড়ি মহকুমা পরিষদের পাশাপাশি গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদ মিলিয়ে পঞ্চায়েতের তিনটি স্তরেই নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা হল ৬,৬৫২। শুধু তাই নয়, লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই আরও ১,০০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে রাজ্য সরকার। নবান্ন সূত্রে খবর, রাজ্যে প্রায় ১,০০০ ফায়ার অপারেটরকে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হতে পারে। যে নিয়োগের সিদ্ধান্তে ইতিমধ্যে অনুমোদন দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য মন্ত্রিসভা।

রাজ্য সরকারের পঞ্চায়েত স্তরে যে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, সেই সিদ্ধান্তেও আগে রাজ্য মন্ত্রিসভা অনুমোদন দিয়েছিল। গত মাসেই সেই অনুমোদন পড়ে গিয়েছিল। প্রায় মাসদেড়েক আনুষ্ঠানিকভাবে বিজ্ঞপ্তি জারি করা হল। সংশ্লিষ্ট মহলের বক্তব্য, নিয়োগ দুর্নীতির অভিযোগ যখন জর্জরিত রাজ্য সরকার, তখন জোরকদমে রাজ্য সরকারের বিভিন্ন শূন্যপদ পূরণের চেষ্টা করা হচ্ছে। লোকসভা ভোটের আগেই সেইসব নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হবে বলে সংশ্লিষ্ট মহলের ধারণা।

উল্লেখ্য, বুধবারই কলকাতা পুলিশে কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যে প্রক্রিয়ার মাধ্যমে প্রায় ৩,৮০০ জনকে নিয়োগ করা হবে। আগামী ১ মার্চ থেকে শুরু হবে আবেদন প্রক্রিয়া। কয়েকদিন আগেই পশ্চিমবঙ্গ পুলিশে সাব-ইনস্পেক্টর (এসআই) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নবান্ন। রাজ্যের মোট ২০২টি থানায় (সাধারণ থানা, বড় থানা এবং সাইবার ক্রাইম থানা মিলিয়ে ২০২টি) ৫২৯টি নয়া সাব-ইনস্পেক্টর শূন্যপদ তৈরি করেছে রাজ্য সরকার। সেই পদেই নিয়োগ করা হবে।

আরও পড়ুন: Kolkata Police Recruitment 2024: কলকাতা পুলিশে ৩,৭৩৪ কনস্টবেল পদে নিয়োগ! মাধ্যমিক পাশেই চাকরি, কতদিন আবেদন চলবে?

শুধু তাই নয়, বেসরকারি ক্ষেত্রেও যাতে কর্মসংস্থান তৈরি হয়, সেটার উপর জোর দিচ্ছে মমতা সরকার। মঙ্গলবার পুরুলিয়ার রঘুনাথপুরে ইস্পাত কারখানার উদ্বোধন করেন। ৪,৫০০ কোটি টাকার ইস্পাত কারখানার প্রথম দফায় ১,৫০০ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে। পুরো কাজ শেষ হয়ে গেলে ৮,০০০ কর্মসংস্থান তৈরি হবে বলে ওই ইস্পাত সংস্থার তরফে জানানো হয়েছে। যা পুরুলিয়ার যুবক-যুবতীদের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে।

আরও পড়ুন: Steel plant in Purulia: পুরুলিয়ায় ৪৫০০ কোটির ইস্পাত কারখানার উদ্বোধনে মমতা, হবে চাকরি, দেবেন আরও উপহার

কর্মখালি খবর

Latest News

'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর?

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.