বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 3rd Test: ৩০০৩ রান, ২৮০ উইকেট! অশ্বিন-কপিলের পরেই অনন্য নজির গড়লেন জাদেজা

IND vs ENG 3rd Test: ৩০০৩ রান, ২৮০ উইকেট! অশ্বিন-কপিলের পরেই অনন্য নজির গড়লেন জাদেজা

শতরান করার পরে রবীন্দ্র জাদেজার সেলিব্রেশন (ছবি-AFP)

Ravindra Jadeja: টেস্টে তিন হাজার রান করার পাশাপাশি ২৫০ উইকেট নেওয়া ভারতীয় খেলোয়াড়দের তালিকায় নিজের নাম লেখালেন রবীন্দ্র জাদেজা। এই তালিকার শীর্ষে রয়েছেন কপিল দেব। তালিকার তিন নম্বরে রয়েছেন রবীন্দ্র জাদেজা। ৩০০৩ রান করার পাশাপাশি ২৮০ উইকেট শিকার করেছেন জাড্ডু।

Ravindra Jadeja set a unique precedent in Test Cricket: ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোটে তৃতীয় টেস্টে সেঞ্চুরি করেছেন টিম ইন্ডিয়ার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তৃতীয় টেস্ট ম্যাচের প্রথম দিনের তৃতীয় সেশনে ১৯৮ বলে ১০০ রান পূর্ণ করেন রবীন্দ্র জাদেজা। এর আগে সেঞ্চুরির ইনিংস খেলেছিলেন রোহিত শর্মা। জাদেজা তাঁর ইনিংসে সাতটি চার ও দুটি ছক্কা মেরেছিলেন। টেস্ট কেরিয়ারে এটি রবীন্দ্র জাদেজার চতুর্থ সেঞ্চুরি। ভারতীয় ইনিংসের ৮২তম ওভারে এক রান নিয়ে রবীন্দ্র জাদেজা তাঁর সেঞ্চুরি পূর্ণ করেছিলেন।

সেঞ্চুরি পূর্ণ করে বড় কোনও সেলিব্রেশন করেননি রবীন্দ্র জাদেজা। কারণ অভিষেক ম্যাচ খেলতে আসা সরফরাজ খান মাত্র এক বল আগেই রান আউট হয়েছিলেন। তবে এই রান আউটের জন্য জাদেজা অনেকটাই দায়ী ছিলেন। সেই সময়ে সরফরাজ খান ভালো ব্যাটিং করছিলেন এবং ৬৬ বলে ৬২ রান করেছিলেন। সেই সময়ে রবীন্দ্র জাদেজার ভুলে আউট হয়েছিলেন সরফরাজ খান। এই শতরানা করে একটি অনন্য নজির গড়েছেন জাড্ডু।

টেস্টে তিন হাজার রান করার পাশাপাশি ২৫০ উইকেট নেওয়া ভারতীয় খেলোয়াড়দের তালিকায় নিজের নাম লেখালেন রবীন্দ্র জাদেজা। এই তালিকার শীর্ষে রয়েছেন কপিল দেব। ভারতের কিংবদন্তি ক্রিকেটার টেস্টে ৫২৪৮ রান করার পাশাপাশি ৪৩৪টি উইকেট নিয়েছিলেন। তালিকার দুই নম্বরে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি ৩২৭১ রান করার পাশাপাশি ৪৯৯টি উইকেট শিকার করেছেন। তালিকার তিন নম্বরে রয়েছেন রবীন্দ্র জাদেজা। ৩০০৩ রান করার পাশাপাশি ২৮০ উইকেট শিকার করেছেন জাড্ডু।

এ দিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সকালের সেশনে ৩৩ রানে তিন উইকেট হারায় ভারত। এরপর রোহিত ও জাদেজা পরিস্থিতি খুব ভালোভাবে সামলেছেন। চতুর্থ উইকেটে দুজনেই এখন পর্যন্ত যোগ করেছেন ২০৪ রান। ম্যাচের প্রথম দিনের দ্বিতীয় সেশনে ইংল্যান্ডকে একটি সাফল্যও পেতে দেননি তিনি। এই অলরাউন্ডার লেগ সাইডে রান করেন এবং উইকেটের মধ্যে তার রান ছিল চমৎকার। তিনি তার কব্জির ভালো ব্যবহার করেছেন এবং রান করেছেন। পিচ সমতল এবং রৌদ্রোজ্জ্বল হওয়ায় ইংল্যান্ডের বোলারদের কোনও কৌশলই কাজে আসেনি।

ভারতের শুরুটা ভালো না হলেও এদিন ফাস্ট বোলার মার্ক উড তিনটি উইকেট এবং বাঁহাতি স্পিনার টম হার্টলি একটি উইকেট নিয়ে ইংল্যান্ডকে ভালো সূচনা এনে দেন। ভারতের স্কোর যখন তিন উইকেটে ৩৩ রানে পৌঁছে ছিল তখন রোহিত ও জাদেজা দারুণ পার্টনারশিপ গড়েন এবং ভারতের স্কোরকে ২৩৭ রানে নিয়ে যায়। এরপরে রোহিত আউট হয়ে যান এবং পরে সরফরাজ খানকে সঙ্গে নিয়ে রবীন্দ্র জাদেজা ইনিংসকে ৩১৪ রানে নিয়ে যান। এরপরে ব্যাট করতে নেমেছেন কুলদীপ যাদব।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ক্লান্তির জেরে শারীরিক অসুস্থতা, ধরতে পারেননি মাইক্রোফোন, জানালেন ইংরেজ তারকা আসছে বট পূর্ণিমা ব্রত, করুন এই ভাবে পুজো, দাম্পত্য সম্পর্কে ফিরবে ভালো সময় তীব্র গরমে রাজধানীতে বাড়ছে হিট স্ট্রোকের সংখ্যা, ৪৮ ঘণ্টায় মৃত্যু আরও ২০ জনের স্কটল্যান্ড ম্যাচে অজিরা চাপে পড়তেই ইংরেজদের হাল ফাঁস করলেন ম্যাক্সওয়েল 'হায় গরমি!' অর্ডার করলেন বেসন লাড্ডু দিল্লির গরমে গলে গিয়ে পেলেন কিনা কেক! ‘ওরা হতাশাগ্রস্থ…’! সোনাক্ষি-জাহিরের বিয়ে নিয়ে বিতর্ক বাড়তেই মন্তব্য শত্রুঘ্নর মুসলিমদের জন্য কাজ করবেন না, বললেন JD(U) সাংসদ, তাঁর মনের ব্যথা বুঝলেন মন্ত্রী পূর্ব বর্ধমানে ট্রেনে কাটা পড়ে মৃত্যু একই গ্রামের ২ মহিলার, ঘনীভূত হচ্ছে রহস্য পরীক্ষার আগে… NEET প্রশ্ন ফাঁস নিয়ে বিস্ফোরক স্বীকারোক্তি, নড়েচড়ে বসল কেন্দ্র বিরাট-কে ফর্মে ফেরাতে ওপেনার পন্ত? কোহলি-র ব্যাটিং অর্ডার নিয়ে বড় বার্তা তারকার

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.