বাংলা নিউজ > ক্রিকেট > SA vs AUS: ৫৭ বলে ১০০ রান! অজিদের মেরে ভূত ভাঙালেন ভারতের 'ত্রাস'!

SA vs AUS: ৫৭ বলে ১০০ রান! অজিদের মেরে ভূত ভাঙালেন ভারতের 'ত্রাস'!

শতরানের পর ক্লাসেনের সেলিব্রেশন। ছবি-এপি (AP)

দুর্দান্ত ইনিংস খেললেন ক্লাসেন। করলেন শতরানও। দলকে রানের পাহাড়ে নিয়ে গেলেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ ওডিআই ম্যাচে নেমেছে দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরিয়নে চলছে এই ম্য়াচ। পাঁচ ম্যাচের এই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। প্রথম দুই ম্যাচ হারের পর গত ম্যাচে জয়ের মুখ দেখেছেন প্রোটিয়া। ফলে সিরিজে টিকে থাকতে হলে সেঞ্চুরিয়নে চতুর্থ ওডিআই খুবই গুরুত্বপূর্ণ। অন্যদিতে অজিরাও এই ম্যাচ জিতে নিতে পারলে সিরিজ জিতে যাবে। এই পরিস্থিতিতে সেঞ্চুরিয়নে খেলতে নামে দুই দল। আর এই ম্যাচে দুর্দান্ত শতরান করে দলকে রানের পাহাড়ে এগিয়ে নিয়ে গেলেন এনরিখ ক্লাসেন। মাত্র ৫৭ বলে করলেন শতরান। হ্যাঁ, ঠিকই শুনেছেন।

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। কুইন্টন ডি কক এবং রেজা এই দুই ওপেনার দলকে বেশ কিছুটা এগিয়ে দেন। তবে এই ম্যাচে তখনও অনেত নাটক বাকি ছিল। ব্যাট করতে নামা ব়্যাসি ভ্যান ডার দাসেনও ৬৫ বলে ৬২ পরানের ইনিংস খেলে যান ৭টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারি সংগ্রহ করে। স্বাভাবিক ভাবেই রানের গতি বজায় ছিল এদিন। সবচেয়ে বড় বিষয় হল ক্লাসেনের ইনিংস। যা তখনও বাকি ছিল।

ক্লাসেন নামতেই রানের গতি আরও বাড়তে থাকে। অজি বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করতে থাকেন তিনি। তাঁকে যোগ্য় সঙ্গ দেন ডেভিড মিলারও। তিনিও বড় রান করেন। তবে এদিন ব্যাট হাতে সবচেয়ে বেশি নজর কেড়েছেন ক্লাসেন। তিনি যখন ৫২ বলে ৭৯ রানের মাথায় ব্যাট করছেন, ঠিক তারপরই এমন একটি ইনিংস খেলেন যা বিশ্ব ক্রিকেটে সব সময় মনে থাকবে। ঠিক তার পরের বলেই ওভার বাউন্ডারি মারেন তিনি। এখানেই থেমে থাকেননি তিনি। তার পরের বলে মাত্র ২ রান নিলেও পরপর দুটি ছক্কা মারেন এবং একটি সিঙ্গেল রান নিয়ে ৫৭ বলে শতরান করেন তিনি। স্বাভাবিক ভাবেই এই ইনিংস মনে থাকবে সবার।

ক্লাসেন ছাড়াও এদিন দুর্দান্ত পারফরম্যান্স করে যান ডেভিড মিলার। মাত্র ৪৫ বলে অপরাজিত ৮২ রানের ইনিংস খেলেন তিনি। এই প্রোটিয়া ক্রিকেটার তাঁর এই ইনিংসটি সাজিয়েছেন ৬টি বাউন্ডারি এবং ৫টি ওভার বাউন্ডারির সৌজন্যে। নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ৪১৬ রান তোলে দক্ষিণ আফ্রিকা। যা অজিদের কাছে বেশ কঠিন হতে পারে, তা বলার অপেক্ষা রাখে না।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল টসে জিতল Australia , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল?

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.