বাংলা নিউজ > ক্রিকেট > Abu Dhabi T10: প্রথম ওভারেই হ্যাটট্রিক, ৬ রানে ৫ উইকেট নিয়ে দলকে ফাইনালে তুললেন ক্যারিবিয়ান তারকা- ভিডিয়ো

Abu Dhabi T10: প্রথম ওভারেই হ্যাটট্রিক, ৬ রানে ৫ উইকেট নিয়ে দলকে ফাইনালে তুললেন ক্যারিবিয়ান তারকা- ভিডিয়ো

আকিলের দাপটে ফাইনালে স্ট্রাইকার্স। ছবি- টুইটার।

Abu Dhabi T10 League: ঝোড়ো হাফ-সেঞ্চুরি রহমানউল্লাহ গুরবাজের, ফ্যাফ ডু'প্লেসির স্যাম্প আর্মিকে পরাজিত করে আবু ধাবি টি-১০ লিগের ফাইনালে উঠল কায়রন পোলার্ডের নেতৃত্বাধীন নিউ ইয়র্ক স্ট্রাইকার্স।

আবু ধাবি টি-১০ লিগের প্রথম কোয়ালিফায়ারে ধ্বংসাত্মক বোলিং আকিল হোসেনের। ২ ওভারের বোলিং কোটায় ক্যারিবিয়ান স্পিনার যে রকম পারফর্ম্যান্স উহপহার দেন, টেস্টে সারা দিন বল করে তেমন পারফর্ম্যান্স করে দেখাতে পারলেও খুশি হবেন যে কোনও বোলার।

ইনিংসের প্রথম ওভারেই হ্যাটট্রিক করেন আকিল। ২ ওভারের বোলিং কোটায় মাত্র ৬ রান খরচ করে তুলে নেন ৫টি উইকেট। এমন বোলিংয়ের পরে তাঁর দলকে জয়ের জন্য যে বিন্দুমাত্র দুশ্চিন্তা করতে হবে না, এটাই স্বাভাবিক।

শুক্রবার জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে আবু ধাবি টি-১০ লিগের প্রথম কোয়ালিফায়ারে সম্মুখসমরে নামে নিউ ইয়র্ক স্ট্রাইকার্স ও স্যাম্প আর্মি। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে নিউ ইয়র্ক স্ট্রাইকার্স। ওপেনার রহমানউল্লাহ গুরবাজের ঝোড়ো হাফ-সেঞ্চুরির সুবাদে নিউ ইয়র্ক নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২১ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে।

গুরবাজ ৪টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৫৬ রান করে আউট হন। এছাড়া ৩টি বাউন্ডারির সাহায্যে ৭ বলে ১৭ রান করেন আসিফ আলি। মহম্মদ ওয়াসিম ৮, নিরোশন ডিকওয়েলা ৮, ক্যাপ্টেন কায়রন পোলার্ড ৯, ওডিন স্মিথ ৬ ও চামিকা করুণারত্নে অপরাজিত ৭ রান করেন।

আরও পড়ুন:- RCB-র দায়িত্ব ছেড়েই পঞ্জাব কিংসে ফিরলেন সঞ্জয় বাঙ্গার, হেড কোচ নয়, দেখা যাবে নতুন ভূমিকায়

স্যাম্প আর্মির হয়ে ২৪ রানের বিনিময়ে ২টি উইকেট নেন কাইস আহমেদ। ১টি করে উইকেট দখল করেন জেসন হোল্ডার, করিম জানাত ও মহম্মদ ইরফান। উইকেট পাননি জ্যাক লিনটট ও সলমন ইর্শাদ।

পালটা ব্যাট করতে নেমে স্যাম্প আর্মি প্রথম ওভারেই ৩টি উইকেট খুইয়ে বসে। প্রথম ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে আকিল হোসেন আউট করেন আন্দ্রেস গুস, ডেওয়াল্ড ব্রেভিস ও ইব্রাহিম জাদরানকে এবং হ্যাটট্রিক পূর্ণ করেন।

আরও পড়ুন:- IND vs AFG U19 Asia Cup 2023: ব্যাটে-বলে অপ্রতিরোধ্য অর্শিন, দাপুটে জয়ে যুব এশিয়া কাপ শুরু ভারতের

শেষমেশ নির্ধারিত ১০ ওভারে তারা ৯ উইকেটের বিনিময়ে ৮০ রানে আটকে যায়। ৪১ রানে ম্যাচ জিতে টুর্নামেন্টের ফাইনালের টিকিট নিশ্চিত করে নিউ ইয়র্স স্ট্রাইকার্স। জেসন হোল্ডার ১টি চার ২টি ছক্কার সাহায্যে ১১ বলে ২২ রান করেন। কাইস আহমেদ ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন। ফ্যাফ ডু'প্লেসি আউট হন ৮ রান করে।

আকিল হোসেন পরে আউট করেন ডু'প্লেসি ও নাজিবউল্লাহ জাদরানকে। সুনীল নারিন ২ ওভারে ১০ রান খরচ করে ১টি উইকেট দখল করেন। সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন আকিল হোসেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শশী বনাম রাজীব, তিরুবনন্তপুরমের ওপর নজর সারা দেশের, একদা ছিল বাম দুর্গ! সাঁতার শিখছে ছোট্ট ইউভান, রাজ-শুভশ্রী পুত্রের শিক্ষিকা কে? তীব্র গরম থেকে রেহাই পেতে গঙ্গায় স্নান, তলিয়ে গেল ভিন রাজ্যের বাসিন্দা সহ ৩ জন ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ‘আমার শেষকৃত্যে অন্তত আসবেন’, ভোটারদের আবেগঘন আবেদন মল্লিকার্জুন খাড়গের আরও বিপাকে শাহজাহানরা, সন্দেশখালিকাণ্ডে প্রথম ধর্ষণের অভিযোগ দায়ের করল CBI ক্যানসার আক্রান্ত তরুণ ৬ বার ঘুরলেন এসএসকেএম হাসপাতালে, তারপর ঠিক কী মিলল?‌‌ আদালত নিয়ে মমতার মন্তব্য, স্বতঃপ্রণোদিত পদক্ষেপ চেয়ে হাইকোর্টে আবেদন বিকাশের টাকার জোয়ার কেউ রুখতে পারবে না! রুচক রাজযোগে ভাগ্যে সোনার চমক ৩ রাশির ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের

Latest IPL News

‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার ইডেনে এসেও বল করলেন না স্টার্ক! পরের ম্যাচে নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গৌতি? রাসেলের ওপর ফাটকা খেলে গেমিং অ্যাপ থেকে ১.৫ কোটি টাকা জিতলেন সেভেন পাশ দীপু দিনে ১ টাকারও কমে সব দেখা যাবে Jio Cinema-য়! নয়া ২ প্ল্যান আম্বানিদের, কী আছে? সব CSK ফ্যানের মধ্যে একা দাঁঁড়িয়ে LSG ফ্যান, জয়ের পর আনন্দে লাফ-ভাইরাল ভিডিয়ো বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.