বাংলা নিউজ > ক্রিকেট > NEP vs WI-A 2nd T20: গত ম্যাচে শতরান, এবার মারকাটারি ৭১, উইন্ডিজের বোলিংকে ছারখার করছেন নেপালের রোহিত

NEP vs WI-A 2nd T20: গত ম্যাচে শতরান, এবার মারকাটারি ৭১, উইন্ডিজের বোলিংকে ছারখার করছেন নেপালের রোহিত

ফের ব্যাট হাতে তাণ্ডব রোহিত পাউডেলের। ছবি- নেপাল ক্রিকেট।

Nepal vs West Indies-A Team: ফের একা লড়লেন রোহিত, ক্যাপ্টেনের হাফ-সেঞ্চুরি সত্ত্বেও ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তীরে এসে তরী ডুবল নেপালের।

সিরিজের প্রথম টি-২০ ম্য়াচে সেঞ্চুরি করে ক্যাপ্টেন একা জিতিয়েছিলেন নেপালকে। ওয়েস্ট ইন্ডিজ-এ দলের ২০০-র বেশি রান তাড়া করে নেপাল ম্যাচ জেতে রোহিত পাউডেলের চওড়া ব্যাটে ভর করেই। এবার সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ফের ব্যাট হাতে ঝড় তোলেন ক্যাপ্টেন রোহিত। তবে এবার আর একক প্রচেষ্টায় ম্যাচ জেতাতে পারেননি দলকে।

রবিবার তুলনায় সহজ লক্ষ্য তাড়া করতে নেমে তীরে এসে তরী ডোবে নেপালের। ব্যাট হাতে ক্যাপ্টেনকে যোগ্য সঙ্গত করতে পারেননি নেপালের আর কোনও ব্যাটার। না হলে দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নেওয়ার সুযোগ ছিল নেপালের সামনে।

কীর্তিপুরের ত্রিভুবন ইউনিভার্সিটি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ-এ দল। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬০ রান সংগ্রহ করে। দলের হয়ে সব থেকে বেশি ৪৩ রান করেন আন্দ্রে ফ্লেচার। ৩৬ বলের ইনিংসে তিনি ৩টি ছক্কা মারেন।

৯ নম্বরে ব্যাট করতে নেমে গুড়াকেশ মোতি ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৮ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন। এছাড়া রোস্টন চেস ২৩, জনসন চার্লস ১১ ও কেসি কার্টি ১০ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- Pakistan Cricket Coaches: কোচ নিয়োগে বিরাট চমক পাকিস্তানের, ভারতকে বিশ্বকাপ জেতানো কার্স্টেনের হাতে বাবরদের বাগডোর

পালটা ব্যাট করতে নেমে নেপাল শুরু থেকে ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে। মাত্র ৬১ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে তারা। তবে ক্রিজের একপ্রান্ত আঁকড়ে লড়াই চালান রোহিত পাউডেল। নেপাল শেষমেশ নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৫০ রানে আটকে যায়। ১০ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জিতে ৫ ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরায় ওয়েস্ট ইন্ডিজ-এ দল।

আরও পড়ুন:- Eden Gardens Pitch Controversy: নাচতে না জানলে উঠোন বাঁকা! ইডেনের পিচ নিয়ে নিন্দে শুনতে নারাজ কিউরেটর

রোহিত ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত তিনি নট-আউট থাকেন ব্যক্তিগত ৭১ রানে। ৪৮ বলের মারকাটারি ইনিংসে রোহিত ৬টি চার ও ২টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Prithvi Shaw Argues With Ponting: রাগে গজগজ করতে করতে কোচের সঙ্গেই তর্ক পৃথ্বীর, বাদ পড়েই কি ক্ষোভে ফেটে পড়লেন?

উল্লেখ্য, সিরিজের প্রথম ম্যাচে রোহিত পাউডেল ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ১০টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৪৭ বলে শতরানের গণ্ডি টপকে যান। শেষমেশ ১০টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫৪ বলে ১১২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে সাজঘরে ফেরেন রোহিত। নেপাল সেই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ-এ দলের ৫ উইকেটে ২০৪ রানের জবাবে ৬ উইকেটে ২০৬ রান তুলে জয় ছিনিয়ে নেয়।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ঘরে ঢুকতেই বালিশ দিয়ে চেপে ধরেছিল খুনি, বাংলাদেশের সাংসদ খুনে হাড়হিম করা তথ্য় তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! রিকি পন্টিংয়ের প্রশ্ন 'পরিবার কেমন আছে?' উত্তরে নাতাশাকে নিয়ে মুখ খুললেন হার্দিক CFL: গ্রুপ লিগেই মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল! ২৫ জুন নামবে মহমেডান প্রবল বৃষ্টি চলে যাবে, জারি লাল সতর্কতা, উত্তরবঙ্গে ঢোকার আগে দেখুন আবহাওয়ার খবর তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে নয়া উদ্যোগ বাংলাদেশে, চিন থেকে ঋণ! আগামিকাল আপনার কেমন কাটবে? শুক্রবারে ভাগ্যের তালা খুলবে? জানুন ১৪ জুনের রাশিফল অনূর্ধ্ব ১৯ ওয়ানডে সিরিজের দল ঘোষণা করল ইংল্যান্ড, টিমে ফ্লিনটফের ছেলে রকি বিমানবন্দরে দীপিকাকে নকল করে তরুণীর 'ধেই ধেই' করে নাচ! নেটপাড়া বলছে... রাজ্যসভার মনোনয়ন জমা দিলেন এনসিপির অজিত পাওয়ারের স্ত্রী, বিজেপি-শিবসেনা কোথায়?

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.