বাংলা নিউজ > ক্রিকেট > তিন আফগান ক্রিকেটারের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার! ACB-র সিদ্ধান্তে KKR সহ IPL-র ৩ দলে স্বস্তি ফিরল

তিন আফগান ক্রিকেটারের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার! ACB-র সিদ্ধান্তে KKR সহ IPL-র ৩ দলে স্বস্তি ফিরল

আফগানিস্তানের তিন ক্রিকেটারের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করল ACB (ছবি-Afghanistan Cricket Board-X)

ফজলহক ফারুকি, মুজিব উর রহমান এবং নবীন উল হককে দুই বছরের জন্য এনওসি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল ACB. তবে এখন তিন খেলোয়াড়েরই প্রত্যাবর্তন করতে পারবেন। ফারুকি, মুজিব এবং নবীন বোর্ডের কাছে গিয়ে আবার দেশের প্রতিনিধিত্ব করার ইচ্ছা প্রকাশ করেছিলেন। পরে, ACB তাদের উপর আরোপিত নিষেধাজ্ঞা শিথিল করেছে।

গত মাসে, আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) দলের তিন বড় খেলোয়াড়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিয়েছিল। তিন ক্রিকেটারকে তাদের জাতীয় চুক্তির বাইরে রাখে এসিবি এবং বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলার জন্য এনওসি না দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ছিল। এই তিন ক্রিকেটার ছিলেন স্পিনার মুজিব উর রহমান, পেসার নবীন উল হক এবং ফজল হক ফারুকি। তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছিল এসিবি। যাইহোক, এখন বোর্ড কড়া অবস্থান থেকে সরে এসেছে ও তারা তাদের তিন ক্রিকেটারকে বার্ষিক চুক্তির সঙ্গে যুক্ত করার পাশাপাশি তাদের এনওসি দেওয়ার বিষয়েও সিদ্ধান্ত নিয়েছে।

আফগানিস্তান ফজলহক ফারুকি, মুজিব উর রহমান এবং নবীন উল হককে দুই বছরের জন্য এনওসি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল, তবে এখন তিন খেলোয়াড়েরই প্রত্যাবর্তন করতে পারবেন। ফারুকি, মুজিব এবং নবীন বোর্ডের কাছে গিয়ে আবার দেশের প্রতিনিধিত্ব করার ইচ্ছা প্রকাশ করেছিলেন। এর পরে, এসিবি তাদের উপর আরোপিত নিষেধাজ্ঞাগুলি শিথিল করেছে। খেলোয়াড়দের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার জন্য 'সীমিত' সংখ্যক এনওসি দেওয়ার অনুমতি দিয়েছে।

এই তিন খেলোয়াড়কে চূড়ান্ত সতর্কতা সহ টি-টোয়েন্টি লিগ এবং কেন্দ্রীয় চুক্তি পাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। বোর্ড তাদের মাসিক বেতন ও ম্যাচ ফি থেকে কেটে নেওয়ারও সতর্ক করেছে। এসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতেও এ তথ্য জানানো হয়েছে। তারা আরও বলেছে যে এটি তাদের কেন্দ্রীয় চুক্তি প্রদান করতে পারে, যা প্রাথমিক বিধিনিষেধ আরোপ করার সময় বিলম্বিত হয়েছিল। এই নিষেধাজ্ঞার পরে, তাদের কর্মক্ষমতা এবং শৃঙ্খলা বোর্ড দ্বারা কঠোরভাবে পর্যবেক্ষণ করা হয়েছিল।

এসিবি প্রধান মিরওয়াইজ আশরাফ বলেছেন, ‘আমরা সত্যিই আশা করি যে খেলোয়াড়রা ভবিষ্যতে একই ধরনের অসুবিধা এড়াতে পারে, কারণ আমরা আশা করি যে তারা সম্ভাব্য সর্বোত্তম পদ্ধতিতে দেশের প্রতিনিধিত্ব করবে। এসিবি এবং নিয়ম আমাদের সবার উপরে এবং এটি অনুসরণ করা গুরুত্বপূর্ণ। নিয়ম, যেহেতু এই বিষয়ে কারও জন্য কোনও ব্যতিক্রম নেই। তবে, একই ধরণের মামলাগুলি আরও কঠোরভাবে মোকাবেলা করা হবে, কারণ আমরা আফগানিস্তান ক্রিকেট এবং সংস্থার সুনামকে অগ্রাধিকার দিই।’

মুজিব, নবীন এবং ফারুকির উপর ACB দ্বারা আরোপিত নিষেধাজ্ঞার কারণে, তিন জনের আইপিএল দলই চাপে পড়ে গিয়েছিল। কারণ এই খেলোয়াড়রা যদি এনওসি না পেতেন তবে ফ্র্যাঞ্চাইজিদের এই ক্রিকেটারদের বদলি খুঁজে বের করতে হত। আইপিএল ২০২৪-এ, মুজিব উর রহমান কলকাতা নাইট রাইডার্সের হয়ে, ফজলহক ফারুকি সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এবং নবীন উল হক লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলবেন। তবে তাদের শাস্তি উঠে যাওয়ায় এখন এই তিনজনের আইপিএল দলই চাপ মুক্ত হয়েছে কারণ তাদের পথে বাধা পরিষ্কার হয়ে গেছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'কাজ করলে প্রচার কই'! ভোটারের প্রশ্নে মেজাজ হারালেন শতাব্দী, আঙুল উঁচিয়ে ধমক বক্তব্য রাখার সময় সভামঞ্চেই জ্ঞান হারালেন নীতীন গড়কড়ি, মহারাষ্ট্রে তোলপাড় ঘটনা মুঠোর মধ্যে যখন কিছু ধরেন, সবচেয়ে বেশি খাটে কে? কোন আঙুল, জানলে চমকে যাবেন রিঙ্কু, হার্দিক T20 বিশ্বকাপে থাকবেন? রবি বা সোমেই হতে পারে ঠিক, থাকবেন রোহিতও ১৪ বার এসেছেন দার্জিলিঙে, কতটা পালটেছে ‘পাহাড়ের রানি’? ভোটের আগে শুনল HT বাংলা এই বছর প্রথম T20 WC-এ অংশ নেবে উগান্ডা, কোচ করা হল ভারতের প্রাক্তনীকে কলকাতা হাইকোর্ট কিনে নিয়েছে বিজেপি, বিচারব্যবস্থাকে ফের বেলাগাম আক্রমণ মমতার মঞ্চে ভাষণের মাঝে অজ্ঞান হয়ে পড়লেন নিতিন গডকরি! গরমে ভোট প্রচারের সময় অসুস্থতা লালুর জামাইকে টিকিট দিয়েও সিদ্ধান্ত বদল সপার! কনৌজ থেকে লড়বেন অখিলেশ যাদব আমিরের ৩ নম্বর বিয়েটা কবে, প্রশ্ন কপিলের! জবাব মিস্টার পারফেকশনিস্টের

Latest IPL News

এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.