বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs NZ: WC-এর প্রস্তুতির জন্য ১০ বছর পর বাংলাদেশ যাচ্ছে কিউয়িরা, দু'দফায় খেলবে ওডিআই এবং টেস্ট সিরিজ

BAN vs NZ: WC-এর প্রস্তুতির জন্য ১০ বছর পর বাংলাদেশ যাচ্ছে কিউয়িরা, দু'দফায় খেলবে ওডিআই এবং টেস্ট সিরিজ

ঘোষিত হল বাংলাদেশ-নিউজিল্যান্ডের ক্রীড়াসূচি।

বিসিবি-র প্রকাশিত সূচি অনুযায়ী নিউজিল্যান্ড দল বাংলাদেশে যাবে ১৭ সেপ্টেম্বর। সিরিজের তিনটি ওয়ানডে হবে যথাক্রমে ২১, ২৩ এবং ২৬ সেপ্টেম্বর। দিন-রাত্রির তিনটি ম্যাচই হবে মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে।

আগে থেকেই শোনা যাচ্ছিল যে, অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হতে চলা ওডিআই বিশ্বকাপের আগে বা পরে দুই ভাগে বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড দল। আর সেটাই সত্যি হতে চলেছে। বিশ্বকাপের কথা মাথায় রেখে হাইপ্রোফাইল টুর্নামেন্টের আগেই সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওডিআই খেলবে বাংলাদেশ। আর বিশ্বকাপের পরে হবে টেস্ট সিরিজ।

বিসিবি-র প্রকাশিত সূচি অনুযায়ী নিউজিল্যান্ড দল বাংলাদেশে যাবে ১৭ সেপ্টেম্বর। সিরিজের তিনটি ওয়ানডে হবে যথাক্রমে ২১, ২৩ এবং ২৬ সেপ্টেম্বর। দিন-রাত্রির তিনটি ম্যাচই হবে মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে। আর দুই ম্যাচের টেস্ট সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রের মধ্যে পড়বে। বিশ্বকাপের ঠিক পরেই নভেম্বর-ডিসেম্বর মিলিয়ে লাল বলের লড়াই হবে। ২০১৩ সালের পর এই ধরনের সিরিজে প্রথম বার মুখোমুখি হবে দুই দল।

আরও পড়ুন: ২০ তারিখ হতে পারে Asia Cup-এর দল ঘোষণা, সঞ্জু বাদ পড়বেন? প্রত্যাবর্তন করবেন কেএল আর শ্রেয়স?

বিশ্বকাপ শেষে নিউজিল্যান্ডের টেস্ট দল বাংলাদেশে ফের যাবে ২১ নভেম্বর। দুই টেস্টের সিরিজের ভেন্যু এখনও আনুষ্ঠানিক ভাবে জানানো হয়নি। তবে বিসিবি-র একটি সূত্র মারফৎ জানা গিয়েছে, প্রথম টেস্টটি হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে এবং দ্বিতীয় টেস্টটি হবে মিরপুরে। সিলেটে শেষ বার টেস্ট হয়েছিল ২০১৮ সালে।

২৮ নভেম্বর থেকে শুরু হতে চলা প্রথম টেস্ট ম্যাচের আগে, একটি দু'দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে কিউয়িরা। প্রস্তুতি ম্যাচটি হবে ২৩ এবং ২৪ নভেম্বর। দ্বিতীয় টেস্টটি শুরু হতে ৬ ডিসেম্বর থেকে।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে এখনও সেট হয়নি কম্বিনেশন, দ্রাবিড়ের সঙ্গে দুই ঘণ্টার বৈঠক জয় শাহর- রিপোর্ট

২০১৯বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ড মার্কি টুর্নামেন্টে তাদের অভিযান শুরু করবে ৫ অক্টোবর। আমদাবাদে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে। মোদ্দা কথা, এবারের বিশ্বকাপের উদ্বোধনেই ২০১৯-এর ফাইনালের স্বাদ পাবে বিশ্ব ক্রিকেট মহল।

এদিকে ৭ অক্টোবর ধর্মশালার মনোরম হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ তাদের বিশ্বকাপ অভিযান শুরু করে। তার আগে বাংলাদেশ এবং নিউজিল্যান্ড- দুই দলই বিশ্বকাপের প্রস্তুতিতে নিজেদের মধ্যে ম্যাচ খেলে জোরদার মহড়া সেরে ফেলতে চাইছে।

বাংলাদেশ-নিউজিল্যান্ড সফরের ক্রীড়াসূচি-

প্রথম ওডিআই: ২১ সেপ্টেম্বর, শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর

দ্বিতীয় ওডিআই: ২৩ সেপ্টেম্বর, শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর

তৃতীয় ওডিআই: ২৬ সেপ্টেম্বর, শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর

প্রথম টেস্ট: ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর (সম্ভাব্য ভেন্যু সিলেট)

দ্বিতীয় টেস্ট: ৬ থেকে ১০ ডিসেম্বর, (সম্ভাব্য ভেন্যু মিরপুর)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

দিল্লিতে 'মেট্রো ইন দিনো'র শ্যুট শেষ করলেন সারা-আদিত্য, টিম ফিরল মুম্বই: রিপোর্ট সিধু মুসেওয়ালার মৃত্যুর ক্ষত মোছেনি! ফের অন্তঃসত্ত্বা প্রয়াত গায়কের মা মমতা সরকারের ২ গালে চড় মেরে নিরাপদ সরদারকে নিঃশর্ত জামিন দিল কলকাতা হাইকোর্ট ১১ নম্বরে ব্যাট করে সব থেকে বেশি রান, রঞ্জির ইতিহাসে সর্বকালীন রেকর্ড দেশপান্ডের নন্দীগ্রামের রেলপ্রকল্প এখন অনিশ্চয়তার মুখে পড়েছে, সমস্যা মেটাতে উদ্যোগী রেল প্য়ানক্রিয়াটিক ক্যানসারে প্রয়াত পঙ্কজ উদাস, অনেক দেরিতে টের পাওয়া যায় এই রোগ জমি লুঠের কথা বিধানসভায় ১০০ বার জানিয়েছি, অভিষেকের দাবি খণ্ডন করে বললেন নিরাপদ আইসক্রিমে কামড় বসানোর আগে বাইডেন বললেন, গাজায় সংঘর্ষ বিরতি ‘আশা করছি…’ অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কী? কোথায় হচ্ছে অনুষ্ঠান? ‘গগনযান’-এ কোন ৪ মহাকাশচারী যাচ্ছেন? পরিচয় জানাল ISRO, মহাকাশ কাঁপাবে বায়ুসেনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.