বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > ২০ তারিখ হতে পারে Asia Cup-এর দল ঘোষণা, সঞ্জু বাদ পড়বেন? প্রত্যাবর্তন করবেন কেএল আর শ্রেয়স?

২০ তারিখ হতে পারে Asia Cup-এর দল ঘোষণা, সঞ্জু বাদ পড়বেন? প্রত্যাবর্তন করবেন কেএল আর শ্রেয়স?

সঞ্জু স্যামসন, কেএল রাহুল এবং শ্রেয়স আইয়ার।

 ২০ অগস্ট এশিয়া কাপের দল ঘোষণা করা হতে পারে। সেই দল থেকে বাদ পড়তে পারেন সঞ্জু স্যামসন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে সঞ্জু রীতিমতো নিরাশ করেছেন। ওডিআই হোক বা টি-টোয়েন্টি একেবারেই ধারাবাহিকতা দেখাতে পারেননি তিনি।

এশিয়া কাপ শুরু হতে হাতেগোনা আর কয়েক দিন বাকি। ইতিমধ্যে পাকিস্তান, বাংলাদেশ, নেপাল দল ঘোষণা করে দিয়েছে। কিন্তু ভারত কবে দল ঘোষণা করবে, তা নিয়ে চর্চা চলছে। শোনা যাচ্ছে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে বুমরাহের পারফরম্যান্স দেখার পরেই দল ঘোষণা করবে টিম ইন্ডিয়া। পাশাপাশি কেএল রাহুল এবং শ্রেয়স আইয়ারের ফিটনেসের জন্যও অপেক্ষা করছে বিসিসিআই এবং তাদের নির্বাচকেরা।

কেমন হবে এশিয়া কাপের জন্য ভারতের স্কোয়াড? কী কী চমক থাকতে পারে এই দলে? লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ারদের মতো ক্রিকেটাররা চোট সারিয়ে ফিরতে পারবে এশিয়া কাপের দলে? কবে নাগাদ ঘোষিত হতে পারে ভারতের এশিয়া কাপ স্কোয়াড?

আরও পড়ুন: বিশ্বকাপের আগে এখনও সেট হয়নি কম্বিনেশন, দ্রাবিড়ের সঙ্গে দুই ঘণ্টার বৈঠক জয় শাহর- রিপোর্ট

সূত্র মারফৎ জানা গিয়েছে, ২০ অগস্ট এশিয়া কাপের দল ঘোষণা করা হতে পারে। সেই দল থেকে বাদ পড়তে পারেন সঞ্জু স্যামসন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে সঞ্জু রীতিমতো নিরাশ করেছেন। ওডিআই হোক বা টি-টোয়েন্টি একেবারেই ধারাবাহিকতা দেখাতে পারেননি তিনি। আইপিএলে সঞ্জুর সাফল্য বেশ নজর কাড়া। কিন্তু যত বারই তিনি জাতীয় দলে সুযোগ পেয়েছেন, তত বারই নিরাশ করেছেন। এশিয়া কাপের দল থেকে সম্ভবত তিনি বাদ পড়তে চলেছেন।

আরও পড়ুন: শাহিনদের নেটে খেলি- বুমরাহের প্রত্যাবর্তন প্রশ্নে ছক্কা হাঁকালেন পাক ব্যাটার

এদিকে জানা গিয়েছে, কেএল রাহুল প্রায় সম্পূর্ণ ফিট হয়ে উঠেছেন। নেটে ব্যাটিং করার পাশাপাশি তিনি উইকেটকিপিং-ও শুরু করেছেন। রাহুলের প্রত্যাবর্তনের সম্ভাবনা প্রবল। তবে শ্রেয়স আইয়ার এখনও ১০০% ফিট হয়ে উঠতে পারেননি। তাঁর দলে থাকা নিয়ে প্রশ্ন রয়েছে। এখনও পর্যন্ত শ্রেয়ল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে ফিট সার্টিফিকেট পাননি। আগামী কয়েক দিনে দু'টি প্র্যাকটিস ম্যাচ খেলবেন তিনি। তার পরেই ক্রিকেটারের ফিটনেস নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

শ্রেয়স এশিয়া কাপে খেলতে না পারলে বড় ধাক্কা খাবে ভারত। সে ক্ষেত্রে টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডারের চার নম্বর পজিশনে কাকে খেলানো হবে, তাই নিয়ে অঙ্ক কষতে বসতে হবে। যে অঙ্কের সমাধান খুব সহজ নয়। শ্রেয়সের অনুপস্থিতিতে সূর্যকুমার যাদবকে পরীক্ষা করে দেখা হয়েছিল অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে। তবে টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটার সূর্য পুরোপুরি ব্যর্থ।

এদিকে এশিয়া কাপের পারফরম্যান্সের উপর বিচার করেই তৈরি করা হবে ওডিআই বিশ্বকাপের দল। ওডিআই বিশ্বকাপের টিম কেমন হতে পারে, তার ঝলক মিলবে এশিয়া কাপের স্কোয়াডে। কারণ ওডিআই বিশ্বকাপকে মাথায় রেখেই এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করবে বিসিসিআই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

Mamata speech LIVE: কেন্দ্রের ভিক্ষা চাই না, ঘাটাল মাস্টারপ্ল্যান করব আমরা- মমতা মঙ্গলে কলকাতায় ফের সোনার দর চমক দিচ্ছে? রুপো আজ ফের ঊর্ধ্বমুখী ইনিংস শেষ ব্রুস অক্সেনফোর্ড-পল উইলসনের! ২ আম্পায়ারকে গার্ড অফ অনার দিয়ে সম্মান লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১ 'আমার গায়ের চামড়া পুড়ে যায়', 12th Failএর প্রস্তুতিতে কঠিন অভিজ্ঞতা বিক্রান্তের ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় সলমনের জন্যই নাকি ‘নিউ ইয়র্ক’ করতে রাজি হন ক্যাটরিনা! এতদিনে ফাঁস হল বড় সিক্রেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.