বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: ওস্তাদের মার শেষ রাতে! রঞ্জি ফাইনালের দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করে লড়াই জারি রাহানের

Ranji Trophy 2024: ওস্তাদের মার শেষ রাতে! রঞ্জি ফাইনালের দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করে লড়াই জারি রাহানের

রঞ্জি ফাইনালে হাফ-সেঞ্চুরি করে লড়াই জারি অজিঙ্কা রাহানের। ছবি- রয়টার্স।

Mumbai vs Vidarbha Ranji Trophy 2024 Final: বিদর্ভের বিরুদ্ধে রঞ্জি ফাইনালে ইতিমধ্যেই বড়সড় লিড রয়েছে মুম্বইয়ের হাতে। দ্বিতীয় ইনিংসে পৃথ্বী শ ব্যর্থ হলেও হাফ-সেঞ্চুরি করেছেন মুশির খান। সারা টুর্নামেন্টে রান পাননি রাহানে, তবে ফাইনালে অধিনায়কোচিত দৃঢ়তায় দলকে টানছেন অজিঙ্কা।

ফাইনালের আগে পর্যন্ত গ্রুপ লিগ ও নক-আউট মিলিয়ে চলতি রঞ্জি ট্রফির ৭টি ম্যাচে মাঠে নেমে সাকুল্যে ১৩৪ রান সংগ্রহ করেন অজিঙ্কা রাহানে। একবার মাত্র ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকাতে সক্ষম হন তিনি। এমনকি বিদর্ভের বিরুদ্ধে রঞ্জি ফাইনালের প্রথম ইনিংসেও ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ হন রাহানে।

রঞ্জি ফাইনালের প্রথম ইনিংসে রাহানে ৩৫ বলে ৭ রানের নড়বড়ে ইনিংস খেলে আউট হন। তবে ওস্তাদের মার যে শেষ রাতে, সেটা আরও একবার প্রমাণ করে দিলেন টিম ইন্ডিয়ার হয়ে ৮৫টি টেস্ট, ৯০টি ওয়ান ডে ও ২০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলা অভিজ্ঞ তারকা। এবারের রঞ্জি ট্রফিতে নিজের সেরা পারফর্ম্যান্স তিনি তুলে রেখেছিলেন ফাইনালের শেষ ইনিংসের জন্য।

দরকারের সময় ব্যাট হাতে মুম্বইকে নির্ভরতা দিলেন রাহানে। বিদর্ভের বিরুদ্ধে রঞ্জি ফাইনালের দ্বিতীয় ইনিংসে অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেন তিনি। ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকানো অজিঙ্কা দ্বিতীয় দিনের শেষে নট-আউট থাকেন ১০৯ বলে ৫৮ রান করে। মুশির খানকে সঙ্গে নিয়ে রাহানে দ্বিতীয় ইনিংসে মুম্বইকে শক্ত ভিতে বসিয়ে দেন।

আরও পড়ুন:- IND vs ENG: সাজঘরে গিয়ে রোহিত, গিল ও কুলদীপকে পুরস্কৃত করলেন জয় শাহ, কোন কৃতিত্বের জন্য?

ক্যাপ্টেনের সঙ্গে জুটি বেঁধে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকেছেন মুশির খানও। তিনি দ্বিতীয় দিনের শেষে অপরাজিত থাকেন ৫১ রানে। ১৩৫ বলের ইনিংসে মুশির ৩টি চার মারেন। প্রথম ইনিংসের নিরিখে ১১৯ রানের লিড নেওয়া মুম্বই দ্বিতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে তুলেছে ২ উইকেটে ১৪১ রান। সুতরাং, এখনই তারা এগিয়ে রয়েছে ২৬০ রানে।

আরও পড়ুন:- IPL 2024: KKR-এর আগে আরও ২টি দল জেসনকে কিনে ভুগেছে, এই নিয়ে তিনবার আইপিএল থেকে সরে দাঁড়ালেন ব্রিটিশ তারকা

পৃথ্বী শ ১টি বাউন্ডারির সাহায্যে ১৮ বলে ১১ রান করে আউট হন। ২টি বাউন্ডারির সাহায্যে ৩৮ বলে ১৮ রান করেন ভূপেন লালওয়ানি। বিদর্ভের যশ ঠাকুর ও হর্ষ দুবে ১টি করে উইকেট নিয়েছেন। দ্বিতীয় ইনিংসে এখনও উইকেট পাননি উমেশ যাদব।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ব্যাট-প্যাডের মাঝে বিস্তর ফাঁক, সেই করিডোরেই পথ্বীর স্টাম্প উড়িয়ে দিলেন ঠাকুর- ভিডিয়ো

উল্লেখ্য, ওয়াংখেড়ের রঞ্জি ফাইনালে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে মুম্বই। তারা প্রথম ইনিংসে অল-আউট হয় ২২৪ রানে। আট নম্বরে ব্যাট করতে নেমে শার্দুল ঠাকুর দলের হয়ে সব থেকে বেশি ৭৫ রান করেন। প্রথম ইনিংসে পৃথ্বী শ করেন ৪৬ রান। পালটা ব্যাট করতে নেমে বিদর্ভ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় মাত্র ১০৫ রানে। যশ রাঠোর দলের হয়ে সব থেকে বেশি ২৭ রান করেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

স্পোর্টস ব্রা আর যোগা প্যান্ট পরে 'জুন আন্টি' হেড স্ট্যান্ড, নেটপাড়া বলছে… নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? ‘সৌরভ গাঙ্গুলি বলেছে না এত লঙ্কা…’, ছোট্ট মিহির পাকা পাকা কথা শুনে হাঁ রচনা! প্রধানমন্ত্রীর বঙ্গ সফরের সময় ‘‌পয়সা মন্ত্রী’‌ বলে তোপ, তৃণমূলের তীব্র কটাক্ষ যে খেয়েছে তার পেট থেকে বার করে যার খেয়েছে তাকে ফেরত দেব, গ্যারান্টি দিলেন মোদী T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ হাওড়ার কাছে লাইনচ্যুত লোকাল, ব্যাহত ট্রেন চলাচল ইনফোসিসে কি এবার চাকরি যাবে? টেনশন করবেন না! ছাঁটাই নিয়ে মুখ খুলেছেন সিইও Viral Video: নতুন তৈরি হয়েছে বাড়ি, বাথরুমে কিলবিল করে ওঠে ৩৫ টি সাপ! এরপর? গভীর রাতে শিয়ালদা শাখায় স্পেশাল ট্রেনের ঘোষণা রেলের, জানুন সময়সূচি ও বাকি বিশদ

Latest IPL News

নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.