বাংলা নিউজ > ক্রিকেট > India A squad for SA tour: SA-তে রোহিতের ‘রেডি’ করবে ভারতের ‘এ’ দল, খেলবে আরও ২ ম্যাচ, দলে অভিমন্যু-আকাশদীপ

India A squad for SA tour: SA-তে রোহিতের ‘রেডি’ করবে ভারতের ‘এ’ দল, খেলবে আরও ২ ম্যাচ, দলে অভিমন্যু-আকাশদীপ

অভিমন্যু ঈশ্বরন। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

ভারতের সিনিয়র দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারতের 'এ' দল। যে দলে সুযোগ পেয়েছেন অভিমন্যু ঈশ্বরন এবং আকাশদীপ। ভারতীয় বোর্ডের তরফে জানানো হয়েছে, অভিমন্যু যদি ফিট হয়ে ওঠেন, তাহলে তিনি দলে থাকবেন।

সিনিয়র দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারতের 'এ' দলও। যে দলে সুযোগ পেয়েছেন বাংলার দুই তারকা অভিমন্যু ঈশ্বরন এবং আকাশদীপও। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে জানানো হয়েছে, প্রোটিয়া সফরে গিয়ে দুটি চারদিনের ম্যাচ খেলবে ভারতীয় ‘এ’ দল। ওই দলের কয়েকজন খেলোয়াড়কে আবার সিনিয়র দলের প্রস্তুতির জন্য ইন্ট্রা-স্কোয়াডেও রাখা হয়েছে। আগামী ২৬ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে নামবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। সেই প্রথম টেস্টের আগেই তিনদিনের প্রস্তুতি ম্যাচে খেলবেন। তবে অভিমন্যু আদৌও খেলতে পারবেন কিনা, তা নিয়ে ধোঁয়াশা আছে। ভারতীয় বোর্ডের তরফে জানানো হয়েছে, অভিমন্যু যদি ফিট হয়ে ওঠেন, তাহলে তিনি দলে থাকবেন।

প্রথম ম্যাচের জন্য ভারতের 'এ' দলের স্কোয়াড: সাই সুদর্শন, অভিমন্যু ঈশ্বরন, দেবদূত পাডিক্কাল, প্রদোষ রঞ্জন পাল, সরফরাজ খান, কেএস ভরত (অধিনায়ক) (উইকেটকিপার), ধ্রুব জুরেল, পুলকিত নারাং, সৌরভ কুমার, মানব সুথার, প্রসিধ কৃষ্ণা, আকাশদীপ, ভি কাবেরাপ্পা এবং তুষার দেশপাণ্ডে।

আরও পড়ুন: IND vs SA T20 and ODI team: SA সফরের ODI ও T20 সিরিজে ‘বিরতি’ রোহিত ও বিরাটকে! দুই ফর্ম্যাটের দলেই রিঙ্কু

ভারত ইন্টার-স্কোয়াড ম্যাচের দল: রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, অভিমন্যু ঈশ্বরন, দেবদূত পাডিক্কাল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সরফরাজ খান, প্রদোষ রঞ্জন পাল, কেএস ভরত (উইকেটকিপার), ধ্রুব জুরেল (উইকেটকিপার), ইশান কিষান উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন জাদেজা, পুলকিত নারাং, হর্ষিত রানা, শার্দুল ঠাকুর, সৌরভ কুমার, মানব সুথার, প্রসিধ কৃষ্ণা, আকাশদীপ, ভি কাবেরাপ্পা, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, মহম্মজ শামি, নবদীপ সাইনি।

তৃতীয় ম্যাচের জন্য ভারতের 'এ' দলের স্কোয়াড: সাই সুদর্শন, অভিমন্যু ঈশ্বরন, রুতুরাজ গায়কোয়াড়, তিলক বর্মা, কেএস ভরত (অধিনায়ক) (উইকেটকিপার), ধ্রুব জুরেল (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, হর্ষিত রানা, কুলদীপ যাদব, মানব সুথার, আকাশদীপ, ভি কাবেরাপ্পা এবং তুষার দেশপাণ্ডে।

দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের 'এ' দলের সূচি 

১) প্রথম ম্যাচ: ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর। চারদিনের ম্যাচ হবে। 

২) দ্বিতীয় ম্যাচ: ২০ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার আগে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতের সিনিয়র দল। 

৩) তৃতীয় ম্যাচ: ২৬ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর। চারদিনের ম্যাচ খেলবে ভারতের 'এ' দল।

আরও পড়ুন: IND vs SA Test Team- দলে নেই পূজারা-রাহানে, সুযোগ পেলেন রুতুরাজ! রোহিত দায়িত্বে টেস্ট দল

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

‘রাজনৈতিক ময়দানেই যাব’, ইস্তফা দিচ্ছেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় 'নীল আমাকে অনেক কিছু...', ‘ইচ্ছে পুতুল’-এর শ্যুটের শেষে আবেগপ্রবণ মৈনাক ৩ মাস জাপানে অনুপম-পত্নী প্রশ্মিতা! গান ছাড়াও রোজগার কী থেকে, জানান দাদাগিরিতে গর্ডন গ্রিনিজও তো ভুল জাজমেন্ট করেছিলেন! 'গড়াপেটা' নিয়ে দাবি CAB প্রেসিডেন্টের সাতপাকে বাঁধা পড়লেন রামপ্রসাদের বৌদি, জয়িতার বিয়েতে হাজির সব্যসাচী-পায়েলরা কালসর্প দোষ থেকে মুক্তি পেতে মহাশিবরাত্রির দিনে করুন এই বিশেষ কাজ, দূর হবে বাধা খেলতে গিয়ে বারবার মাথায় আঘাত পেয়েছেন এই অজি ক্রিকেটার! আবারও মাঠে লুটিয়ে পড়লেন স্টেজে আগুন ধরালেন, জামনগরে রণবীরের সঙ্গে ‘ডান্ডিয়া’ও নাচলেন অন্তঃসত্ত্বা দীপিকা সুপারবাইক চালানোর সময় দুর্ঘটনা, আহত গুজরাট টাইটানসের ক্রিকেটার রবিবার কলকাতায় চমক দিল সোনার দাম! বিয়ের মরশুমে রুপোর দরের ট্রেন্ড কোন দিকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.