বাংলা নিউজ > ক্রিকেট > SMAT 2023: T20-তে ভারতীয়দের মধ্যে দ্রুততম হাফ-সেঞ্চুরি! যুবরাজের রেকর্ড ভাঙলেন অনামী

SMAT 2023: T20-তে ভারতীয়দের মধ্যে দ্রুততম হাফ-সেঞ্চুরি! যুবরাজের রেকর্ড ভাঙলেন অনামী

আশুতোষ শর্মা এবং যুবরাজ সিং। (ফাইল ছবি, সৌজন্যে বিসিসিআই ও এএফপি)

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে আগুন ঝরালেন অনামী ক্রিকেটার। ভারতীয়দের মধ্যে টি-টোয়েন্টিতে দ্রুততম অর্ধশতরানের নজির গড়লেন রেলওয়েজের ব্যাটার। আর বিশ্বে টি-টোয়েন্টি ইতিহাসে তা দ্বিতীয় দ্রুততম অর্ধশতরান।

চব্বিশ ঘণ্টাও টিকল না রেকর্ড। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড ভেঙে গেল। সোমবার অরুণাচল প্রদেশের বিরুদ্ধে মাত্র ১৩ বলে অর্ধশতরান করেন গুজরাটের সৌরভ চৌহান। আজ সেই অরুণাচলের বিরুদ্ধেই মাত্র ১১ বলে অর্ধশতরান হাঁকালেন রেলওয়েজের আশুতোষ শর্মা। শুধু তাই নয়, ভারতীয়দের মধ্যে টি-টোয়েন্টিতে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড গড়লেন। আজ মাত্র ১১ বলে অর্ধশতরান পূরণ করেন। ভেঙে দেন যুবরাজ সিংয়ের রেকর্ড। ২০০৭ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ১২ বলে অর্ধশতরান করেছিলেন যুবরাজ।

মঙ্গলবার রাঁচিতে ঝাড়খণ্ড রাজ্য ক্রিকেট সংস্থার মাঠে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় রেলওয়েজ। সোমবারের বড় হারের ধাক্কা কাটিয়ে মঙ্গলবার মোটামুটি ভালো শুরু করে অরুণাচল। দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট তুলে নেয়। উইকেট হারালেও রানের গতি কমায়নি ঝাড়খণ্ড। কিন্তু কোনও বড় জুটি গড়ে উঠছিল না। নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। চতুর্থ উইকেটে অবশ্য ৪২ বলে ৭০ রান যোগ করেন শুভম চৌধুরী এবং উপেন্দ্র যাদব। শুভম যখন আউট হয়ে যান, তখন রেলওয়েজের স্কোর ছিল ১৫ ওভারে চার উইকেটে ১৩১ রান।

আরও পড়ুন: Syed Mushtaq Ali Trophy: মুম্বইকে একাই জেতালেন রাহানে, মুস্তাক আলির প্রথম ম্যাচে দুরন্ত বোলিং অর্জুন তেন্ডুলকরের

আর শেষ পাঁচ ওভারে রাঁচিতে ঝড় ওঠে। একদিক থেকে উপেন্দ্র বেধড়ক মারলেও তাঁর ইনিংস চাপা পড়ে যায় আশুতোষের সামনে। পঞ্চম উইকেটে ২৫ বলে ৯৬ রান যোগ করেন তাঁরা। মাত্র ১২ বলে ৫৩ রান করেন আশুতোষ (দ্বাদশ বলে আউট হয়ে যান)। মারেন আটটি ছক্কা এবং একটি চার। স্ট্রাইক রেট ছিল ৪৪১.৬৭। আর সেই ঝড়ের কারণে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ২৪৬ রান তোলে রেলওয়েজ। ৫১ বলে ১০৩ রানে অপরাজিত থাকেন উপেন্দ্র। কিন্তু তাঁর সেই ইনিংসকে কিছুটা পিছনে ফেলে দেয় আশুতোষের 'রেকর্ড' ইনিংস।

আরও পড়ুন: Syed Mushtaq Ali Trophy: বোলারদের দম ফেলার সুযোগ দেননি, ধুমধাড়াক্কা হাফ-সেঞ্চুরিতে প্রতিপক্ষকে দুমড়ে দিলেন জিতেশ

যে আশুতোষ টি-টোয়েন্টিতে ভারতীয়দের মধ্যে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড গড়েন। এতদিন সেই রেকর্ড ছিল যুবরাজের দখলে। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ছয় ছক্কার ম্যাচে ১২ বলে অর্ধশতরান করেছিলেন যুবরাজ। আর সার্বিকভাবে বিশ্বে দ্বিতীয় দ্রুততম (টি-টোয়েন্টিতে) দ্বিতীয় দ্রুততম অর্ধশতরানের নজির গড়েছেন আশুতোষ। তাঁর সামনে আছেন শুধু নেপালের দীপেন্দ্র সিং (নয় বল)।

ম্যাচের ফলাফল

রেলওয়েজ: পাঁচ উইকেটে ২৪৬ রান।

অরুণাচল প্রদেশ: ১১৯ রানে অল-আউট (১২৭ রানে জিতে গিয়েছে রেলওয়েজ)।

ক্রিকেট খবর

Latest News

কেরলে কুকুরের ঘর ভাড়া নিয়ে থাকছিলেন বাংলার পরিযায়ী শ্রমিক, উদ্ধার করল পুলিশ কারা এই সপ্তাহে সম্পত্তি সংক্রান্ত বিবাদে জড়াতে পারেন? দেখুন সাপ্তাহিক রাশিফল বাংলাদেশের ছাত্র আন্দোলনে সরকারি সম্পত্তি নষ্ট, জড়িতদের খোঁজে মিলবে পুরষ্কার মাত্র ১৫-১৬ বছরেই মা হন, মেয়ে রিয়া ও তাঁর পরিবারের সঙ্গে ছবি দিলেন পল্লবী উত্তাল বাংলাদেশ! ঢাকা থেকে দিনাজপুরে ফিরে কী বলছেন ডাক্তারি পড়ুয়া শাহবাজ? সইফের ছবি ব্যবহার করে হুমকি ভিডিয়ো জইশের, জঙ্গি সংগঠন নিয়ে সর্তক করল পুলিশ! সঞ্জু, রুতু, অভিষেকরা কি দলে জায়গা পাওয়ার যোগ্য নন? জবাব দিতে গিয়ে হোঁচট আগরকরের আইসক্রিম গোডাউনের ডিপ ফ্রিজে উদ্ধার মৃতদেহ, হাড়হিম ঘটনায় আলোড়ন মালদায় 1 ওভার শেষে Thailand Women-র স্কোর 6/0 শ্রাবণের সোমবার জপ করুন ভগবান শিবের এই মন্ত্রগুলি, কাঙ্ক্ষিত ইচ্ছা হবে পূরণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.