বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: সকাল থেকেই বৃষ্টি কলম্বোয়, রিজার্ভ ডে'তেও ভেস্তে যাবে ভারত-পাক ম্যাচ?

IND vs PAK: সকাল থেকেই বৃষ্টি কলম্বোয়, রিজার্ভ ডে'তেও ভেস্তে যাবে ভারত-পাক ম্যাচ?

সকাল থেকে ফের শুরু বৃষ্টি। ছবি-টুইটার

ফের সকাল থেকে কলম্বোতে শুরু হয়েছে বৃষ্টি। রিজার্ভ ডে'তেও ম্যাচ হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

এবারও হল না। এশিয়া কাপে বৃষ্টি যেন কোনও ভাবেই পিছু ছাড়ছে না রোহিত শর্মা এবং বাবর আজমদের। গ্রুপ পর্বের ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। পয়েন্ট ভাগাভাগি করে নেয় দুই দল। বৃষ্টির কথা মাথায় রেখেই সুপার ফোরে ভারত বনাম পাকিস্তান এই হাইভোল্টেজ ম্যাচে রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল। কিন্তু সেখানেও রক্ষা হয়নি। দুই দলের সামনে ভিলেন হয়ে দাঁড়ান বরুণ দেব।

রবিবার সকাল থেকেই কলম্বোর আকাশে রোদ ওঠায় কিছুটা হয়েও স্বস্তি ফিরে পায় দুই দলের ক্রিকেটার থেকে শুরু করে সমর্থকরা। কিন্তু ম্যাচ শুরুর পরই ফের আবহাওয়ার পরিবর্তন। বৃষ্টির জন্য বন্ধ থাকে খেলা। আউট ফিল্ড এবং পিচের পাশে ভিজে থাকায় আর কোনও ভাবেই শুরু করা যায়নি ম্যাচ। যেহেতু রিজার্ভ ডে রয়েছে তাই ঝুঁকি নেয়নি কেউই। কিন্তু রিজার্ভ ডে-তেও বৃষ্টির পূর্বাভাস দিয়ে রাখল কলম্বোর আবহাওয়া দফতর।

(এশিয়া কাপের পয়েন্ট তালিকা দেখার জন্য ক্লিক করুন এখানে)

ফলে ফের একবার ভারত বনাম পাকিস্তান ম্যাচকে ঘিরে অনিশ্চয়তা দেখা দিতে শুরু করেছে। সবচেয়ে বেশি চিন্তার বাড়িয়েছে সকালের আবহাওয়া। আজ অর্থাৎ সোমবারের সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলম্বোতে। শুধু তাই নয়, কালো মেঘে ঢেকে রয়েছে গোটা শহর। আবহাওয়াবিদরা মনে করছে, তাড়াতাড়ি বৃষ্টি বন্ধ হওয়ার মতো পরিস্থিতি নেই। গোটা দিনই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে ফের একবার এই হাই ভোল্টেজ ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

এমন পরিস্থিতিতে অনেকেই প্রশ্ন তুলছে এসিসিকে নিয়ে। কারণ শ্রীলঙ্কা ছাড়াও সংযুক্ত আরব আমিরশাহি ছিল, যেখানে বৃষ্টির কোনও চিন্তা ভাবনা করতে হত না। সহজেই ম্যাচ আয়োজন করা যেত, এমনকী এর আগেই সেখানে এশিয়া কাপ আয়োজিত হয়েছে। ফলে সেখানে কেন হল না। একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও সেই নিয়ে আর ভাবতেই চাইছে না এসিসি।

(এশিয়া কাপে কার কবে খেলা জানার জন্য ক্লিক করুন এখানে)

সামনেই ভারতের মাটিতে বিশ্বকাপ। তার আগে এই এশিয়া কাপ সব দলের কাছেই বেশ গুরুত্বপূর্ণ। কিন্তু বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চে বারবার বাধ সাজছে বৃষ্টি। যে কারণে বন্ধ থাকছে ম্যাচ। আবার ভেস্তেও যাচ্ছে বেশ কিছু দলের খেলা। এই পরিস্থিতিতে রিজার্ভ ডে-তে ম্যাচ শেষ, হয় কিনা সেই দিকেই তাকিয়ে রয়েছে গোটা ক্রিকেট মহল। যদি এই ম্য়াচ না হয় সেক্ষেত্রে বেশ কিছুটা ভারত চাপে পড়বে তা বলার অপেক্ষা রাখে না। তবে রোহিতরা চাইছে এই ম্যাচ জিতে শেষ করতে।

(এশিয়া কাপের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/cricket/asia-cup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

বন্ধ করুন