বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > SL vs IND: লঙ্কার স্পিনারদের বিরুদ্ধে ১০ উইকেট হারাল ভারত, ওয়েলালাগেরা গড়লেন বিশ্ব রেকর্ড

SL vs IND: লঙ্কার স্পিনারদের বিরুদ্ধে ১০ উইকেট হারাল ভারত, ওয়েলালাগেরা গড়লেন বিশ্ব রেকর্ড

শ্রীলঙ্কার স্পিনাররা ভারতের ১০ উইকেট তুলে নিলেন।

১৯৯৭ সালে কলম্বোর মাঠেই শ্রীলঙ্কার স্পিনারদের বিরুদ্ধে ৯ উইকেট হারিয়েছিল ভারত। এত দিন সেটাই ছিল স্পিনারদের বিরুদ্ধে এক ম্যাচে ভারতের সব থেকে বেশি উইকেট হারানোর নজির। এদিনের ম্যাচে ভারতের ১০ উইকেটই তুলে নিলেন লঙ্কান স্পিনাররা।

পাকিস্তানের বিরুদ্ধে দাপুটে জয়ের পর দিনই ব্যাটিং বিপর্যয়ের মুখে ভারতীয় দল। কয়েক ঘন্টার ব্যবধানে বদলে গিয়েছে পুরো চিত্র। আগের দিন পাকিস্তানের বিধ্বংসী পেস আক্রমণের রেয়াত করেনি বিরাট কোহলি, কেএল রাহুলরা।‌ কিন্তু মঙ্গলবার শ্রীলঙ্কার স্পিনারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেন তাঁরা। অথচ ভারতীয় ক্রিকেটাররা নাকি স্পিনারদের ভালো খেলতে পারেন।

দুনিথ ওয়েলালাগে এবং চরিথ আসালঙ্কার দাপটে একেবারে ল্যাজেগোবরে হয় ভারত। ১০ ওভারে ৪০ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন তরুণ স্পিনার। আসালাঙ্কা ৯ ওভারে ১৮ রান দিয়ে ৪ উইকেট নেন। মহেশ থিকশানা নেন একটি উইকেট। ভারতের ১০ উইকেটই এদিন তুলে নিয়েছেন শ্রীলঙ্কার স্পিনাররা। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম বার ভারতের ১০ উইকেট তুলে নিয়েছেন কোনও দলের স্পিনাররা। সেই দিক থেকে বিশ্ব রেকর্ড করলেন লঙ্কান স্পিনাররা। ১৯৯৭ সালে কলম্বোর মাঠেই শ্রীলঙ্কার স্পিনারদের বিরুদ্ধে ৯ উইকেট হারিয়েছিল ভারত। এত দিন সেটাই ছিল স্পিনারদের বিরুদ্ধে এক ম্যাচে ভারতের সব থেকে বেশি উইকেট হারানোর নজির। এদিনের ম্যাচে ভারতের ১০ উইকেটই তুলে নিলেন লঙ্কান স্পিনাররা।

আরও পড়ুন: ভারতের ব্যাটিং ব্যর্থতার মাঝেই রোহিত-শুভমন জুটির বিশ্ব রেকর্ড, পিছিয়ে পড়ল সচিন-জাদেজা জুটি

এদিন শুরুটা করেছিলেন ওয়েলালাগে। ভারতের প্রথম চারটি উইকেটই নেন তিনি। রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি ও লোকেশ রাহুলকে আউট করেন তরুণ স্পিনার। ভারতের পঞ্চম উইকেট নেন আসালঙ্কা। আউট করেন ঈশান কিষানকে। হার্দিক পান্ডিয়াকে ফিরিয়ে নিজের পঞ্চম উইকেট নেন ওয়েলালাগে। এরপর রবীন্দ্র জাডেজা, জসপ্রীত বুমরাহ এবং কুলদীপ যাদবকে আউট করেন আসালঙ্কা। তার পরে বৃষ্টির জন্য খেলা কিছু ক্ষণ বন্ধ ছিল। আবার খেলা শুরু হলে অক্ষর পটেলকে আউট করেন থিকশানা। উইকেটে স্পিন হচ্ছে দেখে বেশির ভাগ ওভার স্পিনারদের দিয়েই করান শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা। ভারতীয় ইনিংসে মোট ৩৮ ওভার বল করেন স্পিনাররা।

আরও পড়ুন: কোহলি নন, কুলদীপের ম্যাচের সেরা হওয়া উচিত ছিল- ফের বিতর্কিত মন্তব্য গম্ভীরের

ভারতীয় ব্যাটারদের মধ্যে একমাত্র রোহিত শর্মা ছাড়া বাকিরা ডাহা ফেল। ভারত অধিনায়ক একমাত্র হাফসেঞ্চুরি করেছেন। ৪৮ বলে ৫৩ রান করেন তিনি। মেরেছেন ৭টি চার এবং ২টি ছক্কা। তবে রান পাননি শুভমন গিল (১৯), বিরাট কোহলি (৩)। ইশান কিষান (৩৩), কেএল রাহুল (৩৯) কিছুটা চেষ্টা করলেও, বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেনি। আটে নেমে অক্ষর প্যাটেল ২৬ রান করেছিলেন। তাঁর এই ইনিংসের জন্য তাও দু'শো রানের গণ্ডি পার করে ভারত। শেষ পর্যন্ত ৪৯.১ ওভারে ২১৩ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া? 'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.