বাংলা নিউজ > ক্রিকেট > আফগানিস্তানের বিরুদ্ধে T20I সিরিজ স্থগিত করল অস্ট্রেলিয়া, কারণ জানলে আপনিও অবাক হবেন

আফগানিস্তানের বিরুদ্ধে T20I সিরিজ স্থগিত করল অস্ট্রেলিয়া, কারণ জানলে আপনিও অবাক হবেন

আফগানিস্তানের বিরুদ্ধে T20I সিরিজ বাতিল করল অস্ট্রেলিয়া (ছবি:ক্রিকেট অস্ট্রেলিয়া)

অস্ট্রেলিয়ার ক্রিকেট দল ফিউচার ট্যুর প্রোগ্রামের অধীনে অগস্ট মাসে একটি প্রাকৃতিক ভেন্যুতে আফগানিস্তানের সাথে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল, যা ক্রিকেট অস্ট্রেলিয়া এখন স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া আবারও আফগানিস্তান দলকে বড় ধাক্কা দিয়েছে এবং তাদের সঙ্গে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। অস্ট্রেলিয়ান বোর্ড এর আগে ২০২১ সালে দুই দেশের মধ্যে এক ম্যাচের টেস্ট সিরিজ বাতিল করেছিল এবং ২০২৩ সালের মার্চ মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও বাতিল করেছিল। এখন অস্ট্রেলিয়ার ক্রিকেট দল ফিউচার ট্যুর প্রোগ্রামের অধীনে অগস্ট মাসে একটি প্রাকৃতিক ভেন্যুতে আফগানিস্তানের সাথে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল, যা ক্রিকেট অস্ট্রেলিয়া এখন স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন… AFG vs IRE T20I: জাদরানের দুরন্ত ব্যাটিং, আয়ারল্যান্ডকে ৫৭ রানে হারিয়ে ২-১ সিরিজ জিতল আফগানিস্তান

আসলে আবারও আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অস্বীকার করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এবারও কারণ তালিবান। কারণ এখন পর্যন্ত মহিলা ক্রিকেট দলের আফগানিস্তানে খেলার অধিকার নেই। এই কারণ দেখিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া এর আগেও আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলতে অস্বীকার করেছিল। অস্ট্রেলিয়া এর আগেও আফগানিস্তানের বিরুদ্ধে একটি ওয়ানডে সিরিজ বাতিল করেছে। তবে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে দুই দেশ একে অপরের মুখোমুখি হয়েছিল। কিন্তু আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায় না অস্ট্রেলিয়া।

আরও পড়ুন… একবার বা দুবার নয়, এমনটা করলেন ৩বার! PSL-এর ইতিহাসে ব্যাট হাতে রেকর্ড গড়লেন বাবর আজম

অস্ট্রেলিয়ান দলের অগস্ট ২০২৪ এ আফগানিস্তানের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল। আফগানিস্তান এই সিরিজের আয়োজক ছিল। কিন্তু এই সিরিজ খেলতে অস্বীকার করেছে অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়া এই সিরিজ স্থগিত করেছে, তবে কখন এবং কোথায় সিরিজটি আয়োজন করা হবে তা জানায়নি। ক্রিকেট অস্ট্রেলিয়াও এ বিষয়ে একটি আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে।

আরও পড়ুন… IPL 2024: ক্রিকেট ভক্তদের জন্য সুখবর! লোকসভা নির্বাচনের আগে ধারাভাষ্যে প্রত্যাবর্তন করছেন নভজ্যোত সিং সিধু

ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে লিখেছে, ‘আমাদের অস্ট্রেলিয়ান পুরুষদের দলের সময়সূচীর আপডেট। CA বিশ্বজুড়ে ক্রিকেটে মহিলা ও মেয়েদের অংশগ্রহণের প্রতি নিজেদের প্রতিশ্রুতিতে অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে দ্বিপাক্ষিক ম্যাচগুলি পুনরায় শুরু করতে ICC এবং আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে।’

আরও পড়ুন… IPL 2024: যখন KKR ছাড়ব, তখন দলটা আরও উচ্চতায় চলে যাবে, আগমনীতেই কেন বিদায়ের সুর গৌতির গলায়

২০২১ সালের সেপ্টেম্বরে তালিবান এশিয়ান দেশটির নিয়ন্ত্রণ নেওয়ার পর এই তৃতীয়বারের মতো ক্রিকেট অস্ট্রেলিয়া আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে অস্বীকার করেছে। তালিবানরা খেলাধুলায় মহিলাদের অংশগ্রহণ নিষিদ্ধ করেছিল। এই সিদ্ধান্তের নিন্দা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। CA এর আগেও আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচ বাতিল করেছিল। সেই টেস্ট ম্যাচটি ২০২১ সালের নভেম্বরে হোবার্টে খেলার কথা ছিল। ২০২৩ সালের শুরুতে, বোর্ড মার্চ মাসে সংযুক্ত আরব আমির শাহিতে অনুষ্ঠিত হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিল। এখন ২০২৪ সালের অগস্টে অনুষ্ঠিত সিরিজটিকেও ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে স্থগিত করা হয়েছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.