বাংলা নিউজ > ক্রিকেট > একবার বা দুবার নয়, এমনটা করলেন ৩বার! PSL-এর ইতিহাসে ব্যাট হাতে রেকর্ড গড়লেন বাবর আজম

একবার বা দুবার নয়, এমনটা করলেন ৩বার! PSL-এর ইতিহাসে ব্যাট হাতে রেকর্ড গড়লেন বাবর আজম

PSL-এ ব্যাট হাতে ইতিহাস গড়লেন বাবর আজম (ছবি:AFP) (AFP)

এবার পাকিস্তান সুপার লিগে অভিজ্ঞ পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজমের দল পেশোয়ার জালমি বিশেষ কিছু করতে পারেনি। তবে বাবর আজম তার নামের পাশে বড় রেকর্ড লিখে ফেলেছেন। তৃতীয়বারের মতো পিএসএলে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন পাকিস্তান দলের প্রাক্তন ক্য়াপ্টেন।

পাকিস্তান সুপার লিগ ২০২৪ সোমবার শেষ হয়েছে। সোমবার রাতে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে পিএসএল ২০২৪-এর ফাইনাল ম্যাচে মুলতান সুলতান্সকে ২ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে ইসলামাবাদ ইউনাইটেড। এবার পাকিস্তান সুপার লিগে অভিজ্ঞ পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজমের দল পেশোয়ার জালমি বিশেষ কিছু করতে পারেনি। তবে বাবর আজম তার নামের পাশে বড় রেকর্ড লিখে ফেলেছেন। তৃতীয়বারের মতো পিএসএলে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন পাকিস্তান দলের প্রাক্তন ক্য়াপ্টেন।

আরও পড়ুন… ভেঙে দেওয়া হল অ্যাডহক কমিটি, ব্রিজভূষণ শরণ সিংয়ের ঘনিষ্ঠ সঞ্জয় সিংয়ের হাতে গেল WFI-এর নিয়ন্ত্র

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং পেশোয়ার জালমির অধিনায়ক বাবর আজম, পিএসএল ২০২৪-এর ১১টি ম্যাচ খেলে ৫৬.৯ গড়ে সর্বোচ্চ ৫৬৯ রান করেছিলেন। এই সময়ে তিনি একটি সেঞ্চুরি এবং পাঁচটি হাফ সেঞ্চুরি করেছেন। বাবর আজম পিএসএল ২০২৪-এ ৬৩টি চার ও ১২টি ছক্কা মেরেছিলেন। তবে, ২০১৭ সালে চ্যাম্পিয়ন হওয়া তার দল পেশোয়ার জালমি আবারও শিরোপা জয় থেকে বঞ্চিত হয়েছে।

আরও পড়ুন… IPL 2024: ট্রেনিং সেশনে কোহলির নতুন অবতার, ব্যাটিং ছেড়ে ম্য়াক্সওয়েলেরে সঙ্গে ফুটবলে মাতলেন বিরাট

বাবর আজমের রেকর্ড হ্যাটট্রিক

এর মাধ্যমে, বাবর আজম পাকিস্তান সুপার লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় যিনি তিনবার এক মরশুমে সবচেয়ে বেশি রান করার কীর্তি অর্জন করেছেন। এর আগে ২০২০ এবং ২০২১ সালে টানা দুই মরশুমে সবচেয়ে বেশি রান করার কীর্তি করেছিলেন বাবর আজম। সেই সময় তিনি করাচি কিংস দলের একজন অংশ ছিলেন। এই নিয়ে দ্বিতীয়বারের মতো এক মরশুমে ৫০০ রান পেরিয়ে গেলেন বাবর আজম।

আরও পড়ুন… IPL 2024: যখন KKR ছাড়ব, তখন দলটা আরও উচ্চতায় চলে যাবে, আগমনীতেই কেন বিদায়ের সুর গৌতির গলায়

এখনও পর্যন্ত PSL-এর সব মরশুমে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানের তালিকা

২০১৬ - উমর আকমল (পাকিস্তান) - ৩৩৫ রান

২০১৭ - কামরান আকমল (পাকিস্তান) - ৩৫৩ রান

২০১৮ - লুক রঞ্চি (নিউজিল্যান্ড) - ৪৩৫ রান

২০১৯ - শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া) - ৪৩০ রান

২০২০ - বাবর আজম (পাকিস্তান) - ৪৭৩ রান

২০২১ - বাবর আজম (পাকিস্তান) - ৫৫৪ রান

২০২২ - ফখর জামান (পাকিস্তান) - ৫৮৮ রান

২০২৩ - মহম্মদ রিজওয়ান (পাকিস্তান) - ৫৫০ রান

২০২৪ - বাবর আজম (পাকিস্তান) - ৫৬৯ রান

আরও পড়ুন… ডার্বিতে ৫ গোল হজম করা ইস্টবেঙ্গলের গোলরক্ষককে ঘুরে দাঁড়ানোর মন্ত্র দিলেন মোহনবাগানের কোচ বাস্তব-অভ্র

এখন পর্যন্ত মাত্র দুই বিদেশি খেলোয়াড় পাকিস্তান সুপার লিগে মরশুমের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। এই কীর্তিটি ২০১৮ সালে নিউজিল্যান্ডের লুক রঞ্চি করেছিলেন যখন তিনি ১১টি পিএসএল ম্যাচে ৪৩৫ রান করেছিলেন। যেখানে পিএসএল ২০১৯-এ, প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসন ১২টি ম্যাচে ৪৩০ রান করেছিলেন। এবং পিএসএলে পরপর দুই মরশুমে ব্যাটসম্যানের দ্বারা সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন বাবর আজম। এবার তিনি পিএসএল-এ সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার ক্ষেত্রে হ্যাটট্রিক করে ফেললেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.