বাংলা নিউজ > ক্রিকেট > IPL-র গভর্নিং কাউন্সিলের পদের জন্য মনোনীত অভিষেক ডালমিয়া, অরুণ ধুমল

IPL-র গভর্নিং কাউন্সিলের পদের জন্য মনোনীত অভিষেক ডালমিয়া, অরুণ ধুমল

IPL-র গভর্নিং কাউন্সিলের জন্য মনোনীত অভিষেক ডালমিয়া, অরুণ ধুমল

ইন্ডিয়ান প্রিমিয়র লিগ অর্থাৎ আইপিএলের জিসির (গভর্নিং কাউন্সিলের) পদের জন্য মনোনীত হলেন বর্তমান আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমাল এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল অর্থাৎ সিএবির অন্যতম কর্তা অভিষেক ডালমিয়া। শীঘ্রই অনুষ্ঠিত হবে এই গভর্নিং কাউন্সিলের নির্বাচন।

শুভব্রত মুখার্জি: ইন্ডিয়ান প্রিমিয়র লিগ অর্থাৎ আইপিএলের জিসির (গভর্নিং কাউন্সিলের) পদের জন্য মনোনীত হলেন বর্তমান আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমাল এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল অর্থাৎ সিএবির অন্যতম কর্তা অভিষেক ডালমিয়া। শীঘ্রই অনুষ্ঠিত হবে এই গভর্নিং কাউন্সিলের নির্বাচন। বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা অর্থাৎ এজিএম অনুষ্ঠিত হবে ২৫ সেপ্টেম্বর। এই এজিএমেই অনুষ্ঠিত হবে নির্বাচন।

বিসিসিআইয়ের তরফে শুক্রবার অরুণ ধুমাল এবং অভিষেক ডালমিয়ার নাম ঘোষণা করা হয়। তাদের ইলেকটোরাল অফিসার অর্থাৎ একে জোটিড এই ঘোষণা করেন। বিসিসিআইয়ের নির্বাচনের জন্য মনোনীত সদস্যদের নাম এদিন তিনি মিডিয়ার সামনে ঘোষণা করছিলেন। সেই সময়েই এই দুটি নামও ঘোষণা করেন তিনি। প্রসঙ্গত অভিষেক ডালমিয়া প্রয়াত জগমোহন ডালমিয়ার পুত্র। দীর্ঘদিন বিসিসিআইয়ের সভাপতি ছিলেন জগমোহন ডালমিয়া। তাঁর হাত ধরেই আর্থিকভাবে প্রথমদিকে সাবালক হয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তাঁর পুত্র অভিষেক ডালমিয়াও দীর্ঘদিন ক্রিকেট প্রশাসক হিসেবে যুক্ত। সিএবির সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব সামলেছেন তিনি।

প্রসঙ্গত অন্যদিকে অরুণ ধুমাল ছিলেন গতবছরেও আইপিএলের ট্রেজারার। ২০২২ সালের ১৮ ই অক্টোবর যে বিসিসিআইয়ের এজিএম হয় তাতে আইপিএলের চেয়ারম্যান পদে দায়িত্ব দেওয়া হয় ধুমালকে। ব্রিজেশ প্যাটেলের পরিবর্তে দায়িত্ব পান ধুমাল। এই দিনেই বিসিসিআইয়ের সভাপতি হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরিবর্তে দায়িত্ব নেন বিশ্বকাপজয়ী প্রাক্তন তারকা রজার বিনি। এই মিটিংয়ে জয় শাহ বিসিসিআইয়ের সেক্রেটারির পদ ধরে রাখেন। পরপর দুই টার্মে বিসিসিআইয়ের সেক্রেটারির পদে রয়েছেন জয় শাহ। প্রসঙ্গত আইপিএলের বাজারদর সম্প্রতি বৃদ্ধি পেয়েছে। সেই বাজারদরকে ৯২৫০০ কোটি টাকার মূল্যায়ন থেকে আরও উপরে নিয়ে যাওয়াই এবার গুরু দায়িত্ব ধুমাল, অভিষেক ডালমিয়াদের কাছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

লঙ্কার আবার হালুয়া! কালিকটের দোকানে তৈরি অদ্ভুত ডেজার্টের রেসিপি ভাইরাল ভোটের কাজের ফাঁকেই বিশেষভাবে সক্ষম ভোটারকে আলিঙ্গন দেবের ছোটতে মেয়ের হাত ধরে র‍্যাম্পে হাঁটতে শিখিয়েছিলেন, বড় হয়ে Ramp walk নওয়াজ কন্যার সারারাত কেন্দ্রীয় বাহিনী খেয়েছে ও ঘুমিয়েছে, DIG অসভ্য কথা বলেছেন, দাবি হিরণের বুথের ভিতরে রণংদেহি মেজাজে জুন মালিয়া, বিজেপির এজেন্ট–জওয়ানের বিরুদ্ধে অভিযোগ ভোটেও দেব ম্যাজিক! হাত মেলাতেই হাসি থামল না মহিলাদের, মাথায় হাত বোলালেন বৃদ্ধা 'ভোটের দিন অ্যাক্টিং হিরণের', মিষ্টি কথায় ছুরি দেবের? বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর 'বাড়তি' ডিএ দেওয়া মমতা কেন লুকোচুরি খেলছেন ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট নিয়ে? ফুচকা খাওয়া নিয়ে তুমুল বচসা, পড়ল বোমা, চলল গুলি, আহত ৬!

Latest IPL News

বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.