বাংলা নিউজ > ক্রিকেট > শ্রীলঙ্কার বিরুদ্ধে T20I সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা, প্রত্যাবর্তন করবেন জাকের আলি

শ্রীলঙ্কার বিরুদ্ধে T20I সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা, প্রত্যাবর্তন করবেন জাকের আলি

প্রত্যাবর্তন করতে তৈরি জাকের আলি (ছবি-এক্স @Abahani_Limited)

টাইগারাদের এই কিপার ব্যাটার সুযোগ না পাওয়ার ফলে নির্বাচকদের নির্বাচন পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিপিএলে জাকেরের দল কুমিল্লা ভিক্টোরিয়ানসের কোচ মহম্মদ সালাউদ্দিন। এবার সেই জাকেরকে দলে নির্বাচন করা হল। অবশেষে শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজের বাংলাদেশ দলে জায়গা হল তাঁর।

শুভব্রত মুখার্জি:- সবেমাত্র শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ অর্থাৎ বিপিএলের আসর। এরপরেই শুরু হতে চলেছে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে টাইগারদের সিরিজ। টি-২০ ফর্ম্যাটে এই সিরিজ খেলবে টাইগাররা। শ্রীলঙ্কা সিরিজের জন্য গত মাসে ঘোষণা করা হয়েছিল বাংলাদেশের টি–২০ দল। সেই দলে জায়গা হয়নি জাকের আলির। টাইগারাদের এই কিপার ব্যাটার সুযোগ না পাওয়ার ফলে নির্বাচকদের নির্বাচন পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিপিএলে জাকেরের দল কুমিল্লা ভিক্টোরিয়ানসের কোচ মহম্মদ সালাউদ্দিন। এবার সেই জাকেরকে দলে নির্বাচন করা হল। অবশেষে শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজের বাংলাদেশ দলে জায়গা হল তাঁর।

আরও পড়ুন… শোয়েব আখতারের সংসারে নতুন সদস্য! ৪৮ বছর বয়সে তৃতীয় সন্তানের বাবা হলেন বাইশ গজের ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’

প্রসঙ্গত চোটের কারণে বাদ পড়েছেন আলিস আল ইসলাম। আর তাঁর বদলি হিসেবেই শনিবার দলে জায়গা পেয়েছেন জাকের। এই বিষয়টি ঘোষণা করেছেন গাজি আশরাফ হোসেনের নেতৃত্বাধীন নতুন নির্বাচক কমিটি। শ্রীলঙ্কার বিপক্ষে টি–২০ দল নির্বাচনের করেছিল প্রাক্তন ক্রিকেটার মিনহাজুল আবেদিনের নেতৃত্বাধীন বিসিবির প্রাক্তন নির্বাচক কমিটি। সেই কমিটিতে থাকা আব্দুর রাজ্জাক রয়েছেন নতুন নির্বাচক কমিটিতেও। গতকাল থেকে অর্থাৎ ১ মার্চ থেকে কাজ শুরু করেছে নতুন নির্বাচক কমিটি। আর সেই নির্বাচক কমিটির নেওয়া প্রথম সিদ্ধান্ত হল শ্রীলঙ্কা সিরিজে আলিসের বদলে জাকেরকে দলে নেওয়া।

আরও পড়ুন… বল হাতে গ্লেন ফিলিপসের পরে, ব্যাট হাতে লড়াই করছেন রাচিন রবীন্দ্র, জমে উঠেছে NZ vs AUS 1st Test

টাইগারদের মিডল অর্ডার বা লোয়ার–মিডল অর্ডারকে শক্তিশালী করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে যে ফিনিশার হিসেবেও কার্যকরী হবেন জাকের সেই আশা করছেন নির্বাচকরা। সদ্য শেষ হওয়া বিপিএলে ফিনিশারের ভূমিকাতে ভালো পারফরম্যান্স করেই শিরোনামে এসেছেন জাকের আলি। ফাইনালে ২৩ বলে ২০ রানও করেছেন। বিপিএলে তিনি ফাইনাল সহ ১৪টা ম্যাচে খেলেছেন ১০টি ইনিংস। ব্যাটিং গড় ৯১.৫০। করেছেন ১৯৯ রান। সর্বোচ্চ রান ৪০। ছয় মেরেছেন মোট ১৪টি। প্রসঙ্গত শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের টি–২০ সিরিজ শুরু হচ্ছে ৪ মার্চ থেকে। সিলেটে ৪ মার্চ খেলা হবে প্রথম ম্যাচ । ৬ ও ৯ মার্চ খেলা হবে টি–২০ সিরিজের পরের দুটি ম্যাচ। এই ম্যাচ দুটি খেলা হবে একই ভেন্যুতে।

আরও পড়ুন… নিজের খারাপ সময়কে সকলের সম্মান করা উচিত- পৃথ্বী, শ্রেয়স ও নিজেকে নিয়ে মুখ খুললেন রাহানে

∆ শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে বাংলাদেশ দল:-

নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, মহম্মদ নাইম, তৌহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মাহমুদুল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান ও জাকের আলি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের ১০০ দিনেরও কম বাকি, এখনও অলিম্পিক্সের টিকিট পায়নি কোনও পুরুষ ভারতীয় কুস্তিগীর পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন নওয়াদায় অধীর চৌধুরীর প্রচারে TMCর হামলার নিন্দা করলেন দলেরই বিধায়ক ১৯ দিন পর ছেলের বিয়ে! আদৃতকে নিয়ে আবেগঘন বাবা, কী লিখলেন কৌশাম্বির হবু শ্বশুর? বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ Luton Town vs Brentford Live Score, Luton Town 0-0 Brentford EPL 2023

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.