বাংলা নিউজ > ক্রিকেট > পাঁচ বছরের জন্য ভারতের সব হোম ম্যাচ টিভি ও অনলাইনে দেখানোর সত্ব পেল আম্বানির Viacom18

পাঁচ বছরের জন্য ভারতের সব হোম ম্যাচ টিভি ও অনলাইনে দেখানোর সত্ব পেল আম্বানির Viacom18

BCCI এর মিডিয়া সত্ব পেল Viacom 18

রিলায়েন্স গ্রুপের Viacom 18 আগামী পাঁচ বছরের জন্য বিসিসিআই-এর মিডিয়া অধিকার সুরক্ষিত করেছে। বিসিসিআই সেপ্টেম্বর ২০২৩ থেকে মার্চ ২০২৮ পর্যন্ত নতুন চক্রের জন্য মিডিয়া অধিকারের একটি নিলামের আয়োজন করেছিল।

রিলায়েন্স গ্রুপের Viacom 18 আগামী পাঁচ বছরের জন্য বিসিসিআই-এর মিডিয়া অধিকার সুরক্ষিত করেছে। বিসিসিআই সেপ্টেম্বর ২০২৩ থেকে মার্চ ২০২৮ পর্যন্ত নতুন চক্রের জন্য মিডিয়া অধিকারের একটি নিলামের আয়োজন করেছিল। Viacom 18 এই নিলামটি জিতেছে। বিসিসিআই-এর সচিব জয় শাহ এই খবরের সত্যতা স্বীকার করছেন এবং নিজের সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট করেছেন। জানা গিয়েছে এই লড়াইয়ে ডিজনি-স্টার এবং সনি পিকচার্স নেটওয়ার্ককে পরাজিত করেছে Viacom 18। ভাইয়াকম ছাড়াও ডিজনি স্টার ও সনি পিটচার্স এই প্রতিযোগিতায় ছিল। তারাও বিড দিয়েছিল।

ডিজনি স্টার সর্বশেষ ২০১৮ সালে ৬০ কোটি টাকায় ম্যাচটির মিডিয়া সত্ব কিনেছিল। তবে এবার কোম্পানিগুলো টেন্ডারে কম আগ্রহ দেখানোর পর বিসিসিআই তার দাম কমিয়ে ৪৫ কোটি টাকা করেছিল। তবে, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার সঙ্গে হাই-প্রোফাইল খেলা বিবেচনা করে, বিসিসিআই একটি বড় দর আশা করছিল। পরের চক্রে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৯টি ম্যাচ খেলবে ভারত।

Viacom 18 পাঁচ বছরের জন্য ভারতীয় ক্রিকেট দলের হোম ম্যাচের জন্য টিভি এবং ডিজিটাল সত্ব নিয়েছে। ৬০০০ কোটি টাকায় এই সত্ব কেনায় ম্যাচ প্রতি ৬৮ কোটি টাকা দিতে হবে তাদের। শেষ চক্রে ম্যাচ প্রতি ছিল ৬০.১৮ কোটি টাকা পেত বোর্ড। এটি একটি বড় বৃদ্ধি না হলেও বিশেষজ্ঞরা মনে করছেন এটি একটি ভালো চুক্তি। এই চুক্তির পরে Viacom 18 কে শুভেচ্ছা জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। নিজের সোশ্যল মিডিয়াতে চ্যানেলকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার কথাও তিনি বলেছেন।

শেষবার ২০১৮ সালে, ডিজনি স্টার মিডিয়া সত্ব অধিগ্রহণ করেছিল। এর জন্য ডিজনি ৬,১৩৮ কোটি টাকা (প্রতি গেম পিছু ৬০ কোটি টাকা) প্রদান করেছিল। এবার ভায়াকম 18 পাঁচ বছরের জন্য ৫,৯৬৬ কোটি টাকা দেবে। Viacom 18 প্রতি ম্যাচে ৬৭.৮ কোটি টাকা দেবে (মোট ৮৮টি ম্যাচ দেখাবে তারা)। বিসিসিআই ই-নিলামের মাধ্যমে মিডিয়া সত্ব বিক্রি করেছে। ভায়াকম 18 ছাড়াও, ডিজনি এবং সোনি মিডিয়া অধিকার কেনার দৌড়ে ছিল। এই পাঁচ বছরের চক্রে ৮৮টি ঘরোয়া ম্যাচ হবে, যার মধ্যে ২৫টি টেস্ট, ২৭টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ রয়েছে। ভারতীয় মহিলা দলের ম্যাচগুলি এই ম্যাচগুলিতে অন্তর্ভুক্ত নয়। Viacom 18 বিনামূল্যে মহিলা দলের ম্যাচ সম্প্রচারের অধিকার পেয়েছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শেষ অর্থবর্ষে সর্বোচ্চ রাজস্ব দিয়েছে গার্ডেনরিচ, বিতর্কের মধ্যে খুশি পুরসভায় খাজুরাহো লোকসভা কেন্দ্রে বড় চমক, ফব প্রার্থীকে সমর্থন কংগ্রেস সমাজবাদী পার্টির বুধে রামের নামে সরকারি ছুটি বাংলায়, খোলা থাকবে ব্যাঙ্ক? শেয়ার বাজারে হবে লেনদেন? আগামিকাল পালিত হবে রাম নবমী, জেনে নিন পুজোর শুভ সময় ও এই দিনের মাহাত্ম্য ‘আমায় চোর-চোর বলছে, জিভ কেটে নিতাম’, বললেন মমতা, তারপর ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা IPL ধাঁচে ঝোড়ো স্ট্রাইক রেটে বাড়ল সোনার দর, আজ কলকাতায় কততে বিকোচ্ছে হলুদ ধাতু সেমির প্রথম লেগেই অ্যাওয়ে ম্যাচ খেলবে বাগান, জানুন ISL প্লে-অফের পূর্ণাঙ্গ সূচি কেঁদে KBC-তে না ফেরার কথা জানান অমিতাভ! এখন চোখ মুছে বিগ বি দিলেন খুশির খবর চুক্তিভিত্তিক কর্মীদের ভোটের কাজে ব্যবহার হচ্ছে, কমিশনে অভিযোগ জানাল সিপিএম মহিলাকে মারধর, নিজেকে মানসিক রোগী দাবি করেও মিলল না জামিন,আদালতেই অসুস্থ স্লেটার

Latest IPL News

ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.