বাংলা নিউজ > ক্রিকেট > প্রোটিয়া সফরের T20 দলের নেতৃত্বে রোহিতকেই চেয়েছিলেন নির্বাচকেরা, একটি ভিডিয়ো কলে বদলে যায় সিদ্ধান্ত- রিপোর্ট

প্রোটিয়া সফরের T20 দলের নেতৃত্বে রোহিতকেই চেয়েছিলেন নির্বাচকেরা, একটি ভিডিয়ো কলে বদলে যায় সিদ্ধান্ত- রিপোর্ট

রোহিত শর্মা।

টিম ইন্ডিয়ার পরিস্থিতি এখন এমন দাঁড়িয়েছে যে, খুব সম্ভবত রোহিত শীঘ্রই টি-টোয়েন্টি দলের নেতৃত্বে ফিরে আসতে চলেছেন। তিনি অবশ্য ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে হারের পর থেকে সংক্ষিপ্ততম ফর্ম্যাটে আর খেলেননি।

প্রাক্তন পেসার অজিত আগরকারের নেতৃত্বে ভারতীয় নির্বাচক কমিটি দক্ষিণ আফ্রিকা সফরের জন্য রোহিত শর্মাকে টি-টোয়েন্টির অধিনায়কত্ব ফিরিয়ে দিতে চেয়েছিল, কিন্তু রাজি হননি হিটম্যান। তিনি নিজেই এই সফরে সাদা বলের ক্রিকেট থেকে বিরতির চেয়েছেন বলে খবর। ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, রোহিত লন্ডন থেকে একটি ভিডিয়ো কলের মাধ্যমে বৃহস্পতিবার নয়াদিল্লির হোটেলে অনুষ্ঠিত বাছাই সভায় যোগ দিয়েছিলেন। এবং সেখানেই নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন।

রোহিত বর্তমানে তাঁর পরিবারের সঙ্গে লন্ডনে ছুটি কাটাচ্ছেন এবং ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারতকে নেতৃত্ব দেবেন তিনি। কিন্তু পরিস্থিতি এখন এমন দাঁড়িয়েছে যে, খুব সম্ভবত রোহিত শীঘ্রই টি-টোয়েন্টি দলের নেতৃত্বে ফিরে আসতে চলেছেন। তিনি অবশ্য ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে হারের পর থেকে আর খেলেননি। তবে তিনি শীঘ্রই ভারতের টি-টোয়েন্টি দলে ফিরবেন এবং সম্ভাব্য ভাবে ভারতের নেতৃত্বও দেবেন। এমন কী জুনে আসন্ন বিশ্বকাপের দায়িত্ব সামলাবেন সম্ভবত রোহিতই।

আরও পড়ুন: রিঙ্কু, অক্ষরের সৌজন্যে নেতৃত্বের হাতেখড়িতেই টি-টোয়েন্টি সিরিজ জয় সূর্যের

উল্লেখযোগ্য ভাবে, বিসিসিআই কখনও ভারতের টি-টোয়েন্টি অধিনায়কত্বের বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেনি। গত বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে রোহিতের অনুপস্থিতিতে হার্দিক পান্ডিয়া ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন। কিন্তু তাঁকে কখনও-ই আনুষ্ঠানিক ভাবে ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক মনোনীত করা হয়নি।

এটা এখন পরিষ্কার যে, রোহিত যদি সংক্ষিপ্ততম ফর্ম্যাটে খেলার সিদ্ধান্ত নেয়, তবে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে টি-টোয়েন্টি অধিনায়কত্বের জন্য হার্দিক কোনও ভাবেই আর স্বয়ংক্রিয় পছন্দ হবে না।

আরও পড়ুন: তাঁর আমলেই ক্যাপ্টেন হয়েছিলেন রোহিত, সেই হিটম্যানের উপরেই পরের বিশ্বকাপের দায়িত্ব ছাড়তে চান সৌরভ

বিসিসিআইয়ের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে পিটিআইকে জানিয়েছে, ‘রোহিতকে টি-টোয়েন্টি অধিনায়কত্বের প্রস্তাব দেওয়া হয়েছে। কিন্তু তিনি ছুটিতে লন্ডনে রয়েছেন এবং বিশ্বকাপ শেষে তিনি লম্বা ছুটি চান। তবে অধিনায়ক হিসাবে ড্রেসিংরুমের সকলেই তাঁকে সবচেয়ে বেশি সম্মান করেন, এবং যদি তিনি রাজি হন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেওয়ার জন্য, তবে তিনিই নেতৃত্ব দেবেন।’

দক্ষিণ আফ্রিকা সফরে সাদা বলের সিরিজ থেকে বিরতি নেওয়া বিশ্বকাপ দলের সিনিয়র সদস্য হিসাবে একা রোহিতই নন, সীমিত ওভারের খেলা থেকে বিরতি চেয়েছেন বিরাট কোহলি। তাঁর অনুরোধও গৃহীত হয়েছে। আর সূর্যকুমার যাদব এবং কেএল রাহুল যথাক্রমে টি-টোয়েন্টি এবং ওয়ানডেতে জাতীয় দলকে নেতৃত্ব দেবেন। জসপ্রীত বুমরাহও শুধুমাত্র টেস্ট সিরিজের দলেই রয়েছেন।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর, রোহিত ৫০-ওভারের ক্রিকেটে মনোনিবেশ করায় সংক্ষিপ্ততম ফর্ম্যাট খেলতে অনিচ্ছুক ছিলেন। মজার ব্যাপার হল, ওডিআইয়ের জন্য নির্বাচিত বেশিরভাগ খেলোয়াড়ই টেস্ট বা টি-টোয়েন্টিতে খেলছেন না। তিনটি স্কোয়াডেই রয়েছেন, এমন প্লেয়ার মাত্র তিন জন- শ্রেয়স আইয়ার, মুকেশ কুমার এবং রুতুরাজ গায়কোয়াড়। অক্ষর প্যাটেল টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়েছেন এবং রবীন্দ্র জাদেজা সিরিজের নতুন টি-টোয়েন্টি সহ-অধিনায়ক। ১০ ডিসেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

রোজ ভাত খেলে কী হয় জানেন? দিল্লিতে 'মেট্রো ইন দিনো'র শ্যুট শেষ করলেন সারা-আদিত্য, টিম ফিরল মুম্বই: রিপোর্ট সিধু মুসেওয়ালার মৃত্যুর ক্ষত মোছেনি! ফের অন্তঃসত্ত্বা প্রয়াত গায়কের মা মমতা সরকারের ২ গালে চড় মেরে নিরাপদ সরদারকে নিঃশর্ত জামিন দিল কলকাতা হাইকোর্ট ১১ নম্বরে ব্যাট করে সব থেকে বেশি রান, রঞ্জির ইতিহাসে সর্বকালীন রেকর্ড দেশপান্ডের নন্দীগ্রামের রেলপ্রকল্প এখন অনিশ্চয়তার মুখে পড়েছে, সমস্যা মেটাতে উদ্যোগী রেল প্য়ানক্রিয়াটিক ক্যানসারে প্রয়াত পঙ্কজ উদাস, অনেক দেরিতে টের পাওয়া যায় এই রোগ জমি লুঠের কথা বিধানসভায় ১০০ বার জানিয়েছি, অভিষেকের দাবি খণ্ডন করে বললেন নিরাপদ আইসক্রিমে কামড় বসানোর আগে বাইডেন বললেন, গাজায় সংঘর্ষ বিরতি ‘আশা করছি…’ অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কী? কোথায় হচ্ছে অনুষ্ঠান?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.