বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS, 4th T20I: রিঙ্কু, অক্ষরের সৌজন্যে নেতৃত্বের হাতেখড়িতেই টি-টোয়েন্টি সিরিজ জয় সূর্যের
ভারতীয় বোলাররা কি পারবে অস্ট্রেলিয়াকে আটকাতে?

IND vs AUS, 4th T20I: রিঙ্কু, অক্ষরের সৌজন্যে নেতৃত্বের হাতেখড়িতেই টি-টোয়েন্টি সিরিজ জয় সূর্যের

India vs Australia, 4th T20I: ব্যাটে রিঙ্কু সিং এবং বলে অক্ষর প্যাটেলের দাপটের কাছে হার মানল অস্ট্রেলিয়ার। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে আনায়স জয় ছিনিয়ে নিল সূর্যের টিম ইন্ডিয়া। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পোড়ে ভারত। নেতৃত্বের অভিষেকেই সিরিজ জয়ের স্বাদ পেলেন সূর্যকুমার যাদব।

রায়পুরে ভারত গড় স্কোরের থেকে সামান্য বেশি রান করেছিল। দুর্ভাগ্যজনক ভাবে রিঙ্কুর আউট হওয়া এবং শেষ দিকে একের পর এক উইকেট পড়তে থাকার কারণে বেশি রান ওঠেনি। চার রানের জন্য হাফসেঞ্চুরি হয়নি রিঙ্কুর। ২৯ বলে ৪৬ করেই আউট হয়ে গিয়েছিলেন। আর ১৭৪ রানে থেমে গিয়েছিল ভারতের ইনিংস। কিন্তু বল হাতে বাকি ঘাটতিটুকু পুষিয়ে দিলেন টিম ইন্ডিয়ার বোলাররা। অক্ষর প্যাটেলের ৪ ওভারে ১৬ রান দিয়ে ৩ উইকেট, এছাড়া প্রয়োজনের সময়েই দীপক চাহারের ২টি, রবি বিষ্ণোই এবং আবেশ খানের ১টি করে উইকেট, ভারতের জয়ের পথ সুগম করে। ৭ উইকেটে ১৫৪ রানে শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। রবিবার বেঙ্গালুরুতে শেষ ম্যাচ। তবে এখন সেই ম্যাচ গুরুত্বহীন।

01 Dec 2023, 10:39:25 PM IST

নেতৃত্বে হাতেখড়িতেই সিরিজ জয় ভারতের

এক ম্যাচ বাকি থাকতেই ৩-১ সিরিজ পকেটে পুড়ে ফেলল ভারত। অধিনায়ক হিসাবে অভিষেকেই সিরিজ জয়ের স্বাদ পেলেন সূর্য। একেবারে তরুণ দল নিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অজিদের হারিয়ে বিশ্বকাপ ফাইনালে হারের যন্ত্রণায় কিছুটা হলেও প্রলেপ দিল সূর্য ব্রিগেড।

01 Dec 2023, 10:36:30 PM IST

২০ রান ম্যাচ জিতে ফেলল ভারত

জিততে হলে শেষ ওভারে অজিদের দরকার ছিল ৩১ রান। কিন্তু আবেশ দিলেন মাত্র ১০ রান। ২০ ওভারে জয় ছিনিয়ে নিল ভারত। ২৩ বলে ৩৬ করে অপরাজিত থাকলেন ওয়েড। ৩ বলে অপরাজিত ২ রান ক্রিস গ্রিনের।

01 Dec 2023, 10:27:28 PM IST

আউউউউটটটট… দ্বারশুইসকে বোল্ড করলেন আবেশ

সপ্তম উইকেট পড়ে গেল অস্ট্রেলিয়ার। দ্বারশুইসকে বোল্ড করলেন আবেশ। ২ বলে ১ রান করে সাজঘরে ফিরলেন দ্বারশুইস। পরিবর্তে ক্রিজে এলেন ক্রিস গ্রিন। ১৮ ওভার শেষে ৭ উইকেটে ১৩৫ রান অস্ট্রেলিয়ার। ১২ বলে ১৯ রান ওয়েডের। ২ বলে ১ রান ওয়েডের। 

01 Dec 2023, 10:24:18 PM IST

আউউউউটটটট… শর্টের ক্যাচ মিস করেন মুকেশ, ভুল করেননি যশস্বী

১৭তম ওভারের প্রথম বলেই শর্ট ক্যাচ তুললে, সেটা মিস করে বসেন মুকেশ কুমার। জিতেশও ক্যাচটি নেওয়ার জন্য দৌড়েছিলেন। কিন্তু তাঁর থেকে বল অনেকটা দূরে ছিল। তবে মুকেশের কাছে ছিল। তবে মুকেশ বলটি ঠিক মতো জাজ করতে পারেননি। ক্যাচটি মিস করে বসেন। কিন্তু শর্টের উইকেট পেতে বেশীক্ষণ অপেক্ষা করতে হয়নি। দীপকের সেই ওভারেই চতুর্থ বলে আউট হন শর্ট। এবার আর ক্যাচ মিস করেননি যশস্বী। ১৯ বলে ২২ করে আউট হন শর্ট। পরিবর্তে ক্রিজে এলেন দ্বারশুইস। ১৭ ওভার শেষে অজিদের সংগ্রহ ৬ উইকেটে ১২৮ রান। ওয়েড করেছেন ৯ বলে ১৩ রান। দ্বারশুইস করেছেন ১ বলে ১ রান।

01 Dec 2023, 10:09:27 PM IST

আউউউউটটটট… পঞ্চম উইকেট হারাল অজিরা

পঞ্চম উইকেট হারাল অস্ট্রেলিয়া। ১৫তম ওভারে ১০০ রান পার করার পরেই টিম ডেভিডকে আউট করেন দীপক চাহার। ২০ বলে ১৯ রান করে যশস্বীর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন টিম ডেভিড। পরিবর্তে ক্রিজে এলেন ম্যাথিউ ওয়েড। ১৫ ওভার শেষে অজিদের সংগ্রহ ৫ উইকেটে ১০৮ রান। শর্ট করেছেন ১৪ বলে ১৭ রান। ওয়েডের সংগ্রহ ২ বলে ১ রান।

01 Dec 2023, 09:53:38 PM IST

আউউউউটটটট… ম্যাকডারমটকে ফেরালেন অক্ষর

নিজের তৃতীয় উইকেট নিলেন অক্ষর। সেই সঙ্গে চতুর্থ উইকেট হারাল অস্ট্রেলিয়া। ম্যাকডারমটকে সরাসরি বোল্ড করেন অক্ষর। ২২ বলে ১৯ রান করে সাজঘরে ফিরলেন ম্যাকডারমট। পরিবর্তে ক্রিজে এলেন ম্যাথিউ শর্ট। তিনি ৪ বল খেলে ২ রান করেছেন। ডেভিড করেছেন ১৪ বলে ১৬ রান।

01 Dec 2023, 09:44:55 PM IST

১০ ওভারে অজিদের সংগ্রহ ৭৬/৩

১০ ওভার হয়ে গিয়েছে। অজিরা করেছে ৩ উইকেটে ৭৬ রান। তবে ভারতকে জিততে হলে আরও উইকেট ফেলতে হবে। ম্যাকডারমট ১৬ বলে ১০ করে ক্রিজে রয়েছেন। ডেভিডের সংগ্রহ ১২ বলে ১৪ রান।

01 Dec 2023, 09:43:20 PM IST

আউউউউটটটট… তৃতীয় উইকেট হারাল অজিরা

সপ্তম ওভারের দ্বিতীয় বলে তৃতীয় উইকেট হারার অজিরা। অ্যারন হার্ডিকে বোল্ড করে অজিদের বড় ধাক্কাটা দিলেন অক্ষর। ৯ বলে ৮ করে সাজঘরে ফিরলেন হার্ডি। পরিবর্তে ক্রিজে এলেন টিম ডেভিড। ৭ ওভার শেষে ৩ উইকেটে ৫৫ রান অস্ট্রেলিয়ার। ৩ বলে ২ রান ডেভিডের। ৭ বলে ৩ রান ম্যাকডারমটের।

01 Dec 2023, 09:36:20 PM IST

২ উইকেট হারালেও পাওয়ার প্লে-তে ৫০ পার অজিদের

৬ ওভারে ৫০ পার করে গেল অস্ট্রেলিয়া। ওভার শেষে ২ উইকেটে ৫২ রান অজিদের। হার্ডি ৭ বলে ৮ রান করেছেন। ম্যাকডারমট করেছেন ৬ বলে ২ রান।

01 Dec 2023, 09:33:54 PM IST

আউউউউটটট… ভারতকে অক্সিজেন দিলেন অক্ষর

ট্র্যাভিস হেডকে আউট করে ভারতকে অক্সিজেন দিলেন অক্ষর প্যাটেল। একটি ছক্কা, পাঁচটি চারের হাত ধরে ১৬ বলে ৩১ রান করে সাজঘরে ফিরলেন হেড। পরিবর্তে ক্রিডে এলেন অ্যারন হার্ডি। তিনি ২ বলে ১ রান করেছেন। ম্যাকডারমট করেছেন ৫ বলে ২ রান।

01 Dec 2023, 09:24:16 PM IST

আউউউউটটটট… প্রথম ধাক্কা খেল অস্ট্রেলিয়া

চতুর্থ ওভারের শুরুতেই অস্ট্রেলিয়াকে প্রথম ধাক্কাটা দিলেন রবি বিষ্ণোই। তিনি সরাসরি বোল্ড করলেন জোশ ফিলিপকে। ৭ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন ফিলিপ। পরিবর্তে ক্রিজে এলেন ম্যাকডারমট। চার ওভার শেষে অজিদের সংগ্রহ ২ উইকেটে ৪২ রান। হেডের সংগ্রহ ১৩ বলে ৩০ রান। ম্যাকডারমট করেছেন ৪ বলে ১ রান।

01 Dec 2023, 09:18:39 PM IST

৪-৪-০-৬-৪-৪- তৃতীয় ওভারে এল ২২ রান

তৃতীয় ওভারে দীপক চাহারকে পিটিয়ে ২২ রান নিলেন ট্র্যাভিস হেড। ৩ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১ উইকেটে ৪০ রান। হেডের সংগ্রহ ১২ বলে ২৯ রান। ৬ বলে ৮ রান ফিলিপের।

01 Dec 2023, 09:06:02 PM IST

দ্বিতীয় ওভার শেষে অজিদের সংগ্রহ ১৮/০

দ্বিতীয় ওভার থেকে এল ১১ রান। ওভার শেষে বিনা উইকেটে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১৮ রান। ৬ বলে ৮ রান ফিলিপের। হেডের সংগ্রহ ৬ বলে ৭ রান।

01 Dec 2023, 09:03:33 PM IST

৭ রান এল প্রথম ওভারে

৭ রান এল প্রথম ওভার থেকে। ৩ বলে ৪ রান ফিলিপের। ৩ বলে ৩ রান হেডের।

01 Dec 2023, 09:02:00 PM IST

রান তাড়া করা শুরু অজিদের

১৭৫ রানের লক্ষ্য় অস্ট্রেলিয়ার সামনে। খুব কঠিন লক্ষ্য নয়। এই রান ডিফেন্ড করতে হলে ভারতীয় বোলারদের বাড়তি দায়িত্ব নিতে হবে। শুরুতেই ফেলতে হবে উইকেট। অজিদের হয়ে জোশ ফিলিপ এবং ট্র্যাভিস হেড ওপেন করতে নেমেছেন। ভারতের দীপক চাহার প্রথম ওভারে বল করতে এসেছেন।

01 Dec 2023, 08:56:20 PM IST

২০তম ওভারে পড়ল আরও ৩ উইকেট, ১৭৪ রানে থামল ভারত

২০তম ওভারে ৩ উইকেট হারিয়ে বসল ভারত। হল মাত্র ৬ রান। ওভারের প্রথম বলেই সাজঘরে ফেরেন রিঙ্কু। ২টি ছক্কা, চারটি চারের সাহায্যে ২৯ বলে ৪৬ রান করে বেহরেনডর্ফের বলে এলবিডব্লিউ হলেন রিঙ্কু। তৃতীয় বলে আবার বেহরেনডর্ফ ফেরালেন দীপক চাহারকে। ২ বল খেললেও চাহার রানের খাতা খুলতে পারেননি। গ্রিনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন দীপক চাহার। আর শেষ বলে রবি বিষ্ণোই রানআউট হয়ে যান। ৩ বলে ৪ রান করে রানআউট হন। ভারতের ইনিংস শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৭৪ রানেই থেমে গেল।

01 Dec 2023, 08:45:44 PM IST

উপসসস… গোল্ডেন ডাক করে ফিরলেন অক্ষর

 দ্বারশুইস ১৮তম ওভারে দ্বিতীয় উইকেট নিলেন। জিতেশের পর ফেরালেন অক্ষরকে। গোল্ডেন ডাক করে তনভীরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন অক্ষর। ক্রিজে এলেন দীপক চাহার। ১৯ ওভার শেষে ৬ উইকেটে ১৬৮ রান ভারতের। ২৮ বলে ৪৬ রান রিঙ্কুর। ১ বল খেললেও এখনও রানের খাতা খুলতে পারেননি দীপক।

01 Dec 2023, 08:31:23 PM IST

আউউউটটট… ভাগ্য খারাপ জিতেশের

বড় শট খেলতে গিয়ে আউট হয়ে বসলেন জিতেশ। রিঙ্কুর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করছিলেন জিতেশ। কিন্তু দ্বারশুইসেপ বলে ছক্কা হাঁকাতে গিয়ে অল্পের জন্য ক্যাচ আউট হয়ে বসেন জিতেশ। বাউন্ডারি লাইনের একেবারে ধারে তাঁর ক্যাচ ধরেন ট্র্যাভিস হেড। তিনটি ছক্কা, একটি চারের হাত ধরে জিতেশ ১৯ বলে ৩৫ করেন। পঞ্চম উইকেট হারাল ভারত। পরিবর্তে ক্রিজে এলেন অক্ষর প্যাটেল।

01 Dec 2023, 08:22:45 PM IST

১৫০ পার করল ভারত

১৮তম ওভারে ১৫০ পার করে গেল ভারত। এই ওভার থেকে এল ১৩ রান। ওভার শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ১৬০ রান। রিঙ্কু হাফসেঞ্চুরির দরজার সামনে দাঁড়িয়ে। তাঁর স্কোর ২৮ বলে ৪৬ রান। জিতেশ করেছেন ১৫ বলে ২৯ রান।

01 Dec 2023, 08:16:55 PM IST

চেনান মেজাজে রিঙ্কু, ১৫তম ওভারে এল ১৪ রান

১৫তম ওভারে ১৪ রান এল ভারতের। ওভার শেষে ৪ উইকেটে ১২৯ রান টিম ইন্ডিয়ার। ১৭ বলে ২৮ রান রিঙ্কুর। ৮ বলে ১৬ রান জিতেশের।

01 Dec 2023, 08:15:08 PM IST

আউউউটটট.. রুতুরাজ ফিরলেন সাজঘরে

চতুর্থ উইকেট পড়ে গেল ভারতের। তনভীরের বলে দ্বারশুইসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন রুতুরাজ। তিনটি চার, একটি ছক্কার হাত ধরে ২৮ বলে ৩২ করে আউট হন রুতুরাজ। পরিবর্তে ক্রিজে এলেন জিতেশ। ১৪ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ১১৫ রান। রিঙ্কু করেছেন ১৬ বলে ২৭ রান। ৩ বলে ৩ রান জিতেশের।

01 Dec 2023, 08:05:28 PM IST

১০০ পার ভারতের

১৩তম ওভারে ১০০ পার করে গেল ভারত। ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১০৭ রান টিম ইন্ডিয়ার। ১৫ বলে ২৬ রান রিঙ্কু সিং। ২৬ বলে ২৮ রান রুতুরাজের।

01 Dec 2023, 07:50:48 PM IST

দশ ওভার শেষে ভারতের সংগ্রহ ৭৯/৩

১০ ওভারের মধ্যে ভারত ৩ উইকেট হারিয়ে বসে রয়েছে। ওভার শেষে হয়েছে ৭৯ রান। এই পিচ অনুযায়ী আহামরি রান নয় এটি। ১৮ বলে ১৯ করে লড়াই চালাচ্ছেন রুতুরাজ। ৫ বলে ৮ রান রিঙ্কুর।

01 Dec 2023, 07:45:33 PM IST

উপপপসসস… ১ করে আউট সূর্যকুমার

তৃতীয় উইকেট হারাল ভারত। সেই সঙ্গে মারাত্মক চাপে পড়ে গেল তারা। সূর্য আউট হলেন ২ বলে ১ রান করে। দ্বারশুইসের বলে খোঁচা মেরে উইকেটকিপার ওয়েডের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন অধিনায়ক। শ্রেয়সের পরেই সূর্যের উইকেট হারানোটা ভারতের কাছে বিশাল ধাক্কা। পরিবর্তে ক্রিজে এলেন রিঙ্কু সিং। ৯ ওভার শেষে ৩ উইকেটে ৭০ রান ভারতের। ৩ বলে ৬ রান রিঙ্কুর। ১৪ বলে ১২ রান রুতুরাজের।

01 Dec 2023, 07:41:42 PM IST

আউউউটটট… দ্বিতীয় উইকেট হারাল ভারত

নিরাশ করলেন শ্রেয়স আইয়ার। দ্বিতীয় উইকেট হারাল ভারত। ৭ বলে ৮ রান করে তনভীরের বলে গ্রিনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন শ্রেয়স। পরিবর্তে ক্রিজে এলেন সূর্যকুমার যাদব। ৮ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৬৩ রান ভারতের। ১২ বলে ১১ রান রুতুর। ১ বলে ১ রান সূর্যের।

01 Dec 2023, 07:34:04 PM IST

আউউউটটট.. পাওয়ার প্লে-তে হাফসেঞ্চুরি হলেও, ১ উইকেট হারাল ভারত

যশস্বী জয়সওয়াল বেশ ঝোড়ো মেজাজেই ব্যাট করছিলেন। ছ'টি চার, একটি ছক্কার হাত ধরে ২৮ বলে ৩৭ করে আউট হয়ে বসে থাকলেন। হার্ডির বলে ভুল শট খেলে ক্যাচ তোলেন যশস্বী। ম্যাকডারমট ক্যাচ ধরতে কোনও ভুল করেননি। সাজঘরে ফিরতে হল যশস্বীকে। পরিবর্তে ক্রিজে এলেন শ্রেয়স আইয়ার। পাওয়ার প্লে-তে ভারতের সংগ্রহ ১ উইকেটে ৫০ রান। রুতুরাজ করেছেন সবে ৮ বলে ৭ রান। 

01 Dec 2023, 07:23:34 PM IST

পঞ্চম ওভারে এল ১৪ রান

পঞ্চম ওভারে এল ১৪ রান। ওভার শেষে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ৪৩ রান। যশশস্বী করে ফেলেছেন ২৪ বলে ৩২ রান। রুতুর সংগ্রহ ৬ বলে ৬ রান।

01 Dec 2023, 07:17:27 PM IST

তৃতীয় ওভার শেষে ভারতের সংগ্রহ ২৪/০

তিন ওভার থেকে এল ১২ রান। তিনটি চার হাঁকিয়েছেন যশস্বী। ওভার শেষে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ২৪ রান। যশস্বী করেছেন ১৮ বলে ১৯ রান। রুতুরাজ এখনও একটিও বল খেলেননি।

01 Dec 2023, 07:11:31 PM IST

১১ রান এল দ্বিতীয় ওভার থেকে

১১ রান এল দ্বিতীয় ওভার থেকে। ২ ওভার শেষে বিনা উইকেটে ভারতের সংগ্রহ ১২ রান। ১২ বলে ৭ রান যশস্বীর। রুতুরাজ এখনও একটিও বল খেলেননি।

01 Dec 2023, 07:07:14 PM IST

প্রথম ওভারে এল মাত্র ১ রান

প্রথম ওভারে এল মাত্র ১ রান। তাও অতিরিক্ত। প্রথম ওভারেই খাতাই খুললেন না ভারতের ওপেনাররা। যশস্বী ৬ বল খেলেও রানের খাতা খোলেননি। রুতুরাজ একটিও বল এই ওভারে খেলেননি।

01 Dec 2023, 07:02:28 PM IST

খেলা শুরু

খেলা শুরু হয়ে গিয়েছে। ভারতের হয়ে ওপেন করতে নেমেছেন যশস্বী জয়সওয়াল এবং রুতুরাজ গায়কোয়াড়। অজিদের হয়ে প্রথম ওভারে বোলিং করতে এসেছেন অ্যারন হার্ডি।

01 Dec 2023, 06:57:19 PM IST

অস্ট্রেলিয়ার একাদশ

জোশ ফিলিপ, ট্র্যাভিস হেড, বেন ম্যাকডারমট, অ্যারন হার্ডি, টিম ডেভিড, ম্যাথিউ শর্ট, ম্যাথিউ ওয়েড, বেন দ্বারশুইস, ক্রিস গ্রিন, জেসন বেহরেনডর্ফ, তনভীর সঙ্ঘা।

01 Dec 2023, 06:54:27 PM IST

ভারতের একাদশ

যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, জিতেশ শর্মা, রিঙ্কু সিং, অক্ষর প্যাটেল, দীপক চাহার, রবি বিষ্ণোই, আবেশ খান, মুকেশ কুমার।

01 Dec 2023, 06:53:17 PM IST

দুই দলে একাধিক পরিবর্তন

ভারতীয় দলে চারটি পরিবর্তন করা হয়েছে। শ্রেয়স আইয়ার, জিতেশ শর্মা, মুকেশ কুমার এবং দীপক চাহার একাদশে ঢুকেছেন। ইশান কিষাণ, তিলক বর্মা,আর্শদীপ সিং, প্রসিধ কৃষ্ণ বাদ পড়েছেন।অস্ট্রেলিয়া আবার দলে পাঁচটি পরিবর্তন করেছেন। জোশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, কেন রিচার্ডসন, ন্যাথান এলিসরা দল নেই। বদলে দলে এসেছেন জোশ ফিলিপ, বেন ম্যাকডারমট, ম্যাথিউ শর্ট, বেন দ্বারশুইস, ক্রিস গ্রিন।

01 Dec 2023, 06:38:31 PM IST

টস জিতল অস্ট্রেলিয়া

টস জিতল অস্ট্রেলিয়া। আর টস জিতে ম্যাথিউ ওয়েড প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিলেন। সূর্যকুমার যাদব দাবি করেছেন, তিনি টস জিতলে, প্রথমে বোলিংই নিতেন। তবে প্রথমে ব্যাট করতে হলেও, তাঁরা লড়াই করবেন। কারণ তাঁদের দলে অনেক ভালো ভালো বড় ব্যাটার রয়েছেন। 

01 Dec 2023, 06:18:15 PM IST

ভারতের সম্ভাব্য একাদশ

রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ (উইকেটকিপার), যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব (অধিনায়ক), শ্রেয়স আইয়ার, রিঙ্কু সিং, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, আবেশ খান, দীপক চাহার।

01 Dec 2023, 06:17:27 PM IST

ভারতীয় দলে হতে পারে বড় পরিবর্তন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে কী কম্বিনেশন খেলাবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট, তা নিয়ে জল্পনা রয়েছে। এখনও পর্যন্ত যা বোঝা যাচ্ছে ভারতীয় দলের একাদশে মোট ২টি পরিবর্তন হতে পারে। তিলক বর্মার বদলে দলে আসতে পারেন শ্রেয়স আইয়ার। অপরদিকে প্রসিদ্ধ কৃষ্ণের জায়গার খেলতে পারেন দীপক চাহার।

01 Dec 2023, 06:07:09 PM IST

পিচের হালহকিকত

শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামের পিচ ব্যাটারদের জন্য খুবই ভালো। এই মাঠে ২০০+ রান করা খুব একটা কঠিন হবে না। বোলারদের খুব বুঝেশুনে বোলিং করতে হবে। কারণ তারা পিচ থেকে তেমন সাহায্য পাবেন না। এখানে টসে জিতে প্ৰথমে বোলিং করার সিদ্ধান্ত নেওয়াই বেশি সুবিধাজনক।

01 Dec 2023, 06:06:29 PM IST

স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ নিয়ে 

রায়পুরে ম্যাচের আগে আলোচনায় উঠে এসেছে স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ। ভারত বনাম অস্ট্রেলিয়া চতুর্থ টি-২০ ম্যাচের আগে এই বিদ্যুতের কারণেই চিন্তায় রয়েছে ভারতীয় বোর্ড। বিল বাকি থাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে ছত্তিসগড় রায়পুরের শহীদ বীর নারায়ণ সিংহ স্টেডিয়ামের। বিল বাকি ৩ কোটি টাকারও বেশি। পরিশোধ না করায় ৫ বছর আগে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। ফলে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে বিসিসিআইকে কোনও লজ্জাজনক ঘটনার সম্মুখীন হতে হয় কিনা সেটাই দেখার।

01 Dec 2023, 06:03:45 PM IST

দুই লক্ষ্য নিয়ে নামবে দই দল

জমে উঠেছে ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। প্রথম দু'টি ম্যাচে টিম ইন্ডিয়া জিতে সিরিজে লিড নিয়। তবে তৃতীয় ম্যাচে দুরন্ত ভাবে ঘুড়ে দাঁড়ায় অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েলের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে দুরন্ত জয় পায় বিশ্ব চ্যাম্পিয়নরা। শুক্রবার রায়পুরে সিরিজের চতুর্থ ম্যাচ। এক দিকে ভারতের সামনে সিরিজ জয়ের সুযোগ। অপর দিকে সিরিজে সমতা ফেরানোর চ্যালেঞ্জ অস্ট্রেলিয়ার সামনে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ-র ঝড় বন্ধ, ময়দানের হাল আরও খারাপ! বক্স অফিসে কার আয় কত রাম নবমীতে রাশি অনুযায়ী করুন এই বিশেষ কাজ, পূরণ হবে সব ইচ্ছা হাবাসের 'মিডাস টাচ'কে কৃতিত্ব পেত্রাতোসের, ট্রিপলের ভাবনায় ডুবে কামিন্স এবার ভোট প্রচারে মমতার মুখে 'ডিএ বাণী', রাজ্য সরকারি কর্মীদের দিলেন 'খুশির খবর' বলিউড অভিনেতা সলমন খানের বাড়ির সামনে গুলি, গ্রেফতার দুই ‘বন্দুকবাজ’ গঙ্গার নীচ দিয়ে হাওড়া-এসপ্ল্যানেড মেট্রোর ১ মাস পূর্তি,এখনও কতজন চড়েছেন জানেন? ভূটানিজ মডেলের সঙ্গে ৯ বছর প্রেম, শেষে খেলোয়াড়কে বিয়ে বলি নায়িকার, বলুন তো কে? SRH-এর ইনিংসে ২২টি ছক্কা, ১১ বছর আগের RCB-র নজির ভেঙে ইতিহাস হায়দরাবাদের মানসিক নিরাপত্তাহীনতা কাদের মধ্যে ফাটল ধরাতে পারে? দেখুন আজকের প্রেম রাশিফল টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক

Latest IPL News

টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.