বাংলা নিউজ > ক্রিকেট > Vijay Hazare Trophy: মুস্তাক আলি থেকে খালি হাতে ফিরতে হয়েছে, বিজয় হাজারেতে ১৮ জনের দল ঘোষণা বাংলার

Vijay Hazare Trophy: মুস্তাক আলি থেকে খালি হাতে ফিরতে হয়েছে, বিজয় হাজারেতে ১৮ জনের দল ঘোষণা বাংলার

বাংলা দল। ছবি- সিএবি।

মুস্তাক আলিতে একেবারেই ভালো পারফরম্যান্স করেনি বাংলা। খালি হাতে ফিরতে হয়েছে তাদের। সামনেই বিজয় হাজারে ট্রফি, তার জন্য ১৮ জনের স্কোয়াড ঘোষণা করল সিএবি।

মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফি থেকে খালি হাতে ফিরতে হয়েছে বাংলাকে। নকআউটে জায়গা করে নিলেও, অসমের বিরুদ্ধে হেরে প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে ফিরে আসতে হয় লক্ষ্মীরতন শুক্লার শিষ্যদের। স্বাভাবিক ভাবেই মরশুমটা মোটেই ভালো হয়নি। যদিও একাধিক গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট রয়েছে বাংলার সামনে। আগামী ২৩ নভেম্বর থেকে শুরু হচ্ছে বিজয় হাজারে ট্রফি। আর সেই টুর্নামেন্টের জন্য ১৮ জন সদস্যের দল বেঁছে নিল সিএবি।

বাংলার প্রথম ম্যাচ ২৩ নভেম্বর নাগাল্যান্ডের বিরুদ্ধে মুম্বইয়ে। প্রথম ম্যাচে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে নামবে বাংলা দল। আর এই টুর্নামেন্টে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত গোটা বাংলা দল। বিজয় হাজারে ট্রফিতে বাংলা দলের অধিনায়কত্ব পালন করবেন সুদীপ ঘরামি। যিনি মুস্তাক আলিতেও বাংলা দলের অধিনায়কত্বের দায়িত্বে ছিলেন। বিজয় হাজারেতেও তাঁকেই বাংলাকে নেতৃত্ব দিতে দেখা যাবে।

এছাড়াও সিনিয়র ক্রিকেটারদের মধ্যে এই দলে রয়েছেন অভিমন্যু ঈশ্বরণ এবং অনুষ্টুপ মজুমদারকে। গত কয়েক মরশুম ধরে বাংলার ব্যাটিং লাইনআপকে ভরসা দিচ্ছেন দুই ব্যাটার। তাই এই দুই ব্যাটারকে ছাড়া কোনও কারোর কথা ভাবেনি বাংলা দলের নির্বাচকরা। সিনিয়র ক্রিকেটারদের পাশাপাশি অনেক জুনিয়র ক্রিকেটার রয়েছে। অভিষেক পোড়েল তো রয়েছেনই, পাশাপাশি করণ লাল, মহম্মদ কাইফ এবং শাকির হাবিব গান্ধী সহ অনেক তরুণ ক্রিকেটার এই দলে রয়েছে। বঙ্গ ব্রিগেড আশাবাদী এই টুর্নামেন্টে তারা ভালো পারফরম্যান্স করতে। মুস্তাকের ব্যর্থতা যাতে আর কোনও ভাবে আগামী টুর্নামেন্টগুলিতে না হয়, সেই দিকেই তাকিয়ে গোটা বঙ্গ ক্রিকেট মহল।

রঞ্জি ট্রফির আগে এই টুর্নামেন্টে নিজেদের দেখে নিতে চাইছেন লক্ষ্মীরতন শুক্লা। কারণ বিজয় হাজারে শেষ হলেও রঞ্জি শুরু হবে। ফলে সেই টুর্নামেন্টে যাতে আরও ভালো পারফরম্যান্স করে চ্যাম্পিয়ন হওয়া যায় সেই জন্য বিজয় হাজারেতে ভালো খেলতে চাইছে বঙ্গ ব্রিগেড। রঞ্জিতে গত কয়েক বছরে ভালো পারফরম্যান্স করেছে বাংলা দল। কিন্তু অল্পের জন্য চ্যাম্পিয়ন হতে পারেনি। এবার সেই ধারা বজায় রেখেই ফলাফলে বদল চাইছে প্রত্যেকে। তবে সেই টুর্নামেন্ট অনেকটাই দেরি রয়েছে। তার আগে বিজয় হাজারে নিয়ে ভাবছে বঙ্গ টিম ম্যানেজমেন্ট।

এবার দেখা নেওয়া যাক বিজয় হাজারে ট্রফিতে বাংলা দলে কারা সুযোগ পেলেন-

সুদীপ কুমার ঘরামি (অধিনায়ক), অভিমন্যু ঈশ্বরণ, অভিষেক পোড়েল, অনুষ্টুপ মজুমদার, শাকির গান্ধী, রনজ্যোৎ সিং খাইরা, শাহবাজ আহমেদ, শুভম চট্টোপাধ্যায়, ঋত্বিক রায়, মুকেশ কুমার, আকাশ দীপ, ইশান পোড়েল, করণ লাল, কৌশিক মাইতি, মহম্মদ কাইফ, সক্ষম চৌধুরি, রবি কুমার এবং প্রদীপ্ত প্রামানিক।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

'সেদিন পিছন থেকে এসে দেহরক্ষী আমায়…' যৌন হেনস্থার শিকার হন 'বালিকা বধূ' অভিকা 'একটুও নার্ভাস নই,' রাহুলের ছেড়ে দেওয়া আসনে দাঁড়িয়ে আর কী বললেন প্রিয়াঙ্কা? পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির দল চ্যাম্পিয়ন হয়নি, তবে মেগা ইভেন্টে প্রথম ম্যাচেও কখনও হারেননি সাউথগেট! সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক জল্পনায় জল! হলই না যোগী-মোহন ভাগবত সাক্ষাৎকার সামনেই বিয়ে, প্রিয়াঙ্কা বলছেন, 'গাইছে মনে মোর তুমি তুমি তুমি আমার...' ‘আমি কখনওই শাশুড়ি হতে পারব না’, কেন, কীসের জন্য এভাবে বেঁকে বসলেন আমিশা প্যাটেল ইউরো কাপ-এর ইতিহাসে কোন বিরল রেকর্ড ইংল্যান্ডের? দুর্বল অভিষেক,মায়াঙ্কের বিরুদ্ধে ফ্লায়িং কিস,বিরাটের বেলা দম শেষ!জবাব দিলেন রানা

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.