বাংলা নিউজ > ক্রিকেট > ZIM vs IRE: টেক্টর-কার্টিসদের দুরন্ত পারফরম্যান্সে ভর করে টি-২০ সিরিজে সমতা ফেরাল আয়ারল্যান্ড

ZIM vs IRE: টেক্টর-কার্টিসদের দুরন্ত পারফরম্যান্সে ভর করে টি-২০ সিরিজে সমতা ফেরাল আয়ারল্যান্ড

ম্যাচ জয়ের পর ক্যাম্ফার। ছবি-এক্স

প্রথম ম্যাচে আটকে যেতে হয়েছে। অবশেষে জিম্বাবোয়েকে হারিয়ে সিরিজে সমতা ফেরাল আয়ারল্যান্ড।

শুভব্রত মুখার্জি:- হারারে স্পোর্টস ক্লাবে প্রথম টি-২০ ম্যাচে এক টানটান উত্তেজনার সাক্ষী থেকেছিল দর্শকরা। জিম্বাবোয়ে বনাম আয়ারল্যান্ডের প্রথম ম্যাচে একেবারে শেষ বলে নাটকীয় জয় ছিনিয়ে নিয়েছিল জিম্বাবোয়ে। ফলে ১-০' তে এগিয়ে থেকেই দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেছিল তারা। তবে দ্বিতীয় ম্যাচে হ্যারি টেক্টর কার্টিস ক্যাম্ফার এবং মার্ক আডায়ারের ভালো পারফরম্যান্সে ভর করেই দ্বিতীয় ম্যাচ জিতে নিল আয়ারল্যান্ড। আর এই ম্যাচ জিতে সিরিজে ১-১ করে সমতায় ফিরল তারা। গত ম্যাচের সব নাটক, সব বিতর্ককে দূরে সরিয়ে রেখে ম্যাচে নেমেছিল দুই দল। ম্যাচে দুই বল বাকি থাকতেই চার উইকেটে জিতে গেল আয়ারল্যান্ড।

এদিন ম্যাচে প্রথমে ব্যাট করে জিম্বাবোয়ে। তারা নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৬৫ রান করতে সমর্থ হয়। এদিন জিম্বাবোয়ের শুরুটা খুব খারাপ হয়। দলীয় ১৮ রানেই দুই ওপেনারকে হারিয়ে ফেলে তারা। ওয়েসলি মাধেভেরে আউট হন মাত্র নয় রান করে। আর মারুমানি করেন শূন্য রান। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন ক্লাইভ মাদান্দে। তিনি মাত্র ৩৯ বলে ৪৪ রানে নট আউট থাকেন। তাঁর ইনিংসে তিনি হাঁকান দুইটি চার এবং একটি ছয়। এছাড়াও রায়ান বার্ল অপরাজিত থেকেছেন ৩৮ রানে। কামুনহুকামহে করেছেন ৩৬ এবং অধিনায়ক শন উইলিয়ামস করেন ১৭ রান।

আয়ারল্যান্ডের হয়ে দুটি উইকেট নেন মার্ক আডায়ের। এছাড়াও কার্টিস ক্যাম্ফার, ক্রেগ ইয়ং এবং গ্যারেথ ডেলেনি নিয়েছেন একটি করে উইকেট। ১৬৫ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে আয়ারল্যান্ডের শুরুটা ও ভালো হয়নি। দলীয় ২০ রানের মধ্যেই পড়ে যায় দুই উইকেট। দুই ওপেনার পল স্টার্লিং (১০) এবং অ্যান্ডি বালবির্নি (৮) ফিরে যান প্যাভিলিয়নে। আয়ারল্যান্ড ব্যাটিংয়ের হাল ধরেন হ্যারি টেক্টর এবং কার্টিস ক্যাম্ফার জুটি। চতুর্থ উইকেট জুটিতে তারা ৬৬ রান যোগ করেন। হ্যারি টেক্টর ৩৮ বলে ৪৮ রান করে আউট হয়ে যান। তিনি তাঁর ইনিংসে মারেন পাঁচটি চার।

কার্টিস ক্যাম্ফার মাত্র ২৪ বলে ৩৭ রান করেছেন এদিন।মেরেছেন চারটি চার। এছাড়াও মার্ক আডায়ের ১৩ বলে ১৯ এবং জর্জ ডকরেল ১৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। ম্যাচে দুই বল বাকি থাকতে চার উইকেট হাতে নিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় আয়ারল্যান্ড। জিম্বাবোয়ের হয়ে দুটি উইকেট নেন রিচার্ড নাগারভা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

Pakistan বনাম New Zealand ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? দ্বিতীয় কিপার হিসেবে লড়াই রাহুল-সঞ্জুর, ষষ্ঠ বোলারের দৌড়ে বিষ্ণোই-অক্ষর-আবেশ ‘আমার সঙ্গে একটা ছবি তুলবে কাঞ্চনদা?’ পরমব্রতর বাড়িতে দেখা হতেই আবদার অরিজিতের! ‘৪০ ঊর্ধ্বে মহিলাদের প্রতি মানুষ কঠোর’, কাজ কমিয়ে দেওয়া নিয়েও মুখ খুললেন কালকি ম্যালেরিয়ার ঝুঁকি বাড়ে এই কারণেই! বিশেষজ্ঞের পরামর্শ মতো এড়িয়ে চলুন এখন থেকেই লোকসভা ভোটের দ্বিতীয় দফার আসনগুলিতে ২০১৯-এর চেয়ে ভাল ফলের আশায় জেডিইউ 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু টসে জিতল Royal Challengers Bengaluru , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| অগ্নিদগ্ধ হয়ে একসঙ্গে তিনজনের মৃত্যু হয়েছে, পাটনার হোটেলে বিধ্বংসী আগুনের জের মা হতে চান, মিলছে না পাত্র! প্রিয়াঙ্কার মতো ডিম্বাণু সংরক্ষণ করতে চান ম্রুনাল

Latest IPL News

'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.