বাংলা নিউজ > ক্রিকেট > Senior Women Inter Zonal Trophy Final: বাংলার ত্রয়ীর ম্যাজিক! হারতে-হারতে ভারতে চ্যাম্পিয়ন পূর্বাঞ্চল, সেরা হলেন দীপ্তি

Senior Women Inter Zonal Trophy Final: বাংলার ত্রয়ীর ম্যাজিক! হারতে-হারতে ভারতে চ্যাম্পিয়ন পূর্বাঞ্চল, সেরা হলেন দীপ্তি

বাংলার তিন ত্রয়ীর হাত ধরে ভারতসেরা পূর্বাঞ্চল। (ফাইল ছবি, সৌজন্যে বিসিসিআই ও এক্স @JhulanG10)

দীপ্তি শর্মা, রিচা ঘোষ এবং তিতাস সাধু- বাংলার ত্রয়ীর হাত ধরে সিনিয়র উইমেন্স ইন্টার জোনাল মাল্টিডে ট্রফিতে চ্যাম্পিয়ন হল পূর্বাঞ্চল। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলার তারকা ক্রিকেটার দীপ্তি।

মারাত্মক ভুল বোঝাবুঝিতে রান-আউট রিচা ঘোষ। গুরুত্বপূর্ণ সময় রিভার্স-সুইপ খেলতে গিয়ে আউট দীপ্তি শর্মা। পুণেতে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে যত সময় যাচ্ছিল, তত টেনশন বাড়ছিল। আর সেই প্রবল চাপের মুখে স্নায়ু ধরে রেখে পূর্বাঞ্চলকে চ্যাম্পিয়ন করলেন তিতাস সাধু এবং অন্নপূর্ণা দাস। তাঁদের সৌজন্যেই সিনিয়র উইমেন্স ইন্টার জোনাল মাল্টিডে ট্রফির ফাইনালে দক্ষিণাঞ্চলকে এক উইকেট হারিয়ে দিয়েছে দীপ্তি শর্মার নেতৃত্বাধীন পূর্বাঞ্চল। হেরে গেলেও ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন দক্ষিণাঞ্চলের অধিনায়ক মিন্নুমণি। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন দীপ্তি। যিনি ফাইনালেও দুটি ইনিংস মিলিয়ে ১০টি উইকেট নেন।

কিন্তু পুণেতে দশম উইকেটে তিতাস ও অন্নপূর্ণার ছয় রানের জুটি ছাড়া দীপ্তির সমস্ত প্রচেষ্টা ব্যর্থ হয়ে যেত। দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে শেষ ইনিংসে ১৮৪ রান তাড়া করতে নেমে একটা সময় হারের আশঙ্কায় ভুগছিল পূর্বাঞ্চল। ১১ রানের মধ্যে দীপ্তি, সাইকা ইশাক এবং মনিখা দাসকে হারিয়ে পাঁচ উইকেটে ১৪২ রান থেকে আচমকা পূর্বাঞ্চলের স্কোর দাঁড়ায় আট উইকেটে ১৫৩ রান। 

তখনও জয়ের জন্য ৩১ রান বাকি ছিল পূর্বাঞ্চলের। টানটান উত্তেজনার মধ্যে ক্রমশ লক্ষ্যমাত্রার কাছে পৌঁছে যেতে থাকেন সুশ্রী দিব্যাদর্শিনীরা। কিন্তু ১৭৮ রানের মাথায় আউট হয়ে যান তিনি। সেইসময় একটা ভালো বলই পূর্বাঞ্চলের স্বপ্ন ভেঙে দিতে পারত। কিন্তু সেটা হতে দেননি তিতাসরা। তিনি চার রানে অপরাজিত থাকেন। অন্নপূর্ণা অপরাজিত থাকেন ১২ রানে। 

আরও পড়ুন: Shubman Gill Loses Cool: একবার বলছেন ওয়াইড, একবার বলছেন নয়, তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভে ফেটে পড়লেন গিল- ভিডিয়ো

শুরুটা ভলো হয়েছিল পূর্বাঞ্চলের

অথচ সেই যাবতীয় নাটকের কিছুক্ষণ আগেই মনে হচ্ছিল যে সহজে জিতে যাবে পূর্বাঞ্চল। দু'উইকেট হারিয়ে ঝুলিতে ৩০ রান নিয়ে খেলতে নেমে পূর্বাঞ্চলকে টানতে থাকেন দীপ্তিরা। ৫৩ রানে মাথায় উমা ছেত্রী আউট হয়ে যাওয়ার পরে বাংলার দুই তারকা রিচা ঘোষ এবং দীপ্তির মধ্যে ৬২ রানের একটি জুটি গড়ে ওঠে। কিন্তু ভয়ংকর ভুল বোঝাবুঝিতে আউট হয়ে যান রিচা (৪৪ বলে ৩২ রান)। 

আরও পড়ুন: IPL 2024: GT যখন খেলছে,তখন এরকম ভাববেন না- হর্ষের খোঁচা মারা প্রশ্নের মুখের উপর জবাব শুভমন গিলের- ভিডিয়ো

আর সেই উপহারের সদ্ব্যবহার করে ম্যাচে ফিরতে থাকে দক্ষিণাঞ্চল। রিচা এবং দীপ্তির সুবাদে পূর্বাঞ্চলের ইনিংসটা যে মোটামুটি জমাট লাগছিল, সেটাই আচমকা নড়বড় করতে শুরু করে। আর ১৪২ রানের মাথায় দীপ্তি আউট হতেই পুরোপুরি কাঁপুনি শুরু হয়ে যায় পূর্বাঞ্চলের শিবিরে। রিভার্স সুইপ মারতে ৪৬ রানে আউট হয়ে যান দীপ্তি। সেইসময় পূর্বাঞ্চলের স্কোর ছিল ছয় উইকেটে ১৪২ রান। যা কিছুক্ষণের মধ্যেই ১৫৩ রানে আট উইকেটে পরিণত হয়। শেষপর্যন্ত অবশ্য জিতেই মাঠ ছাড়ে পূর্বাঞ্চল।

আরও পড়ুন: IPL 2024 MI vs RCB: সেই সময় আমি খুব আতঙ্কে থাকি… জানেন বিরাট কোহলির ভয় পাওয়ার আসল কারণ কী?

ক্রিকেট খবর

Latest News

শনিদেব আর সূর্যদেবের অতি বিরল সংযোগ! ৪ রাশি পাবে অগাধ টাকা, কোটিপতি হওয়ার সুযোগ ভিড়ের মধ্যে সুস্মিতাকে আগলে রাখলেন রোমান!বিশেষ বন্ধুর কাণ্ডে লজ্জায় লাল নায়িকা গাঁজা খেয়ে এসেছে-ধোনির সঙ্গে রিজওয়ানের তুলনা! পাক সাংবাদিকের ক্লাস নিলেন হরভজন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল JECA, JELET-এর রেসপন্স শিট প্রকাশ করল পশ্চিমবঙ্গ জয়েন্ট বোর্ড,‘বদলানো’ যাবে জবাব মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.