বাংলা নিউজ > ক্রিকেট > আর্থিক প্রতারণার অভিযোগ আনায়, ধোনির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে পাল্টা মানহানির মামলা দায়ের করলেন তাঁরই বন্ধু

আর্থিক প্রতারণার অভিযোগ আনায়, ধোনির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে পাল্টা মানহানির মামলা দায়ের করলেন তাঁরই বন্ধু

মহেন্দ্র সিং ধোনি এবং মিহির দিবাকর।

২০১৭ সালে, একটি ক্রিকেট অ্যাকাডেমিকে অর্ক স্পোর্টস ম্যানেজমেন্টের সঙ্গে চুক্তি করেছিলেন ধোনি। তবে চুক্তিতে যে শর্তগুলি ছিল, সেগুলি একেবারে মানেননি মিহির দিবাকর এবং সৌম্যা। বারবার 'আইনি নোটিশ' পাঠানো সত্ত্বেও, দেওয়া হয়নি কোনও গুরুত্ব। অবশেষে রাঁচিতে এই ঘটনাকে কেন্দ্র করে মামলা দায়ের করেছিলেন মাহি।

আইনি জটিলতায় ফাঁসলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং দোনি। তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করলেন এক সময়ে তাঁর প্রাক্তন ব্যবসায়িক সঙ্গী মিহির দিবাকর। মঙ্গলবার পিটিআই জানিয়েছে, ধোনির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মানহানির মামলা দায়ের করেছেন মিহির দিবাকর নামের দেশের প্রাক্তন ক্রিকেটার। কিন্তু কী কারণে?

সম্প্রতি ধোনি তাঁর প্রাক্তন ব্যবসায়িক সঙ্গী মিহির দিবাকর, তাঁর স্ত্রী সৌম্যা দাস এবং তাঁদের কোম্পানি অর্ক স্পোর্টস ম্যানেজমেন্টের বিরুদ্ধে ১৫ কোটি টাকার আর্থিক প্রতারণার মামলা করেছিলেন। ধোনি এবং তাঁর ঘনিষ্ঠদের অভিযোগ ছিল, চুক্তির শর্ত লঙ্ঘন করেছে দিবাকরের সংস্থা। অন্তত ১৫ কোটি টাকা ধোনির বকেয়া রয়েছে বলেও জানানো হয়েছিল। পরবর্তীকালে চুক্তি ভেঙে দেওয়া হয়। বারবার দিবাকরকে ওই বকেয়া অর্থ মিটিয়ে দেওয়ার কথা বলা হলেও, তাতে কোনও লাভ হয়নি। অনেক চিঠির জবাব আসেনি বলেও অভিযোগ ওঠে। পাশাপাশি অভিযোগ করা হয়েছিল, দিবাকর নাকি কয়েক জনকে হুমকিও দিয়েছিলেন।

আরও পড়ুন: শেষ ওভারে ম্যাথিউজকে ঠেঙিয়ে ২৪রান নিল জিম্বাবোয়ে, ৪ উইকেটে রোমহর্ষক জয় সিকান্দার রাজার দলের

২০০০ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতীয় দলে ছিলেন মিহির দিবাকর। ধোনির সঙ্গে তাঁর দারুণ ঘনিষ্ঠতাও ছিল। এখন সেই সম্পর্ক আদালতের চৌকাঠে এসে দাঁড়িয়েছে। ধোনির যাবতীয় অভিযোগকে ভিত্তিহীন এবং অবমানকর বলে দাবি করে মানহানির মামলা করেছেন মিহির দিবাকর। তাঁর দাবি, পুরো ঘটনায় সম্মানহানি করা হয়েছে তাঁদের।

দিল্লি হাইকোর্টের বিচারপতি প্রতিভা এম সিংয়ের এজলাসে দিবাকর এবং সৌম্যার দায়ের করা মামলার শুনানি হবে ১৮ জানুয়ারি। তাঁদের হয়ে মামলা লড়ছেন আইনজীবী ঋষি অবস্তি ও স্মরহার সিং।

আরও পড়ুন: এমন কোন গুণ ধোনি, কোহলি, সচিনের নেই কিন্তু তাঁর আছে, নিজের মুখেই জানালেন সৌরভ

আগেই মাহির আনা আর্থিক প্রতারণার অভিযোগ মিথ্যে বলে দাবি করে এক্সে বোমা ফাটিয়েছিলেন মিহির। নিজের এক্স হ্যান্ডেল থেকে মিহির দাবি করেছিলেন যে, তিনি কোনও রকমের কোনও আর্থিক প্রতারণা করেননি। উল্টে প্রাক্তন ভারতীয় অধিনায়ক তাঁর সঙ্গে প্রতারণা করেছেন এবং তাঁকে বদনাম করার চেষ্টা করছেন। পাশাপাশি, তিনি আরও দাবি করেন যে, মাহি তাঁর থেকে কোনও টাকা পান না। বরং তিনি পাঁচ কোটি টাকা পান মাহির থেকে।

মানহানির মামলা করার পর দিবাকর নতুন করে জানিয়েছেন, আদালতে অভিযোগ প্রমাণ না হওয়ার আগেই তাঁর ও সৌম্যা সম্পর্কে ধোনির আইনজীবী গত ৬ জানুয়ারি সাংবাদিক বৈঠকে বেশ কিছু গুরুতর মন্তব্য করেছিলেন, যা সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ায় তাঁদের ভাবমূর্তিতে আঘাত লেগেছে।

উল্লেখ্য, ২০১৭ সালে, একটি ক্রিকেট অ্যাকাডেমিকে অর্ক স্পোর্টস ম্যানেজমেন্টের সঙ্গে চুক্তি করেছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে চুক্তিতে যে শর্তগুলি ছিল, সেগুলি একেবারে মানেননি মিহির দিবাকর এবং সৌম্যা। বারবার 'আইনি নোটিশ' পাঠানো সত্ত্বেও, দেওয়া হয়নি কোনও গুরুত্ব। অবশেষে রাঁচিতে এই ঘটনাকে কেন্দ্র করে মামলা দায়ের করেছিলেন মাহি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ইদ উল আদাহ ২০২৪ এর শুভেচ্ছা ঝটপট পাঠিয়ে নিন প্রিয়জনকে, রইল ১৫ মেসেজ টসে জিতল Netherlands , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে লাকি কারা? রইল ১৭ জুন সোমবারের রাশিফল 6 ওভার শেষে Bangladesh-র স্কোর 31/4 মেষ, বৃষ, কর্কট, মিথুনের মধ্যে আজ কারা লাকি! সোমবার ১৭ জুনের রাশিফল দেখে নিন পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.