বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-ইডেনে এসেও বল করলেন না স্টার্ক!পরের ম্যাচে কি নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গম্ভীর?

IPL 2024-ইডেনে এসেও বল করলেন না স্টার্ক!পরের ম্যাচে কি নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গম্ভীর?

ইডেনে নাইট রাইডার্সের অনুশিলনে মিচেল স্টার্ক। ছবি- পিটিআই (PTI)

কেকেআর শিবিরে দুশ্চিন্তা। টানা বোলিং বিপর্যয়ের মধ্যেই এবার মিচেল স্টার্কের চোট নিয়ে চিন্তায় নাইট টিম ম্যানেজমেন্ট। আঙুলে চোট পেয়েছেন অস্ট্রেলিয়ান তারকা, বুধবার করেননি অনুশিলন

এবারের আইপিএলটা যত দ্রুত সম্ভব ভুলতে চাইবেন কলকাতা নাইট রাইডার্সের অস্ট্রেলিয়ান স্পিডস্টার মিচেল স্টার্ক। নিজের কেরিয়ারে এরকম খারাপ অভিজ্ঞতা অতীতে তাঁর হয়েছে কিনা সেটাও হয়ত মনে করতে হবে তাঁকে। এই মরশুমের আইপিএলে ফর্মের ধারে কাছে নেই তিনি। আইপিএলের নিলামে সব থেকে দামি ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটারকে দলে নিয়েছিল কিং খানের ফ্র্যাঞ্চাইজি। আশা করা হয়েছিল ভারতের মাটিতে গত বিশ্বকাপে যেরকম পারফরমেন্স করেছিলেন, তেমনই হয়ত পাওয়া যাবে তাঁর থেকে। কিন্তু কোথায় কি? অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ খেলা স্টার্কের সঙ্গে কেউ এই স্টার্কের মিলই খুঁজে পাচ্ছে না। ছিটে ফোটাও চেনা দায়বদ্ধতা নেই। বোলিংয়ে কোনও ঝাঁঝ নেই। অস্ট্রেলিয়ানদের মধ্যে থাকা চেনা আগ্রাসন( Killer instict) তাও নেই নাইট রাইডার্সের এই তারকা পেসারের মধ্যে। এরই মধ্যে তিনি চোট পেয়ে বসলেন। দ্বিতীয় লেগ যখন শুরু বলে সকলে অপেক্ষায় তাঁর ছন্দে ফেরার, ঠিক তখনই বাঁহাতের আঙুলে চোটের জন্য বুধবার অনুুশিনলই করতে পারলেন না অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার। মাঠে এসেও কাটালেন নেটের বাইরে। 

আরও পড়ুন-IPL 2024-সব CSK ফ্যানের মধ্যে একা দাঁঁড়িয়ে LSG ফ্যান, জয়ের পর আনন্দে লাফ-ভাইরাল ভিডিয়ো

নেটে গা ঘামাতে দেখা গেল শ্রীলঙ্কার পেসার দুষ্মন্ত চামিরাকে। কারণ স্টার্ক শুক্রবার না খেললে শিকে ছিঁড়তে পারে তাঁর। অবশ্য টিম ম্যানেজমেন্টেরও উচিত স্টার্ককে অন্তত একটা বা দুটো ম্যাচে বিশ্রাম দিয়ে ফের কামব্যাক করানো। কারণ সাত ম্যাচে তিনি নিয়েছেন মাত্র ৬ উইকেট। ইকোনমি ১১.৪৮। স্রেফ ২৪.৭৫ কোট দিয়ে দলে নেওয়া হয়েছে বলেই তাঁকে খেলাতে গেলে আখেরে দলেরই ক্ষতি হবে, তা বলাই বাহুল্য। কারণ বল হাতে হর্ষিত রানা, বৈভব আরোরাদের মতো জুনিয়র বোলাররাও এবারের আইপিএলে স্টার্কের থেকে বেশি উইকেট নিয়েছেন, তাও আবার কম রান দিয়ে। ফলে জোর করে তাঁকে খেলাতে গেলে স্টার্কের আত্মবিশ্বাস যে আরও কমবে তা বলাই বাহুল্য। আর সেক্ষেত্রে যে দলেরও ক্ষতি হবে, তাও বলার অপেক্ষা রাখে না। 

আরও পড়ুন-IPL 2024- গত দুবারের অন্যতম সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ?

শুক্রবারের ম্যাচে তাই চামিরার দিকেই পাল্লা ভারী। একবার তাঁকেও সুযোগ দিয়ে দেখতে চাইছে টিম ম্যানেজমেন্ট। বিশেষ করে গৌতম গম্ভীর চাইছেন নিজের পুরোনো অস্ত্রকে একবার দেখে নিতে। গৌতি যখন লখনউতে ছিলেন, তখন ১২টি ম্যাচে খেলেছিলেন দুষ্মন্ত চামিরা। 

আরও পড়ুন-IPL 2024-বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো

গত সাত ম্যাচে মিচেল স্টার্কের পারফরমেন্স এরকম-

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ০/৫৩

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ০/৪৭

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ২/২৫

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ০/২৯

লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে ৩/২৮

রাজস্থান রয়্যালসের বিপক্ষে ০/৫০

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর  বিপক্ষে ১/৫৫

এই পারফরমেন্সের পর স্টার্ককে জোর করে পঞ্জাবের বিপক্ষে হয়ত নামাতে চাইবে না কেকেআর থিঙ্ক ট্য়াঙ্ক। আইপিএলে দুষ্মন্ত চামিরা নিয়েছেন ১২ ম্যাচে ৯  উইকেট। ফলে তাঁকে সুযোগ দিয়ে দেখতে চাইবে টিম ম্যানেজমেন্ট। 

 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.