বাংলা নিউজ > ক্রিকেট > ENG vs IRE 2nd ODI: অভিষেকে সেঞ্চুরি হাতছাড়া স্যামের, এলেবেলে দল নামিয়েও আইরিশদের দুরমুশ করল ইংল্যান্ড

ENG vs IRE 2nd ODI: অভিষেকে সেঞ্চুরি হাতছাড়া স্যামের, এলেবেলে দল নামিয়েও আইরিশদের দুরমুশ করল ইংল্যান্ড

সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে আয়ারল্যান্ডকে হারাল ইংল্যান্ড। ছবি- রয়টার্স।

England vs Ireland 2nd ODI: নটিংহ্যামের ম্যাচ থেকে আয়ারল্যান্ডের প্রাপ্তি বলতে দশম উইকেটের রেকর্ড পার্টনারশিপ।

বৃষ্টির জন্য লিডসের প্রথম ওয়ান ডে ম্যাচ পরিত্যক্ত হয়। প্রথম সারির তারকাদের ছাড়াই নটিংহ্যামে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে দাপুটে জয় তুলে নেয় ইংল্যান্ড।

শনিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে একসঙ্গে চারজন ক্রিকেটার ইংল্যান্ডের জার্সিতে প্রথমবার ওয়ান ডে খেলতে নামেন। দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন দুই অভিষেককারী। স্যাম হেইন দুরন্ত হাফ-সেঞ্চুরি করেন। অল্পের জন্য ব্যক্তিগত শতরান হাতছাড়া হয় তাঁর। জর্জ স্ক্রিমশ বল হাতে ৩টি উইকেট তুলে নেন। টম হার্টলি উইকেট না পেলেও কৃপণ বোলিং করেন। কেবল জেমি স্মিথ ব্যাট হাতে নজর কাড়তে ব্যর্থ হন।

ট্রেন্ট ব্রিজে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। তারা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩৩৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ওপেনার উইল জ্যাকস ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৮৮ বলে ৯৪ রান করে আউট হন। স্যাম হেইন ৮টি বাউন্ডারির সাহায্যে ৮২ বলে ৮৯ রান করে সাজঘরে ফেরেন।

এছাড়া হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে মাঠ ছাড়েন বেন ডাকেট। তিনি ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৯ বলে ৪৮ রান করে আউট হন। ব্রাইডন কার্স ৩২, ফিল সল্ট ২৮ ও টম হার্টলি ১২ রান করেন। আয়ারল্যান্ডের হয়ে জর্জ ডকরেল ৪৩ রানে ৩টি উইকেট দখল করেন। ৩৮ রানে ২টি উইকেট নেন ক্রেগ ইয়ং। মার্ক আডায়ার, জোশ লিটল ও ব্যারি ম্যাককার্থি ১টি করে উইকেট সংগ্রহ করেন।

আরও পড়ুন:- Mohun Bagan vs Punjab FC: ৩-১ গোলের দাপুটে জয়ে ISL অভিযান শুরু ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহনবাগানের

পালটা ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ৪৬.৪ ওভারে ২৮৬ রানে অল-আউট হয়ে যায়। ৪৮ রানে ম্যাচ হারে আয়ারল্যান্ড। সেই সঙ্গে তারা তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়ে।

আরও পড়ুন:- BAN vs NZ 2nd ODI: মানকাডিংয়ে আউট হয়েও ক্রিজে ফিরলেন ইশ সোধি, আবেদন প্রত্যাহার বাংলাদেশের- ভিডিয়ো

জর্জ ডকরেল আইরিশদের হয়ে সব থেকে বেশি ৪৩ রান করেন। ৪১ রান করে আউট হন ব্যারি ম্যাককার্থি। ক্রেগ ইয়ং ৪০, হ্যারি টেক্টর ৩৯ ও জোশ লিটল ২৯ রানের যোগদান রাখেন। দশম উইকেটের জুটিতে ইয়ং ও লিটল ৫৫ রান যোগ করেন, যা ওয়ান ডে-র ইতিহাসে আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ। এর আগে আইরিশদের হয়ে ওয়ান ডে-র দশম উইকেটে সর্বোচ্চ পার্টনারশিপের রেকর্ড ছিল বয়েড ব়্যাঙ্কিং ও অ্যান্ডি ম্যাকব্রায়ানের ৫৪ রান।

ইংল্যান্ডের হয়ে এই ম্যাচে ৫৪ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন রেহান আহমেদ। ৬৬ রানে ৩টি উইকেট দখল করেন জর্জ। ম্যাথিউ পটস নেন ২টি উইকেট। ১টি উইকেট নেন ব্রাইডন কার্স। ম্যাচের সেরা হন উইল জ্যাকস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

বুধ শুক্রর গমনে ৫ রাশির প্রেম জীবন হবে চমৎকার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল নেশামুক্তি কেন্দ্রে প্রচণ্ড মারধর করার অভিযোগ, নরক যন্ত্রণায় ভুগছেন যুবক বৃষ্টি থেকে আপাতত ৩ দিন নিস্তার নেই! রইল আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস ভিডিয়ো: চাহালকে বস্তার মতো কাঁধে তুলে নিলেন মহিলা কুস্তিগীর! কী হল তারপর? রঞ্জি সেমিফাইনালে ডাহা ফেল শ্রেয়স আইয়ার, রাহানেদের ব্যর্থতা ঢাকার চেষ্টা মুশিরের পবনের হয়ে ব্যাট ধরলেন অমিত মালব্য, নাম না করে কাঞ্চন-শ্রীময়ীর বিয়ের দিকে ইঙ্গিত? এক প্লেটের দাম ৫০ হাজার! অরুণদার পাইস হোটেলের খিচুড়ির দাম শুনে সৌরভ বললেন… ভাতপাতে মাছের সঙ্গে আঁশও খেয়ে ফেলেছেন? ভয় নেই, এর উপকার চমকে দেবে নরেন্দ্রপুরে ওভারহেডের তার ছিঁড়ে গেল, শিয়ালদা দক্ষিণে বন্ধ ট্রেন চলাচল ভিডিয়ো: বাইশ গজ নয় IPL 2024-র আগে ডান্স ফ্লোরে ব্র্যাভোকে চ্যালেঞ্জ জানালেন ধোনি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.