বাংলা নিউজ > ক্রিকেট > মাছ-মাংস নাকি নিরামিষ! এমন গতিতে বল করার জন্য কী খান মায়াঙ্ক যাদব? রহস্য ফাঁস করলেন তারকার মা

মাছ-মাংস নাকি নিরামিষ! এমন গতিতে বল করার জন্য কী খান মায়াঙ্ক যাদব? রহস্য ফাঁস করলেন তারকার মা

কী খেয়ে এমন গতিতে বল করছেন মায়াঙ্ক যাদব? (ছবি:এক্স)

মায়াঙ্কের মা মমতা আজ তকের সঙ্গে কথা বলার সময়ে বলেছিলেন, ‘মায়াঙ্ক সবেমাত্র নিরামিষ খাবার খাওয়া শুরু করেছেন। আগে, সে আমিষ খাবার খেত। গত ২ বছর ধরে সে নিরামিষ খাবার খাচ্ছে। সে আমাদের যা কিছু বানাতে বলছে, তার ডায়েট চার্টের ভিত্তিতে আমরা তার জন্য তৈরি করি।’

ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, মায়াঙ্ক যাদব হলেন আইপিএল ২০২৪-এর সবচেয়ে বড় আবিষ্কার। লখনউ সুপার জায়ান্টসের এই ফাস্ট বোলার গত দুই ম্যাচে মোট ৬ উইকেট নিয়েছেন। দুই ম্যাচেই ম্যাচের সেরা হয়েছেন তিনি। বড় কথা হল তিনি এই মরশুমের দ্রুততম বলটিও করেছিলেন। এই বলটির গতি ছিল ঘণ্টায় 156.7 কিলোমিটার। মায়াঙ্ক ২ ম্যাচে ৩ বার ১৫৫ কিমির গতিতে বল করেছিলেন।

কী খান মায়াঙ্ক যাদব?

মায়াঙ্কের মা মমতা আজ তকের সঙ্গে কথা বলার সময়ে বলেছিলেন, ‘মায়াঙ্ক সবেমাত্র নিরামিষ খাবার খাওয়া শুরু করেছেন। আগে, সে আমিষ খাবার খেত। গত ২ বছর ধরে সে নিরামিষ খাবার খাচ্ছে। সে আমাদের যা কিছু বানাতে বলছে, তার ডায়েট চার্টের ভিত্তিতে আমরা তার জন্য তৈরি করি। সে বিশেষ কিছু খেতেন না। সে শুধু ডাল, রুটি, ভাত, দুধ, সবজি ইত্যাদি খায়।’

আরও পড়ুন… IPL 2024: ব্যাটিং না বোলিং, কী করতে বেশি ভালোবাসেন সুনীল নারিন? DC-র বিরুদ্ধে ঝড় তুলে কী বললেন KKR তারকা?

কেন নিরামিষ খান মায়াঙ্ক যাদব?

যদিও মায়াঙ্কের মা পুরোপুরি নিশ্চিত নন কেন ক্রিকেটার আমিষ খাবার ছেড়ে দিয়েছেন, তিনি প্রকাশ করেছেন যে দুটি কারণ রয়েছে যা তিনি জানেন। প্রথম কারণটি ছিল ভগবান কৃষ্ণের প্রতি তার বিশ্বাস, এবং দ্বিতীয়টি যে তিনি অনুভব করেছিলেন যে আমিষ খাবার তার শরীরের জন্য আর উপযুক্ত নয়।

মায়াঙ্কের মা আরও বলেন, ‘তিনি বলেছিলেন যে নন-ভেজ খাবার তার শরীরে খুব একটা মানানসই নয়। তিনি আমাদের দুটি কারণের কথা বলেছিলেন। প্রথমত তিনি ভগবান কৃষ্ণে বিশ্বাস করতে শুরু করেছিলেন, এটিও একটি কারণ হতে পারে। আমরা তাকে প্রকাশ করতে বাধ্য করিনি। কেন সে আমিষ খাবার ছেড়ে দিয়েছিল। সে বলেছিল যে আমি যা করছি তা তার খেলা এবং তার শরীরের জন্য ভালো ছিল।’ এই সময় মায়াঙ্কের মা আরও জানিয়েছেন যে তিনি তার ছেলেকে শীঘ্রই ভারতীয় দলের জার্সি পরতে এবং তার আন্তর্জাতিক অভিষেক দেখতে চান।

আরও পড়ুন… IPL 2024 DC vs KKR: এ কেমন ছক্কা! অংকৃষ রঘুবংশীর জোড়া ছয়ে মুগ্ধ শাহরুখ খান, ভাইরাল হল ভিডিয়ো

মায়াঙ্ক যাদবকে নিয়ে প্রাক্তনীরা কী বলছেন?

আইপিএলের প্রাথমিক পর্যায়ে মায়াঙ্কের পারফরম্যান্স দেখে অনেক প্রাক্তন ক্রিকেটার তাকে দ্রুত ভারতীয় দলে অন্তর্ভুক্ত করার জন্য বলেছে। কেউ কেউ তো আবার জুনে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ ভারতের হয়ে খেলার জন্য তাঁকে সমর্থন করেছেন।

কিন্তু সাধারণ ভারতীয়দের মতো স্বপ্ন ও সমস্যা নিয়ে বড় হওয়া মায়াঙ্কের যাত্রা সহজ ছিল না। ১৫ বছরের একটি রোগা ছেলে থেকে, তিনি ২১ বছর বয়সে একজন বিপজ্জনক ফাস্ট বোলার হওয়ার জন্য কঠোর পরিশ্রম করেছেন। চলুন জেনে নেওয়া যাক এই দ্রুতগতির আর আশ্চর্যজনক ফিটনেসের রহস্য কী।

আরও পড়ুন… ISL 2023-24: ৯ জনের কেরালাকে হারিয়ে ফের প্লে-অফের দরজায় কড়া নাড়তে শুরু করল ইস্টবেঙ্গল

মায়াঙ্কের ফিটনেসের রহস্যটা কী?

দিল্লি সনেট ক্লাবের কোচ দিব্যেন্দ্র শর্মা এএনআইকে বলেছেন যে ১৫ বছর বয়সে, তার দুর্বল শরীর থাকা সত্ত্বেও, তিনি তার বয়সের জন্য গড়ের চেয়ে দ্রুত বল করতে পারতেন। সে সবসময় কঠোর পরিশ্রম করেছে। মায়াঙ্ককে রোগা দেখতে মনে হলেও, সে কিন্তু যথেষ্ট শক্তিশালী ছিল। পরে সঠিক পুষ্টি এবং ফিটনেস অভ্যাসের কারণে সে আরও শক্তিশালী হয়ে ওঠে। পশ্চিম দিল্লির পঞ্জাবি বাগ এলাকায় বসবাসকারী যাদব পরিবারের জন্য রাতারাতি সবকিছু বদলে যায়। সারা দেশের প্রিয় ক্রিকেটার হয়ে উঠেছেন মায়াঙ্ক। দিব্যেন্দ্র শর্মা জানিয়েছেন যে মায়াঙ্ক একজন খাঁটি নিরামিষ এবং ভগবান কৃষ্ণের একজন কট্টর ভক্ত।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁকে টপকে ফাটাফাটি ব্যবসা ময়দানের, ১১দিনে কত আয় করল ২ ছবি সর্বকনিষ্ঠ প্লেয়ার হিসেবে Candidates-এ জিতে বিশ্ব দাবায় ইতিহাস লিখলেন গুকেশ কেন পালন করা হয় পৃথিবী দিবস? জেনে নিন প্রথম সেই দিনটির কথা কাউন্টিতে দুরন্ত দ্বিশতরান IPL-এ উপেক্ষিত ভারতীয় তারকার, শতরান হাতছাড়া পূজারার সিমকার্ডের একটি কোণ কাটা থাকে কেন? কারণটা জানলে অবাক হবেন অতি উত্তম তৈরি হয়েছে কীভাবে? প্রকাশ্যে আনলেন সৃজিত বসিরহাটে রামভক্তদের জল খাওয়ালেন মুসলিমরা, সম্প্রীতির সুরে উঠল 'জয় শ্রীরাম' ধ্বনি হঠাৎ ভেঙে যাওয়া সম্পর্ক আপনার জীবনকে টলাতে পারে, দেখুন আজকের প্রেম রাশিফল চলচ্চিত্র উৎসবের পর এবার OTT-এর পালা! প্রকাশ্যে ‘চালচিত্র এখন’-এর পোস্টার রাওয়ালপিন্ডিতে উঠল চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতল কিউয়িরা

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.