বাংলা নিউজ > ক্রিকেট > মেজর লিগের দ্বিতীয় মরশুমে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক

মেজর লিগের দ্বিতীয় মরশুমে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক

মেজর লিগের দ্বিতীয় মরশুমে খেলতে দেখা যাবে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ককে (ছবি-REUTERS) (REUTERS)

মেজর লিগ ক্রিকেটের দ্বিতীয় মরশুমে খেলার বিষয়ে চুক্তিবদ্ধ হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। ওয়াশিংটন ফ্রিডম ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এই ফ্র্যাঞ্চাইজিতে কোচিং স্টাফে রয়েছেন স্বদেশীয় প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং।

শুভব্রত মুখার্জি: টি-২০'র যুগে নবতম ফ্র্যাঞ্চাইজি লিগ আমেরিকা যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট। গত বছর থেকে শুরু হয়েছে এই ফ্র্যাঞ্চাইজি লিগের পথ চলা। এই মরশুমে তাদের দ্বিতীয় মরশুমের খেলা হবে। এই বছরেই আমেরিকা যুক্তরাষ্ট্রে খেলা হবে টি-২০ বিশ্বকাপ। আমেরিকার পাশাপাশি বিশ্বকাপের ম‌্যাচ আয়োজিত হবে ওয়েস্ট ইন্ডিজেও। আর এই বিশ্বকাপ শেষ হলেই আমেরিকাতে বসবে মেজর লিগ ক্রিকেটের আসর। যাকে সামনে রেখে দলগুলো ইতিমধ্যেই ঘর গোছাতে শুরু করে দিয়েছে। আর এমন আবহেই মেজর লিগ ক্রিকেটের দ্বিতীয় মরশুমে খেলার বিষয়ে চুক্তিবদ্ধ হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ।

আরও পড়ুন… ভিডিয়ো: ফাইনাল হারতেই গ্যালারি থেকে নিজের দলের ফুটবলারকে বেত্রাঘাত করলেন আল-ইত্তিহাদের সমর্থক

ওয়াশিংটন ফ্রিডম ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এই ফ্র্যাঞ্চাইজিতে কোচিং স্টাফে রয়েছেন স্বদেশীয় প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। দলের হেড কোচের দায়িত্বে রয়েছেন পন্টিং। মূলত তাঁর উদ্যোগেই ওয়াশিংটনের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন স্মিথ। ৪ জুলাই থেকে শুরু হবে মেজর লিগ ক্রিকেটের দ্বিতীয় মরশুম। অর্থাৎ টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক চারদিন পরে অনুষ্ঠিত হবে এই লিগ।

আরও পড়ুন… LSG vs GT: অষ্টম উইকেটে মাত্র ৪২ বলে ৭৩ রানের জুটি! IPL-এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান

এই লিগে গত বছরের অধিকাংশ ম্যাচ খেলা হয়েছে নর্থ ক্যারোলিনা এবং টেক্সাসে। তবে এবার এই লিগের ম্যাচগুলো অন্য ভেন্যুতেও দেওয়ার পরিকল্পনা রয়েছে। যার মধ্যে রয়েছে ডালাসের বাইরে অবস্থিত গ্রান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়াম। এছাড়াও রয়েছে অন্য বেশকিছু আলাদা ভেন্যু।

আরও পড়ুন… IPL 2024 LSG vs DC: কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

ওয়াশিংটন ফ্রিডমে যোগ দিয়ে দলের সোশ্যাল মিডিয়াতে স্মিথ জানিয়েছেন, ‘মেজর লিগ ক্রিকেটের দ্বিতীয় মরশুমে আমি ওয়াশিংটন ফ্রিডমে যোগ দিতে পেরে খুবই আনন্দিত। আমার নতুন সতীর্থদের সঙ্গে দেখা করতে আমার আর তর সইছে না। আমেরিকাতে অনবদ্য ক্রিকেট সমর্থকদের সামনে খেলতে আমি মুখিয়ে রয়েছি। পাশাপাশি রিকি পন্টিং সহ দলের অসাধারণ স্টাফদের সঙ্গে একসঙ্গে কাজ করতেও আমি মুখিয়ে রয়েছি।’ উল্লেখ্য ফ্রিডমের তরফে তাদের সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। যেখানে স্টিভ স্মিথকে এমন কথা বলতে দেখা গিয়েছে। উল্লেখ্য এই মেজর লিগ ফ্র্যাঞ্চাইজি লিগ একটি ছয় দলের টি-২০ ফর্ম্যাটে খেলা টুর্নামেন্ট।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর নখের রং বুঝিয়ে দেয় ক্যানসার হবে কিনা! কীভাবে শনাক্ত করবেন Bike Tips: বর্ষাকালে বাইকের ফুয়েল ট্যাঙ্কে জল ঢুকে গিয়েছে! বের করুন এত সহজেই মুখে দাড়ি-গোঁফ থাকায় টপারকে শুনতে হয়েছিল গঞ্জনা, এবার হল প্রাচীর ‘মেকওভার’ 'লিড নেব',ভোট সপ্তমীর আগে বাংলায় BJP'র আসন সংখ্যা নিয়ে 'প্লাস-মাইনাস' দাবি শাহের মহাকাশে কুচকাওয়াজ করবে ৬টি গ্রহ, শনি মঙ্গলকে দেখা যাবে খালি চোখে ভোটের আগেই যাদবপুরে TMC ও CPM-এর দুটি কার্যালয় বন্ধের নির্দেশ, কারণ কী? কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.