বাংলা নিউজ > ক্রিকেট > গড়াপেটার গুরুতর অভিযোগ, বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটারের

গড়াপেটার গুরুতর অভিযোগ, বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটারের

আদালতের নির্দেশে দেশ ছাড়তে পারবেন না সেনানয়কে। ছবি- এএফপি।

লঙ্কা প্রিমিয়র লিগে দুই ক্রিকেটারকে টেলিফোনে ম্যাচ গড়াপেটার প্রস্তাব দেওয়ার অভিযোগ সেনানায়কের বিরুদ্ধে।

শুভব্রত মুখার্জি: ক্রিকেট হোক অথবা ফুটবল সব খেলাতেই গড়াপেটা খুব বড় একটি সমস্যা। এই সমস্যার সঙ্গে লড়াই করার জন্য ক্রিকেটে রয়েছে আ্যান্টি কোরাপশন এজেন্সি। যাদের কাজ খেলাকে স্বচ্ছ রাখা। কিন্তু এর পরেও ক্রিকেটে গড়াপেটার ছায়া এখনও বর্তমান। বিশেষ করে ফ্র্যাঞ্চাইজি লিগের বাড়বাড়ন্তে ফের মাথাচাড়া দিচ্ছে এই সমস্যা। আর এবার গড়াপেটার অভিযোগে অভিযুক্ত হয়েছেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার সচিত্র সেনানায়কে। ফলে তাঁর বিদেশ যাত্রার উপরে নিষেধাজ্ঞা জারি হয়েছে।

তাঁর বিরুদ্ধে লঙ্কা প্রিমিয়র লিগে (এলপিএল) গড়াপেটার অভিযোগ উঠেছে। এই বিষয়টি নিয়ে তদন্ত করছে শ্রীলঙ্কান পুলিশ। সোমবার তাঁর বিদেশ যাত্রার উপরে নিষেধাজ্ঞা জারি করেছে কলম্বোর এক আদালত। ৩৮ বছর বয়সী সেনানায়কে শ্রীলঙ্কার জাতীয় দলের হয়ে বেশ কয়েকটি ম‌্যাচ খেলেছেন। বেশ পরিচিত মুখ তিনি। লঙ্কানদের হয়ে একটি টেস্ট, ৪৯টি ওয়ান ডে ও ২৪টি টি-২০ ম্যাচ খেলেছেন। তিন ফর্ম্যাট মিলিয়ে তিনি নিয়েছেন ৭৮টি উইকেট। প্রসঙ্গত ২০১২ সালে আন্তর্জাতিক অভিষেক হয়েছিল তাঁর।

আরও পড়ুন:- The Hundred: ইতিহাস গড়লেন বিউমন্ট, প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ১০০ বলের টুর্নামেন্টে সেঞ্চুরি ট্যামির

২০১২ সালে অভিষেক হওয়ার পর থেকে চার বছর তিনি আন্তর্জাতিক ক্ষেত্রে খেলেছেন। ২০১৬ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলার পরে আর জাতীয় দলে সুযোগ পাননি তিনি। তাঁর বিরুদ্ধে অভিযোগ ২০২০ লঙ্কা প্রিমিয়র লিগ (এলপিএল) চলাকালীন দুই ক্রিকেটারকে টেলিফোনে ম্যাচ গড়াপেটার জন্য প্রস্তাব দিয়েছিলেন তিনি। তাঁদেরকে খারাপ কাজে লিপ্ত হতে প্রলুব্ধ করেছিলেন তিনি।

আরও পড়ুন:- SA vs AUS: বিশ্বকাপের আগে জাতীয় দলের দরজা খুলল Baby AB-র সামনে, ডাক পেলেন অস্ট্রেলিয়া সিরিজে

প্রসঙ্গত সোমবার কলম্বোর চিফ ম্যাজিস্ট্রেট কোর্ট কন্ট্রোলার অব জেনারেল ইমিগ্রেশন অ্যান্ড এমিগ্রেশন তাঁর বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছেন। আদালতের আদেশে আগামী ৩ মাস তিনি দেশের বাইরে যেতে পারবেন না। অ্যাটর্নি জেনারেলের ডিপার্টমেন্ট থেকে আদেশ দিয়ে বলা হয়েছে ক্রীড়ামন্ত্রকের অধীনে একটি বিশেষ তদন্ত করা হবে বিষয়টিতে। তাঁর বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ আনা হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

পবনের হয়ে ব্যাট ধরলেন অমিত মালব্য, নাম না করে কাঞ্চন-শ্রীময়ীর বিয়ের দিকে ইঙ্গিত? এক প্লেটের দাম ৫০ হাজার! অরুণদার পাইস হোটেলের খিচুড়ির দাম শুনে সৌরভ বললেন… ভাতপাতে মাছের সঙ্গে আঁশও খেয়ে ফেলেছেন? ভয় নেই, এর উপকার চমকে দেবে নরেন্দ্রপুরে ওভারহেডের তার ছিঁড়ে গেল, শিয়ালদা দক্ষিণে বন্ধ ট্রেন চলাচল ভিডিয়ো: বাইশ গজ নয় IPL 2024-র আগে ডান্স ফ্লোরে ব্র্যাভোকে চ্যালেঞ্জ জানালেন ধোনি WTC-র ইতিহাসে সব থেকে বেশি উইকেট, জাদেজাকে টপকে সেরা ১০-এ হেজেলউড মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী করল বিজেপি, বাদ জন বারলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.