বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs AUS: লজ্জা পাবেন সুপারম্যান, টেস্টের ইতিহাসে সর্বকালের সেরা ক্যাচ ফিলিপসের!- ভিডিয়ো

NZ vs AUS: লজ্জা পাবেন সুপারম্যান, টেস্টের ইতিহাসে সর্বকালের সেরা ক্যাচ ফিলিপসের!- ভিডিয়ো

সুপারম্যানের মতো উড়ে অবিশ্বাস্য ক্যাচ ফিলিপসের। ছবি- টুইটার।

New Zealand vs Australia 2nd Test: গ্লেন ফিলিপসের অবিশ্বাস্য ফিল্ডিংয়ের জন্যই ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসে নিশ্চিত শতরান হাতছাড়া হয় মার্নাস ল্যাবুশানের।

অবিশ্বাস্য বললেও কম বলা হয়। ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসে টিম সাউদির বলে মার্নাস ল্যাবুশানের যে ক্যাচটি ধরেন গ্লেন ফিলিপস, তাকে ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ক্যাচ বললেও ভুল বলা হয় না। বল তালুবন্দি করার জন্য এক্ষেত্রে সর্বাত্মক প্রচেষ্টা চোখে পড়ে ফিলিপসের মধ্যে। ফিলিপসের এমন দুর্দান্ত ফিল্ডিংকে সুপারম্যানসুলভ বলা এক্কেবারে যথাযথ হবে।

ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় দিনে ফিলিপস এমন দুর্দান্ত ফিল্ডিংয়ের নমুনা পেশ করেন। অস্ট্রেলিয়ার ইনিংসের ৬০.২ ওভারে টিম সাউদির অফ-স্টাম্পের বাইরের বল গালি অঞ্চলে হাওয়ায় ভাসিয়ে ফেলেন ল্যাবুশান। বল কার্যত ফিলিপসের নাগালের বাইরে ছিল। তা সত্ত্বেও দুর্দান্ত ক্ষিপ্রতায় নিজের ডানদিকে শরীর ছুঁড়ে এক হাতে বল ধরে নেন ফিলিপস।

কিউয়ি তারকাকে এভাবে ক্যাচ ধরতে দেখে হতভম্ভ হয়ে যান ব্যাটসম্যান ল্যাবুশান। তিনি কার্যত বিশ্বাসই করতে পারছিলেন না। এটা বলা মোটেও ভুল হবে না যে, ফিলিপসের এমন অবিশ্বাস্য ক্যাচের জন্যই নিশ্চিত শতরান হাতছাড়া হয় ল্যাবুশানের। অজি তারকাকে মাঠ ছাড়তে হয় ব্যক্তিগত ৯০ রানের মাথায়। সাজঘরে ফেরার আগে মার্নাস ১৪৭ বলের অনবদ্য ইনিংসে ১২টি চার মারেন।

ধরমশালায় ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্টের তৃতীয় দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

ফিলিপসের জন্যই কেরিয়ারের শততম টেস্টের প্রথম ইনিংসে উইকেটহীন থাকতে হয়নি নিউজিল্যান্ড দলনায়ক টিম সাউদিকে। তিনি প্রথম ইনিংসে ১৮ ওভার বল করে ৬৮ রানের বিনিময়ে এই একটিমাত্র উইকেট দখল করেন।

আরও পড়ুন:- NZ vs AUS 2nd Test: তিন ইনিংসে ১৫ উইকেট, হেনরিকে সামলাতে হিমশিম অস্ট্রেলিয়া, তফাৎ গড়লেন ল্যাবুশান

ল্যাবুশান শতরান হাতছাড়া করলেও অস্ট্রেলিয়া প্রথম ইনিংসের নিরিখে উল্লেখযোগ্য লিড নিয়ে নেয় প্রথম ইনিংসে। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ১৬২ রানের জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম দিনেই তুলে ফেলে ৪ উইকেটে ১২৪ রান। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয় ২৫৬ রানে। অর্থাৎ, প্রথম ইনিংসের নিরিখে ৯৪ রানে এগিয়ে থাকে অজিরা।

আরও পড়ুন:- WPL 2024: মন্ধনার থেকে অরেঞ্জ ক্যাপ ছিনিয়ে নিলেন ল্যানিং, চলতি উইমেন্স প্রিমিয়র লিগের বেগুনি টুপি রয়েছে কার মাথায়?

যদিও অস্ট্রেলিয়ার হয়ে একা কুম্ভ হয়ে লড়েন ল্যাবুশান। কেননা তাদের আর কোনও ব্যাটার প্রথম ইনিংসে ব্যক্তিগত ৩০ রানের গণ্ডি টপকাতে পারেননি। স্টিভ স্মিথ ১১, উসমান খোয়াজা ১৬, ক্যামেরন গ্রিন ২৫, ট্র্যাভিস হেড ২১, নাথান লিয়ন ২০, অ্যালেক্স ক্যারি ১৪, মিচেল স্টার্ক ২৮ ও প্যাট কামিন্স ২৩ রান করে সাজঘরে ফেরেন।

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে রীতিমতো আগুন ঝরান ম্যাট হেনরি। তিনি প্রথম ইনিংসে ২৩ ওভার বল করে ৪টি মেডেন-সহ ৬৭ রানের বিনিময়ে একাই ৭টি উইকেট দখল করেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.