বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs AUS 2nd Test: তিন ইনিংসে ১৫ উইকেট, হেনরিকে সামলাতে হিমশিম অস্ট্রেলিয়া, তফাৎ গড়লেন ল্যাবুশান

NZ vs AUS 2nd Test: তিন ইনিংসে ১৫ উইকেট, হেনরিকে সামলাতে হিমশিম অস্ট্রেলিয়া, তফাৎ গড়লেন ল্যাবুশান

একাই ৭ উইকেট নিলেন ম্যাট হেনরি। ছবি- এএফপি।

New Zealand vs Australia 2nd Test: ক্রাইস্টচার্চ টেস্টে নিউজিল্যান্ডের ব্যাটিং ব্যর্থতাই প্রথম ইনিংসে এগিয়ে রাখে অস্ট্রেলিয়াকে। অজিদের হয়ে একা কুম্ভ হয়ে লড়াই চালান মার্নাস ল্যাবুশান।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে টিম সাউদির মতো অভিজ্ঞ বোলারকে অনায়াসে সামলাচ্ছেন অজি ব্যাটাররা। তবে ম্যাট হেনরির মোকাবিলায় হিমশিম খাচ্ছে অস্ট্রেলিয়া। ওয়েলিংটনে প্রথম টেস্টের প্রথম ইনিংসে একাই ৫টি উইকেট নেন হেনরি। তিনি দ্বিতীয় ইনিংস দখল করেন আরও ৩টি উইকেট। এবার দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ফের অজি শিবিরে ধস নামান হেনরি।

প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৮টি উইকেট নেওয়া হেনরি এবার দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে বল হাতে আগুন ঝরালেন। তিনি একাই তুলে নিলেন ৭ উইকেট। অর্থাৎ, সিরিজের ৩টি ইনিংসে বল করে সাকুল্যে ১৫টি উইকেট পকেটে পোরেন কিউয়ি পেসার।

যদিও ক্রাইস্টচার্চ টেস্টে প্রথম ইনিংসের নিরিখে প্রায় ১০০ রানের লিড পেয়ে যায় অস্ট্রেলিয়া। আসলে নিউজিল্যান্ডের ব্যাটিং ব্যর্থতাই এক্ষেত্রে এগিয়ে রাখে অজিদের। না হলে নিউজিল্যান্ডের বোলিং মন্দ হয়নি মোটেও।

ক্রাইস্টচার্চে টস হেরে শুরুতে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় মাত্র ১৬২ রানে। পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম দিনেই তুলে ফেলে ৪ উইকেটে ১২৪ রান। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে অল-আউট হয় ২৫৬ রানে। অর্থাৎ, প্রথম ইনিংসের নিরিখে ৯৪ রানে এগিয়ে থাকে অজিরা।

আরও পড়ুন:- WPL 2024: মন্ধনার থেকে অরেঞ্জ ক্যাপ ছিনিয়ে নিলেন ল্যানিং, চলতি উইমেন্স প্রিমিয়র লিগের বেগুনি টুপি রয়েছে কার মাথায়?

অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট হাতে লড়াকু ইনিংস খেলেন মার্নাস ল্যাবুশান। তিনিই দু'দলের ব্যাটিং পারফর্ম্যান্সে তফাৎ গড়ে দেন। যদিও নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন মার্নাস। ১২টি বাউন্ডারির সাহায্যে ১৪৭ বলে ৯০ রান করে আউট হয়ে বসেন ল্যাবুশান। অস্ট্রেলিয়ার আর কোনও ব্যাটার ৩০ রানের গণ্ডি টপকাতে পারেননি।

আরও পড়ুন:- PSL 2024: ৮ ডিসেম্বরের পরে ৮ মার্চ, ঠিক তিন মাসের মাথায় ফের হ্যাটট্রিক আকিলের, এবার শিকার বাবরের পেশোয়ার- ভিডিয়ো

স্টিভ স্মিথ ১১, উসমান খোয়াজা ১৬, ক্যামেরন গ্রিন ২৫ ও ট্র্যাভিস হেড ২১ রান করে প্রথম দিনেই আউট হয়েছিলেন। দ্বিতীয় দিনে নাথান লিয়ন ২০, অ্যালেক্স ক্যারি ১৪, মিচেল স্টার্ক ২৮ ও প্যাট কামিন্স ২৩ রান করে সাজঘরে ফেরেন। খাতা খুলতে পারেননি মিচেল মার্শ। ১ রানে নট-আউট থাকেন জোশ হেজেলউড।

আরও পড়ুন:- আরও পড়ুন:- ২২ বছর বয়সে সব থেকে বেশি ODI সেঞ্চুরি, বাবরকে ছুঁয়ে কোহলির ঘাড়ে নিঃশ্বাস গুরবাজের

ম্যাট হেনরি ২৩ ওভার বল করে ৪টি মেডেন-সহ ৬৭ রানের বিনিময়ে ৭টি উইকেট নেন। ৫ ওভারে ১৪ রান খরচ করে ১টি উইকেট দখল করেন গ্লেন ফিলিপস। অভিষেককারী বেন সিয়ার্স ১৬ ওভারে ৭১ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন। নিউজিল্যান্ডের ক্যাপ্টেন টিম সাউদি নিজের শততম টেস্টের প্রথম ইনিংসে ১৮ ওভার বল করে ৬৮ রানের বিনিময়ে ১টি উইকেট সংগ্রহ করেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল যদি পিআর এজেন্সিকে টাকা দিতাম… জিম্বাবোয়ে সফর থেকে বাদ পড়ে বরুণের রহস্যময় পোস্ট

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.